"সড়ক পরিবহনের জন্য একটি নতুন ব্যাপক কৌশল বিকাশের প্রয়োজন যা 2030 সালের মধ্যে ইভি ট্রানজিশনকে ত্বরান্বিত করতে পারে," কান্ট X-তে একটি পোস্টে লিখেছেন।

তিনি আরও উল্লেখ করেছেন যে এই রূপান্তরটি 2030 সালের মধ্যে ভারতের 50টি সবচেয়ে দূষিত শহরকে সম্পূর্ণরূপে বিদ্যুতায়িত করার দিকে মনোনিবেশ করা উচিত।

"এটি 2030 সালের মধ্যে $ 10 বিলিয়ন সাশ্রয় করতে পারে এবং লক্ষ লক্ষ কর্মসংস্থান সৃষ্টি করতে পারে, ভারতকে একটি বৈশ্বিক ইভি উত্পাদন নেতা হিসাবে অবস্থান করে," G20 শেরপা উল্লেখ করেছেন।

কান্ট পোস্টের সাথে তার দ্বারা লেখা একটি নিবন্ধও শেয়ার করেছেন, যেখানে তিনি উল্লেখ করেছেন যে প্রথম পদক্ষেপটি দ্বি-চাকার গাড়ি, তিন চাকার গাড়ি, হালকা বাণিজ্যিক যানবাহন এবং বাসগুলিকে বিদ্যুতায়ন করা উচিত, কারণ তারা টেলপাইপ নির্গমনে মূল অবদানকারী।

"এই শহরগুলিই দেশের যানবাহন নিবন্ধনের 40 শতাংশের বেশি। যদি এই শহরগুলি 2030 সালের মধ্যে নতুন যানবাহন বিক্রিতে 100 শতাংশ বিদ্যুতায়ন অর্জন করে, তাহলে ভারত তার তেলের চাহিদা দ্রুত হ্রাস করার পথে ভাল হবে," তিনি বলেছিলেন।

ওয়ার্ল্ড এয়ার কোয়ালিটি রিপোর্ট 2023 অনুসারে, ভারত সর্বোচ্চ PM2.5 স্তরের শীর্ষ তিনটি দেশের মধ্যে স্থান পেয়েছে এবং সবচেয়ে খারাপ বায়ু মানের সঙ্গে শীর্ষ 50টির মধ্যে 42টি শহর রয়েছে৷

কান্ট যেমন উল্লেখ করেছেন, পরিবহন নির্গমন একটি উল্লেখযোগ্য ভূমিকা পালন করে, ভারতে শক্তি-সম্পর্কিত CO2 নির্গমনের 14 শতাংশের জন্য দায়ী এবং PM2.5, PM10 এবং NOx নির্গমনে ব্যাপকভাবে অবদান রাখে।

দেশে ইভি বাজারের মূল্য বর্তমানে $5.61 বিলিয়ন (2023) এবং 2030 সালের মধ্যে $50 বিলিয়ন পৌঁছানোর অনুমান করা হয়েছে, সম্ভাব্যভাবে কমপক্ষে 5 মিলিয়ন প্রত্যক্ষ এবং 50 মিলিয়ন পরোক্ষ কর্মসংস্থান সৃষ্টি করবে, তিনি উল্লেখ করেছেন।