তেল আবিব [ইসরায়েল], জীবনযাত্রার ব্যয়ের বিরুদ্ধে লড়াইয়ের জন্য ইসরায়েলের মন্ত্রী পর্যায়ের কমিটি সর্বসম্মতভাবে অনুমোদিত যে পণ্য আমদানির জন্য ইউরোপীয় মান স্বয়ংক্রিয়ভাবে প্রযোজ্য হবে এবং ইসরায়েলি বর্তমান ইসরায়েলি নিয়মগুলিকে অগ্রাহ্য করবে।

ইলেকট্রনিক যন্ত্রপাতির মতো অসংখ্য ভোগ্যপণ্যের দাম কমাতে এই পদক্ষেপ নেওয়া হচ্ছে। ডায়াপার, ওয়াশিং পাউডার, ডিশ ওয়াশিং লিকুইড, কম্পিউটার, মোবাইল ফোন এবং অন্যান্য দৈনন্দিন ভোক্তা পণ্যের মতো কয়েক ডজন ভোক্তা পণ্যে ছাড় থাকবে।

প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু: "সরকার আমলাতন্ত্র কাটাতে ঐক্যবদ্ধ হচ্ছে যা নাগরিকদের অর্থ ব্যয় করে এবং ইস্রায়েলের নাগরিকদের পকেটের বোঝা চাপিয়ে দেয়।"

"এগুলি বছরের পর বছর ধরে আমলাতন্ত্রের স্তরগুলির উপর স্তর যা আমরা এখন সংশোধন করতে চাই এই প্রক্রিয়ায় আমরা শিশুর পণ্য, বৈদ্যুতিক পণ্য এবং অন্যান্য পণ্য আমদানির অনুমতি দেওয়ার জন্য অগ্রসর হব, যা ইজরায়েল রাজ্যেও ইনস্টল করা যেতে পারে। অবশ্যই, প্রতিযোগিতা অন্যান্য অনেক ক্ষেত্রে দাম কমিয়ে দেবে," তিনি যোগ করেছেন।

অর্থনীতি মন্ত্রী নীর বারকাত বলেছেন যে তার সরকার ইসরায়েলকে হাজার হাজার "ইউরোপের সস্তা পণ্য, বাধা ছাড়াই, অপ্রয়োজনীয় মান ছাড়াই এবং একচেটিয়া ও কার্টেলের নিয়ন্ত্রণ ছাড়া" উন্মুক্ত করছে।