চেন্নাই (তামিলনাড়ু) [ভারত], দক্ষিণ আফ্রিকা মহিলাদের বিরুদ্ধে তার দলের একমাত্র টেস্ট ম্যাচের আগে, ভারতের প্রধান কোচ অমল মুজুমদার বলেছেন যে ওডিআই সিরিজ থেকে তাদের গতি আছে৷

ওডিআই সিরিজের তিনটি ম্যাচ জিতে প্রোটিয়াদের হোয়াইটওয়াশ করেছে উইমেন ইন ব্লু।

প্রাক-ম্যাচ সংবাদ সম্মেলনে বক্তৃতাকালে, মুজুমদার বলেছিলেন যে উইমেন ইন ব্লু একবারে একটি খেলায় মনোনিবেশ করছে।

"আমি মনে করি তিনটি বিভাগেই উন্নতির সুযোগ রয়েছে। আমাদের গতি আছে... আমরা প্রতিটি খেলায় ফোকাস করার চেষ্টা করছি যেভাবে এটি আসে। ভিন্ন ফরম্যাটে হওয়ায় চাহিদা ভিন্ন। তাই, আমি মনে করি দলটি উঠে এসেছে। এর জন্য যতদূর উন্নতির কথা, আমি মনে করি তিনটি বিভাগ, ব্যাটিং, ফিল্ডিং এবং ফিটনেস, "মুজুমদার বলেছেন।

তিনি যোগ করেন, "ড্রেসিংরুমের পরিবেশ ভালো। গত সাত মাস ধরে আমরা একসাথে ছিলাম এটা সত্যিই ভালো। ড্রেসিংরুম একটি বিশেষ জায়গা, আমরা বজায় রেখেছি এটি সবসময় একটি বিশেষ জায়গা হতে হবে," তিনি যোগ করেছেন।

প্রধান কোচ বলেন, হরমনপ্রীত কৌরের দল ক্রিকেটের তিন ফরম্যাটেই খেলা উপভোগ করে।

"আমরা খেলার তিনটি ফরম্যাটই উপভোগ করি, শুধু টেস্ট ক্রিকেট নয়, ওডিআই এবং টি-টোয়েন্টি। টেস্ট ক্রিকেট সবসময়ই বিশেষ, আমরা ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে এটি বজায় রেখেছি। ডিসেম্বরে আমরা পরপর টেস্ট ম্যাচ খেলেছি। এটি ছিল। বহুদিনের ফর্ম্যাটে হওয়া ইন্টারজোনালগুলিকে অন্তর্ভুক্ত করার জন্য বিসিসিআইয়ের পক্ষ থেকে দুর্দান্ত, হ্যাঁ, টেস্ট ক্রিকেট সবসময়ই বিশেষ এবং আমরা এটির জন্য অপেক্ষা করছি।

তৃতীয় ওডিআই ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ছয় উইকেটে হারিয়ে শুক্রবার থেকে শুরু হওয়া একমাত্র টেস্ট ম্যাচে নামছে ভারত।

সিরিজের তিনটি ম্যাচে 103.94 স্ট্রাইক রেটে 343 রান করায় ভারতের ওপেনার স্মৃতি মান্ধানা তার শীর্ষে রয়েছেন।

একমাত্র টেস্টের জন্য ভারতের টেস্ট স্কোয়াড: হরমনপ্রীত কৌর (সি), স্মৃতি মান্ধানা (ভিসি), শেফালি ভার্মা, শুভ সতীশ, জেমিমাহ রদ্রিগেস, রিচা ঘোষ (ডব্লিউকে), উমা চেত্রি (ডব্লিউকে), দীপ্তি শর্মা, স্নেহ রানা, সাইকা ইসহাক , রাজেশ্বরী গায়কওয়াড়, পূজা বস্ত্রকার, অরুন্ধতী রেড্ডি, রেণুকা সিং ঠাকুর, মেঘনা সিং, প্রিয়া পুনিয়া, শবনম শাকিল।