নয়াদিল্লি [ভারত], ভারতীয় বধির ক্রিকেট দল কাউন্টি গ্রাউন্ড, লিসেস্টারে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজে বিজয়ী হয়েছে, আন্তর্জাতিক মঞ্চে তাদের দক্ষতা প্রদর্শন করেছে।

ভারতীয় দলকে ইংল্যান্ড এবং সাউথ ওয়েলস ক্রিকেট বোর্ড আমন্ত্রণ জানিয়েছিল।

ভারতীয় দল পাঁচটি ক্রিকেট মাঠে খেলেছে এবং প্রতিবারই তার দক্ষতা প্রমাণ করেছে, ইন্ডিয়ান ডেফ ক্রিকেট অ্যাসোসিয়েশন (আইডিসিএ) এক বিবৃতিতে জানিয়েছে।

এটি বলেছে যে সিরিজটি ভারত এবং ইংল্যান্ডের মধ্যে তীব্র লড়াইয়ের সাক্ষী ছিল, উভয় দলই ক্রিকেট প্রতিভা প্রদর্শন করেছে।

ভারতীয় দল সিরিজের সপ্তম ও শেষ ম্যাচে স্বাগতিকদের ছয় উইকেটে পরাজিত করে সিরিজ জয় নিশ্চিত করেছে, এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

আইডিসিএ-এর সভাপতি সুমিত জৈন বলেছেন, ইংল্যান্ডের বিরুদ্ধে এই দ্বিপাক্ষিক সিরিজে জয় শুধু মাঠেই জয় নয়, দেশের শ্রবণ-প্রতিবন্ধী খেলোয়াড়দের অধ্যবসায় ও দক্ষতার প্রমাণ।

"এটি ভারতে বধির ক্রিকেটের জন্য একটি উল্লেখযোগ্য মাইলফলক চিহ্নিত করে, খেলাধুলার সর্বোচ্চ স্তরে প্রতিদ্বন্দ্বিতা করার এবং সফল হওয়ার জন্য আমাদের সক্ষমতা প্রদর্শন করে। আমরা আমাদের দলের কঠোর পরিশ্রম এবং সংকল্পের ফল দেখতে পেয়ে রোমাঞ্চিত, এবং আমরা আমাদের যাত্রা চালিয়ে যাওয়ার জন্য উন্মুখ। বধির ক্রিকেটে শ্রেষ্ঠত্ব।"

তিনি দলের প্রতিটি সদস্যের কঠোর পরিশ্রম এবং উত্সর্গের পাশাপাশি ভক্ত এবং স্টেকহোল্ডারদের অটল সমর্থনের প্রশংসা করেছেন।

বিবৃতিতে বলা হয়েছে যে সিরিজ জয় শুধুমাত্র বধির ক্রিকেটে ভারতের আধিপত্যকেই পুনর্ব্যক্ত করে না বরং বধির ক্রিকেট সম্প্রদায়ের মধ্যে ক্রমবর্ধমান প্রতিভা এবং সম্ভাবনাকেও তুলে ধরে।

"এটি ভারতে খেলাধুলার অন্তর্ভুক্তি এবং বৈচিত্র্যের একটি প্রমাণ হিসাবে কাজ করে, প্রদর্শন করে যে কীভাবে দৃঢ় সংকল্প এবং দক্ষতা যেকোনো চ্যালেঞ্জকে অতিক্রম করতে পারে," বিবৃতিতে বলা হয়েছে।

আইডিসিএ সিইও রোমা বালওয়ানি বলেছেন যে দ্বিপাক্ষিক সিরিজে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের ঐতিহাসিক জয়ে তারা আনন্দিত এবং এই জয় দলের স্থিতিস্থাপকতা এবং ক্রিকেটে শ্রেষ্ঠত্বের প্রতিশ্রুতি নির্দেশ করে।

"আমরা আমাদের খেলোয়াড়দের এবং তাদের উত্সর্গের জন্য গর্বিত, এবং এই জয়টি অসাধারণ কারণ দলটি একটি নতুন পরিবেশে খেলেছে এবং তাদের কোচ এবং অধিনায়ক বীরেন্দ্র সিংয়ের কাছ থেকে প্রচুর নির্দেশনা নিয়ে সফল হয়েছে।"