লন্ডন, ভারতীয় টেনিস তারকা সুমিত নাগাল মনে করেন যে তিনি উইম্বলডনের প্রথম রাউন্ডের তৃতীয় সেটে সার্বিয়ার উচ্চ র‌্যাঙ্কের মিওমির কেকমানভিচের বিরুদ্ধে গতি পেয়েছিলেন কিন্তু ঘাসে তার আপেক্ষিক অনভিজ্ঞতার কারণে তাকে ম্যাচটি হারাতে হয়েছিল।

26 বছর বয়সী ভারতীয়, যিনি এক মাসেরও কম সময়ের মধ্যে তার দ্বিতীয় অলিম্পিকে অংশ নিতে প্রস্তুত, উইম্বলডন পুরুষদের একক ওপেনার কেকমানভিচের কাছে হেরেছেন, তার চেয়ে 19 স্থান বেশি র‌্যাঙ্ক করেছেন, একটি ম্যারাথন চার-সেটারে প্রায় তিন-এবং দীর্ঘস্থায়ী। - দেড় ঘন্টা।

নাগাল হেরেছে ২-৬, ৬-৩, ৩-৬, ৪-৬।

ঝাজ্জার থেকে 71 তম র‌্যাঙ্কড, প্রথমবারের মতো উইম্বলডনের মূল ড্রয়ে জায়গা করে নিয়েছে, দ্বিতীয় সেট সমান শর্তে জিতেছে কিন্তু 52 তম র‌্যাঙ্কের সার্বিয়ান, পরের দুটিতে এগিয়ে যাওয়ার জন্য জিতেছে।

"উইম্বলডনে এটি আমার প্রথম প্রধান ড্র, এবং ঘাসের পৃষ্ঠে খেলা সহজ নয়; আপনার কিছুটা অভিজ্ঞতার প্রয়োজন। তবে আমি মনে করি আমি যা করতে পারি তাই করেছি, আমি কঠোর লড়াই করেছি। আমার মনে হয়েছিল যে আমি আরও ভাল পরিবেশন করতে পারতাম, এবং এখানে এবং সেখানে কয়েকটি জিনিস ছিল আমি আরও ভাল করতে পারতাম,” নাগাল স্টার স্পোর্টসকে বলেছেন।

"পরবর্তীতে তৃতীয় সেটে, গতি আমার দিকে সরে যাচ্ছিল। আমি মনে করি, যেমন আমি বলেছিলাম, আমি যদি তাকে 5-3-এ ভাঙতে পারতাম, সে পরিবেশন করছে, আমি মনে করি ম্যাচটি একটি মজার উপায়ে পরিবর্তন হতে পারত। "

তিনি বলেছিলেন যে SW19 অভিজ্ঞতাটি লালন করার মতো।

"এটি একটি দুর্দান্ত অভিজ্ঞতা ছিল। স্পষ্টতই, আপনি যখন তিন, সাড়ে তিন ঘন্টা খেলেন, আপনার সবসময় মনে হয়, 'এটা করা যেত বা এটি করা যেত।' কিন্তু আমি যেমন বলেছি, তৃতীয় সেটে যদি আমি কিছু পরিবর্তন করতে পারতাম, তবে আমি সত্যিই এটি পছন্দ করতাম (প্রতিপক্ষকে 5-3-এ ভেঙে দিয়েছিলাম)।

নাগাল বলেছিলেন যে তার লক্ষ্য র‌্যাঙ্কিংয়ের সিঁড়িতে আরোহণ চালিয়ে যাওয়া এবং তিনি প্যারিস অলিম্পিকে একটি ভাল প্রদর্শনের জন্য অপেক্ষা করছেন, যেখানে তাকে মাটির কোর্টে যেতে হবে।

"আমি র‌্যাঙ্কিংয়ে আরোহণ চালিয়ে যাচ্ছি। কিছু লক্ষ্য আছে যেগুলো আমাকে শেষ করতে হবে, এবং সেগুলোর মধ্যে একটি হবে - র‌্যাঙ্কিংয়ে আরোহণ চালিয়ে যেতে।

"এখন, আমি প্যারিসের জন্য প্রস্তুত হওয়ার জন্য মাটিতে ফিরে যাচ্ছি। আমি এটির জন্য অপেক্ষা করছি; এটি আমার দ্বিতীয় অলিম্পিক হতে চলেছে, এবং আমি এটির জন্য অত্যন্ত উত্তেজিত।"

নাগাল, যিনি টোকিও অলিম্পিকের সময় 160 তম স্থান অধিকার করেছিলেন, দ্বিতীয় রাউন্ডে ড্যানিল মেদভেদেভের কাছে সোজা সেটে হেরেছিলেন।

টেনিস কিংবদন্তি মহেশ ভূপতিও ইঙ্গিত দিয়েছেন যে নাগালের অর্ধেক সুযোগ পরিবর্তন করা উচিত ছিল।

"সবাই হতাশ, কিন্তু তার একটি যুগান্তকারী বছর ছিল, সে উচ্চ মানের টেনিস খেলেছে। লোকটি একজন ভাল খেলোয়াড় এবং তৃতীয় সেটে তার সুযোগ ছিল এবং এটি এমনই হয়। এই ধরনের ইভেন্টে, আপনি আপনার সুযোগ নিন, অন্যথায়, আপনি হারানো প্রান্তে বেরিয়ে আসতে চলেছেন।"

প্রাক্তন ডেভিস কাপার জিশান আলি বলেছেন, নাগালের হতাশ হওয়া উচিত নয় কারণ তিনি তার প্রতিপক্ষকে কঠিন সময় দিয়েছেন।

"আমি মনে করি যে সুমিতের এই হারে খুব হতাশ হওয়া উচিত নয় কারণ সে খুব ভাল ম্যাচ খেলেছে। সে একটি অবিশ্বাস্যভাবে ভাল দ্বিতীয় সেট খেলেছে এবং তার অনেক সুযোগ ছিল।

"এগিয়ে গিয়ে, আমি মনে করি উইম্বলডনের মতো একটি টুর্নামেন্টে খেলার জন্য তাকে অবশ্যই আরও ভালো প্রস্তুতি নিতে হবে, উইম্বলডনের মূল ড্র শুরু হওয়ার আগে হয়তো কয়েকটি ম্যাচ খেলতে হবে এবং এটি অবশ্যই তাকে আরও ভালো প্রস্তুতি নিতে সাহায্য করবে," বলেছেন আলি।