এই জুটি JioCinema-এর 'গেট সেট গোল্ড'-এ দীনেশ কার্তিকের সাথে দেখা করেছিল, যেখানে তারা তাদের গেমের গোপনীয়তাগুলি খুলেছিল, তাদের অংশীদারিত্বে তারা যে প্রাথমিক ভাষা বাধার সম্মুখীন হয়েছিল এবং দক্ষিণ ভারতীয় সঙ্গীতের প্রতি তাদের সাধারণ ভালবাসা সম্পর্কে কথা বলেছিল।

সাত্ত্বিকসাইরাজ, যিনি দ্রুততম আঘাতের জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের অধিকারী, 565 কিমি/ঘন্টা গতিতে, স্ম্যাশের পিছনের কৌশল এবং তাকে কী অনুপ্রাণিত করেছিল সে সম্পর্কে একটি অন্তর্দৃষ্টি দিয়েছেন।

“আমি ভলিবল থেকে স্ম্যাশ শিখেছি, খেলোয়াড়রা কীভাবে লাফ দেয় এবং স্ম্যাশ করে। এটি একটি বীরত্বপূর্ণ আন্দোলনের মতো দেখায় এবং আমি যখন ছোট ছিলাম তখন আমি আমার লাফ শিখতে শুরু করি। কেউ আমাকে এটা শেখায়নি এবং আমি মনে করি স্ম্যাশ কোনো না কোনোভাবে সাফল্য অর্জন করেছে। বিরোধীরা কোথায় দাঁড়িয়ে আছে তা অবচেতনভাবে বোঝার জন্য আমি পেরিফেরাল ভিউ নেওয়ার চেষ্টা করি। আগে আমি অনেক অ্যাঙ্গেল দিয়ে খেলতাম এবং লাইন মারতাম, কিন্তু এখন প্রতিপক্ষের শরীরে আঘাত করার চেষ্টা করি।

শেট্টি এবং রঙ্কিরেড্ডি কার্তিককে তাদের ওয়ার্কআউট শাসনের মাধ্যমে নিয়ে যাওয়ার সময়, তারা তাদের প্রতিপক্ষের শারীরিকতা এবং বেশিরভাগ অনুষ্ঠানে কীভাবে তাদের অবাক করে তা নিয়েও আলোচনা করেছিলেন। শেট্টি একটি ডাবলস ম্যাচ খেলার সূক্ষ্মতা বর্ণনা করেছেন এবং তাদের খেলাকে সংজ্ঞায়িত করার ক্ষমতা ছাড়া অন্য বিভিন্ন দিক কী। তারপরে তিনি কার্তিককে তাদের প্রতিরক্ষা নিখুঁত করতে এবং পেশী স্মৃতি বিকাশের জন্য অনুশীলনের মাধ্যমে নিয়ে যান।

“যখন আমরা ডাবলসের কথা বলি, খেলাটা শুধু ক্ষমতার বিষয় নয়। গেমটি প্রতিরক্ষা, নেট গেম, কীভাবে লিফটটি সঠিকভাবে পেতে হয় সে সম্পর্কে আরও অনেক কিছু। ডিফেন্স খেলার আরেকটি গুরুত্বপূর্ণ অংশ। আপনি যখন দ্বিগুণ সম্পর্কে চিন্তা করেন তখন অনেক দিক রয়েছে এবং এটি কেবল ক্ষমতার বিষয়ে নয়।"

শেট্টি এটাও শেয়ার করেছেন যে রজনীকান্তের, কমল হাসানের এবং শাহরুখ খানের সিনেমার গান, ক্যারাম খেলার মাধ্যমে র‌্যাঙ্কিরেড্ডি কীভাবে তার সঙ্গীত প্লেলিস্টকে প্রভাবিত করেছিল।

“আগে আমি প্রচুর পাঞ্জাবি গান শুনতাম। কিন্তু এশিয়ান গেমসের ঠিক আগে, সাত্ত্বিক আমাকে অনিরুদ্ধের (রবিচান্দর) গান শোনাতে বাধ্য করেছিল,” শেঠি বলেছিলেন। র‍্যাঙ্কিরেড্ডি তাদের প্লেলিস্টের সিকোয়েন্স ব্যাখ্যা করেছেন, “শুরুতে ‘হুকুম’, তারপরে বিক্রমের টাইটেল ট্র্যাক, এবং ধীরে ধীরে আমরা ‘চালেয়া’-এর সাথে নাচের মোডে চলে যাই। চেরাগ কেজিএফ ব্যাকগ্রাউন্ড স্কোরকে কোর্টে আমাদের প্রবেশের থিম হিসেবে সেট করেছে।”

শেট্টি এবং র‍্যাঙ্কিরেড্ডি তখন তাদের অংশীদারিত্বের কঠিন দিনগুলি নিয়ে আলোচনা করেছিলেন এবং কীভাবে তারা তাদের কাটিয়ে বিশ্বের এক নম্বর র‌্যাঙ্কড জুটি হয়েছিলেন।

“আগে, আমি বোঝা বোধ করতাম, মনে হচ্ছিল কেউ ইচ্ছাকৃতভাবে আমাকে তার সাথে খেলতে বাধ্য করছে এবং এটা আমাদের ইচ্ছার বিরুদ্ধে ছিল। আমরা একই ভাষায় কথা বলিনি, যা অনেক বাধা সৃষ্টি করেছিল। আমি হিন্দিতে কথা বলতাম, আর সাত্বিক তেলেগু ভাষাতেই বেশি পরিচিত। তৎকালীন কোচ কিম তান বলেছিলেন যে তিনি অনুভব করেছিলেন যে আমরা একটি ভাল জুটি তৈরি করব কারণ আমাদের আক্রমণ ভাল ছিল। তিনি অনুভব করেছিলেন যে আমরা শীর্ষ 20-এ উঠতে পারব। এই কথোপকথনটি আমাদের কম বোঝা অনুভব করে এবং আমরা স্বেচ্ছায় একে অপরের সাথে অংশীদারিত্ব অনুভব করেছি, শেট্টি বলেছিলেন।

র‍্যাঙ্কিরেড্ডি তখন ভাগ করে নেন যে কীভাবে তাদের অংশীদারিত্ব নিখুঁত হয়ে উঠেছে এবং কীভাবে তাদের আত্মা ম্যাচের মধ্যে একে অপরের সাথে কথা বলে মনে হয়।

শেট্টি এবং র‍্যাঙ্কিরেড্ডি বর্তমানে পুরুষদের ডাবলসে তৃতীয় স্থানের জুটি এবং প্যারিস 2024 সালের অলিম্পিক গেমসের জন্য গুরুতর প্রতিযোগী৷ গত দুই বছরে, এই জুটি 2022 এশিয়ান গেমস এবং বার্মিংহাম 2022 কমনওয়েলথ গেমসে একটি করে স্বর্ণপদক জিতেছে৷ 2022 বিশ্ব চ্যাম্পিয়নশিপ, 2022 থমাস কাপ এবং 2023 এশিয়ান চ্যাম্পিয়নশিপে আরও প্রশংসা সহ।