Raducanu এবং Mertens এর মধ্যে ম্যাচটি ছিল 1 নং কোর্টে, উইম্বলডনের দ্বিতীয় বৃহত্তম ভেন্যু, একটি বন্ধ ছাদের নিচে খেলা হয়েছিল। কানাডার টরন্টোতে 21 বছর আগে জন্মগ্রহণ করেন, রাদুকানু তার দুই বছর বয়সে তার পরিবারের সাথে ইংল্যান্ডে চলে আসেন। ব্রিটিশ টেনিসের র‌্যাঙ্কের মধ্য দিয়ে আসার পর, তিনি কিশোর বয়সে ইউএস ওপেন জিতে লাইমলাইটে শট করেছিলেন।

বুধবার, তিনি মার্টেনসের বিপক্ষে তার উপাদানে ছিলেন।

প্রথম সেট এক ঝলকানি শেষ হয়. হলজিক ডব্লিউটিএ ট্যুর প্লেয়ারদের মধ্যে 33 নম্বর র‍্যাঙ্কের খেলোয়াড় মারটেনসের দ্বারা রাদুকানু ব্রেক-পয়েন্টের উভয় সুযোগই সংরক্ষণ করেন। একই সময়ে, তিনি 28 বছর বয়সী বেলজিয়ানের 12টি আনফোর্সড ত্রুটির সুবিধা নিয়ে মারটেনসের সার্ভ দুবার ভঙ্গ করেছিলেন।

রাদুকানু দ্বিতীয় সেটের তৃতীয় গেমে আরও একটি বিরতি তৈরি করেছিলেন এবং পঞ্চমটিতে কীর্তিটির পুনরাবৃত্তি করেছিলেন।

তার জন্য পরবর্তী 9 নম্বর মারিয়া সাক্কারি এবং অবাচিত আরান্তক্সা রুসের মধ্যে পরবর্তী ম্যাচের বিজয়ী। রাদুকানু কখনোই রুশ খেলেনি তবে এটি লক্ষণীয় যে তিনি নিউইয়র্কে সাক্কারি 2021 শিরোনামের বিরুদ্ধে তার একমাত্র আগের ম্যাচে জিতেছিলেন।

দক্ষিণ ক্যারোলিনার চার্লসটনের 23 বছর বয়সী নাভারো, জাপানের চারবারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন ওসাকাকে টপকাতে মাত্র 59 মিনিটের প্রয়োজন ছিল। সেন্টার কোর্টে তার ক্যারিয়ারের প্রথম উপস্থিতিতে, শোডাউনে নাভারো কখনই বিরতির মুখোমুখি হননি।

ভার্জিনিয়া ইউনিভার্সিটি থেকে 2021 সালের NCAA চ্যাম্পিয়ন নাভারো, এক বছর আগে শীর্ষ 50-এর বাইরে ছিল কিন্তু বর্তমানে কেরিয়ারের সর্বোচ্চ 17 নম্বরে রয়েছে। তিনি এখন এই বছরের তিনটি স্ল্যামেই তৃতীয় রাউন্ড বা আরও ভালো করেছেন, এখনও পর্যন্ত রোল্যান্ড গ্যারোসে 16 রাউন্ড দেখানোর সাথে শীর্ষে রয়েছে৷

নাভারো যদি 16-এর আরেকটি গ্র্যান্ড স্ল্যাম রাউন্ড করতে চান, তাহলে তাকে তৃতীয় রাউন্ডে লাল-হট ডায়ানা শনাইডারকে হারাতে হবে। বুধবার মাত্র 49 মিনিটে 20 বছর বয়সী শনাইডার 2017 ইউএস ওপেন চ্যাম্পিয়ন স্লোয়েন স্টিফেনসকে 6-1, 6-1 গোলে হারিয়েছেন।

শনাইদার এই বছর দুবার নাভারোকে পরাজিত করেছেন, খুব সম্প্রতি গত সপ্তাহে ব্যাড হোমবার্গ সেমিফাইনালে। স্নাইডার তার বছরের দ্বিতীয় খেতাবের জন্য সেই ঘাস-কোর্ট ইভেন্টে জয়লাভ করেন এবং বর্তমানে তিনি ক্যারিয়ারের সর্বোচ্চ 30 নম্বরে রয়েছেন।

বুধবারের ম্যাচের প্রথম ছয় গেমে নাভারো এবং ওসাকার সার্ভ করতে কোনো সমস্যা হয়নি, কিন্তু 3-3 এ, ওসাকা নাভারোকে একটি প্রেম বিরতি দেওয়ার জন্য সরাসরি চারটি আনফোর্সড ত্রুটি গুলি করে। এক সময়, নাভারো একটানা 10 পয়েন্ট নিয়ে এগিয়ে যায়, যদিও তাকে 5-3 সারির জন্য একত্রিত করার জন্য একটি ডিউস খেলা কঠিন করতে হয়েছিল।

নাভারোকে সেটের জন্য পরিবেশন করতে বাধ্য করার জন্য ওসাকা দ্রুত সার্ভের জন্য পুনরায় দলবদ্ধ হন। আমেরিকান এই কাজটি করতে প্রস্তুত ছিল, একটি শক্তিশালী ওভারহেড দিয়ে সেট পয়েন্ট অর্জন করেছিল, তারপরে একটি জ্বলন্ত ফোরহ্যান্ড দিয়ে সেই সুযোগটি রূপান্তর করেছিল, সেটের তার নবম বিজয়ী।

ওসাকার একটি ড্রপ ভলি মিসফায়ার দ্বিতীয় সেটের উদ্বোধনী খেলায় নাভারোকে একটি দ্রুত বিরতি পয়েন্ট দেয় এবং নাভারো তার সুযোগটি গ্রহণ করে, ওসাকার ত্রুটিকে বাধ্য করার জন্য একটি গ্রাউন্ডস্ট্রোক খোদাই করে এবং প্রথম দিকে এগিয়ে যায়।

পাঁচ বছরের অনুপস্থিতির পর উইম্বলডনে নতুন মা ওসাকার প্রত্যাবর্তন থামিয়ে নাভারো সেখান থেকে বাড়ি পাড়ি দেন। নাভারো একটি ক্লিন 16 বিজয়ী মাত্র পাঁচটি আনফোর্সড ত্রুটির সাথে ম্যাচটি শেষ করেছে।