দুটি হ্যাটট্রিক সহ চার ম্যাচে নয়টি গোল করে মৌসুম শুরু করেছেন হ্যাল্যান্ড। নরওয়েজিয়ান স্ট্রাইকার সব প্রতিযোগিতায় সিটির হয়ে 103টি খেলায় 99টি গোল করেছেন।

আর্সেনাল মিডফিল্ডার জর্গিনহো তিনটি জয় এবং একটি ড্র দিয়ে তাদের অভিযান শুরু করার পরে হ্যাল্যান্ডের হুমকি মোকাবেলায় তার দলের প্রতি আস্থা প্রকাশ করেছেন। বন্দুকধারীরা তাদের আলাদা করে মাত্র দুই পয়েন্ট নিয়ে স্ট্যান্ডিংয়ে সিটির চেয়ে পিছিয়ে আছে। উইকএন্ডের সংঘর্ষ তাদের সুযোগ দেবে সিটিকে শীর্ষস্থান থেকে টপকে যাওয়ার।

“আবার এর্লিং স্কোরিং... এটা আমাদের হাসাতে শুরু করেছে। আমরা তাকাই কারণ আমরা সব খেলা দেখি এবং আমরা প্রিমিয়ার লীগ ভালোবাসি। আমরাও (শহর) দেখছি, যা স্বাভাবিক। এটা আমাদের মাথায় আসে না। আমাদের আমাদের দিকে ফোকাস করতে হবে এবং আমরা এটাই করার চেষ্টা করছি, "জোরগিনহো বলেছেন।

অধিনায়ক মার্টিন ওডেগার্ড এবং ডেক্লান রাইসের মতো গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের হারিয়ে থাকা সত্ত্বেও টটেনহ্যাম হটস্পারের বিরুদ্ধে 1-0 ব্যবধানে জয় নিশ্চিত করার জন্য আর্সেনালের সাহসের প্রশংসা করেন এই মিডফিল্ডার।

"আপনি একে অপরের সম্পর্কে আরও জানুন... সবাই উন্নতি করতে চায় এবং দলের জন্য সেরাটা চায়। আপনি যখন দলকে প্রথম স্থানে রাখেন তখন আমি মনে করি শুধু ভালো কিছু ঘটতে পারে। আপনি যা করছেন তাতে বিশ্বাস রাখুন। আমি মনে করি আমরা আছি সঠিক পথে," তিনি বলেন।

গত মৌসুমে, দ্বিতীয় স্থানে থাকা আর্সেনাল, শিরোপাধারী সিটির বিরুদ্ধে অ্যাওয়ে মিটিংয়ে ১-০ ব্যবধানে হোম জয় এবং গোলশূন্য ড্র করেছে।