আইপিএল 2024-এ দিল্লি ক্যাপিটালসের হয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরে আসার সময় তিনি 13 ম্যাচে 446 রান করেছিলেন এবং স্টাম্পের পিছনে তার সেরাটি দেখেছিলেন, এমন একটি দিক যেখানে অনেকেই তাদের চোখ রেখেছিলেন, বিশেষ করে তার ডান হাঁটু পুনর্গঠনের পরে এবং দীর্ঘ পুনর্বাসন পোস্টের প্রয়োজন ছিল। 2022 সালের ডিসেম্বরে একটি প্রাণঘাতী গাড়ি-দুর্ঘটনায় আঘাতপ্রাপ্ত ব্যক্তিরা।

কিন্তু পান্ত তার তিন নম্বর অবস্থানে উন্নতি লাভ করেন, আট ইনিংসে 171 রান সংগ্রহ করেন, 127.61 স্ট্রাইক-রেটে 24.42 গড়, ভারত বার্বাডোসে দ্বিতীয়বার ট্রফি জিততে গিয়েছিল।

তিনি তার উইকেটকিপিং দক্ষতায় মুগ্ধ, 13টি ক্যাচ নিয়ে এবং একটি স্টাম্পিং করে পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের যেকোনো সংস্করণে একজন রক্ষকের দ্বারা সবচেয়ে বেশি ডিসমিসাল করার রেকর্ড স্থাপন করেন। ভবিষ্যৎ কী আছে তার প্রতি চরম বেদনা ও অনিশ্চয়তার সময় থেকে, পন্ত এখন নিজেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হিসেবে খুঁজে পান।

ভারতীয় দলের সাথে বার্বাডোজ থেকে নয়াদিল্লির উদ্দেশ্যে রওনা হওয়ার আগে, পন্ত তাঁর ক্রাচে থাকা, সিঁড়ি বেয়ে ওঠা, হাতবদল করা এবং উত্তোলনের সমস্ত উপায়ে দৌড়ানোর মতো সমস্ত সাধারণ কাজ করার মতো অসাধারণ 18 মাসের সময়কালের প্রতিফলন করার জন্য সোশ্যাল মিডিয়ায় গিয়েছিলেন। বার্বাডোসে টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি।

"ধন্য, বিনীত এবং কৃতজ্ঞ। ঈশ্বরের নিজস্ব পরিকল্পনা আছে," লিখেছেন পান্ত। অন্য একটি পোস্টে, পন্ত তার বিজয়ীর পদক নিয়ে পোজ দিয়েছেন এবং ক্যাপশন দিয়েছেন, "এই পদকটি আপনাকে অন্যভাবে আঘাত করে।"

একটি প্রাণঘাতী দুর্ঘটনা থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী হওয়া পর্যন্ত, এটি পন্তের জন্য একটি অবিশ্বাস্য যাত্রা ছিল, যা কঠোর পরিশ্রম, অধ্যবসায় এবং দৃঢ় সংকল্পের প্রতি মানুষের বিশ্বাসকে শক্তিশালী করে এবং কঠোর পরিশ্রমের মাধ্যমে জীবনকে গৌরবের দিকে নিয়ে যাওয়ার শক্তি রাখে। , সংকল্প এবং অধ্যবসায়.