ইন্ডিয়া সেলুলার অ্যান্ড ইলেকট্রনিক্স অ্যাসোসিয়েশন (ICEA) বলেছে যে ইলেকট্রনিক্স ও আইটি মন্ত্রকের সুপারিশের ভিত্তিতে ডিসপ্লে সমাবেশের ব্যাখ্যা সংক্রান্ত রাজস্ব বিভাগের সার্কুলারটি সমস্ত বিনিয়োগকারীদের - ভারতীয় এবং বিশ্বব্যাপী একটি ইতিবাচক বার্তা দেবে।

মোবাইল ম্যানুফ্যাকচারিংই প্রথম এগিয়ে আসে এবং উৎপাদন ক্ষমতা তৈরি করতে এবং দেশে অভ্যন্তরীণ মূল্য সংযোজন বাড়ানোর জন্য একটি ফেজড ম্যানুফ্যাকচারিং প্রোগ্রাম (পিএমপি) গ্রহণ করে।

পিএমপি অনুসারে, ডিসপ্লে অ্যাসেম্বলিতে বেসিক কাস্টমস ডিউটি ​​(বিসিডি) 1 অক্টোবর, 2020 এ আরোপ করা হয়েছিল এবং ডিসপ্লে অ্যাসেম্বলির অংশগুলি অব্যাহতি দেওয়া হয়েছিল।

সর্বশেষ সার্কুলারটি ডিসপ্লে সমাবেশের জন্য অস্পষ্টতা এবং ব্যাখ্যার চ্যালেঞ্জগুলি সমাধান করে যা গত দুই বছর ধরে মোবাইল শিল্পকে সমস্যায় ফেলেছে।

এটি অংশ এবং উপাদানগুলির একটি বিশদ তালিকা প্রদান করে - যেমন টাচ প্যানেল, কভার গ্লাস, উজ্জ্বলতা বর্ধিত ফিল্ম, নির্দেশক গাইড আলো, প্রতিফলক, LED ব্যাকলাইট এবং পোলারাইজার ইত্যাদি - যা একটি মোবাইল ফোনের একটি ডিসপ্লে সমাবেশ গঠন করে এবং ডিসপ্লে সম্পর্কিত অস্পষ্টতা দূর করে। সমাবেশ

“নিম্নলিখিত আইটেমগুলি যদি সেলুলার মোবাইল ফোনের ডিসপ্লে অ্যাসেম্বলির সাথে বানোয়াট, এমবেড করা, লাগানো বা সংযুক্ত করা হয়, তাহলে সমাবেশ প্রদর্শনের জন্য প্রদত্ত BCD চিকিত্সার সুবিধা এই জাতীয় সমাবেশের জন্য উপলব্ধ হবে না,” বিজ্ঞপ্তি অনুসারে।

“এই সার্কুলারটি শিল্পের জন্য একটি বড় স্বস্তি এবং অপ্রয়োজনীয় মামলা এড়াবে। আইসিইএ এই চ্যালেঞ্জের সমাধান খুঁজে বের করার পথের নেতৃত্ব দেওয়ার জন্য ইলেকট্রনিক্স ও আইটি মন্ত্রক এবং প্রধানমন্ত্রীর কার্যালয়কে স্বীকৃতি দেয়,” বলেছেন পঙ্কজ মহিন্দ্রু, চেয়ারম্যান, ICEA৷

"আমরাও গভীরভাবে কৃতজ্ঞ যে রাজস্ব বিভাগ সমালোচনামূলক সমস্যাটি স্বীকার করেছে এবং বুঝতে পেরেছে," তিনি যোগ করেছেন।

এই পদক্ষেপটি 2030 সালের মধ্যে দেশটিকে $ 500 বিলিয়ন উত্পাদনের স্বপ্ন বাস্তবায়নে সহায়তা করবে।