কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এক্স-এ একটি পোস্টের মাধ্যমে অভিনন্দন জানিয়েছেন, যার উত্তরে প্রধানমন্ত্রী মোদি বলেছেন, "অভিনন্দন বার্তার জন্য আপনাকে @CanadianPM ধন্যবাদ। ভারত পারস্পরিক বোঝাপড়া এবং একে অপরের উদ্বেগের প্রতি শ্রদ্ধার ভিত্তিতে কানাডার সাথে কাজ করার জন্য উন্মুখ।"

ফিনিশের প্রধানমন্ত্রী পেটেরি অর্পোও মোদীকে অভিনন্দন জানিয়েছেন, লিখেছেন: "ভারতের প্রধানমন্ত্রী @narendramodi কে আপনার প্রধানমন্ত্রী হিসেবে টানা তৃতীয় মেয়াদে এবং একটি নতুন সরকার গঠনের জন্য আন্তরিক অভিনন্দন। সাধারণ মঙ্গল এবং আমাদের জনগণের মঙ্গল।"

প্রধানমন্ত্রী মোদি ফিনিশের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান এবং বলেন যে জাতি দ্বিপাক্ষিক সম্পর্ক আরও গভীর করার অপেক্ষায় রয়েছে।

প্রধানমন্ত্রী মোদি স্লোভেনীয় প্রধানমন্ত্রী রবার্ট গোলবের শুভেচ্ছার প্রশংসা করেছেন এবং তার তৃতীয় মেয়াদে দুই দেশের মধ্যে ঘনিষ্ঠ অংশীদারিত্ব অব্যাহত রাখার আশ্বাস দিয়েছেন।

উগান্ডার রাষ্ট্রপতি ইওওয়েরি কে মুসেভেনিও আফ্রিকা এবং ভারতের মধ্যে ভাগ করা আকাঙ্ক্ষার উপর জোর দিয়ে প্রধানমন্ত্রী মোদিকে অভিনন্দন জানিয়েছেন।

"আফ্রিকার জনগণ ভারতীয়দের সাথে অভিন্ন আকাঙ্খা এবং লক্ষ্যগুলি ভাগ করে নেয়। 1947 সালে যখন ভারত তার স্বাধীনতা লাভ করে, তখন আফ্রিকানরা যুদ্ধ করতে এবং ঔপনিবেশিকতার জোয়ালকে উৎখাত করতে অনুপ্রাণিত হয়েছিল। আজ, সমগ্র আফ্রিকা রাজনৈতিক স্বাধীনতা উপভোগ করে," বলেছেন মুসেভেনি, যোগ করেছেন যে উগান্ডার মতামত ভারত একটি "কৌশলগত মিত্র" হিসাবে এবং দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করার জন্য উন্মুখ।

ভারতের রাষ্ট্রপতি থাকাকালীন G20-এর স্থায়ী সদস্য হওয়ার দৃঢ় অংশীদারিত্ব এবং আফ্রিকান ইউনিয়নের তাৎপর্য তুলে ধরে প্রধানমন্ত্রী মোদি মুসেভেনিকে ধন্যবাদ জানান।

আফগানিস্তানের ইসলামিক প্রজাতন্ত্রের প্রাক্তন রাষ্ট্রপতি হামিদ কারজাইও তৃতীয়বারের মতো পদ ধরে রাখার জন্য প্রধানমন্ত্রী মোদিকে অভিনন্দন জানিয়েছেন।

তার শুভকামনা প্রসারিত করে, তিনি প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্ব এবং ভারতের অগ্রগতিতে আস্থা প্রকাশ করেছেন।

প্রধানমন্ত্রী হামিদ কারজাইকে তার উষ্ণ শুভেচ্ছার জন্য ধন্যবাদ জানান।

এদিকে, মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসও X-এ প্রধানমন্ত্রী মোদিকে অভিনন্দন জানিয়েছেন।

"প্রধানমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে জয়ী হওয়ার জন্য @narendramodi-কে অভিনন্দন। আপনি স্বাস্থ্য, কৃষি, নারী-নেতৃত্বাধীন উন্নয়ন এবং ডিজিটাল রূপান্তরের মতো ক্ষেত্রে বিশ্বব্যাপী অগ্রগতির জন্য উদ্ভাবনের উৎস হিসেবে ভারতের অবস্থানকে শক্তিশালী করেছেন। একটি অব্যাহত অংশীদারিত্বের জন্য উন্মুখ। ভারত এবং সারা বিশ্বের মানুষের জীবনকে উন্নত করুন,” গেটস লিখেছেন।

প্রধানমন্ত্রী মোদি গেটসকে ধন্যবাদ জানান, তাদের সাম্প্রতিক কথোপকথনের কথা স্মরণ করে এবং তাদের অংশীদারিত্ব শাসন, স্বাস্থ্যসেবা, জলবায়ু পরিবর্তন এবং টেকসই উন্নয়নে উদ্ভাবনের বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন।