দুবাই, বাংলাদেশের পেসার তানজিম হাসান সাকিবকে নেপালের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের ডি গ্রুপের শেষ ম্যাচে আইসিসির আচরণবিধি লঙ্ঘনের জন্য তার ম্যাচ ফির 15 শতাংশ জরিমানা করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে রবিবার নেপালের তাড়ার তৃতীয় ওভারে যখন কিংসটাউনের আর্নোস ভ্যালে গ্রাউন্ডে নেপালের অধিনায়ক রোহিত পাউডেলের সাথে তানজিমের মৌখিক ঝগড়া হয়েছিল।

তানজিম খেলায় অসাধারণভাবে ভালো বোলিং করে এবং 4/7 এর ম্যাচ জয়ী স্পেল দিয়ে শেষ করে বাংলাদেশকে 21 রানের জয় দাবি করে।

21-বছর-বয়সী খেলোয়াড় এবং প্লেয়ার সাপোর্ট কর্মীদের জন্য ICC কোড অফ কন্ডাক্টের ধারা 2.12 লঙ্ঘন করেছে বলে প্রমাণিত হয়েছে, যা "একজন প্লেয়ার, প্লেয়ার সাপোর্ট পার্সোনেল, আম্পায়ার, ম্যাচ রেফারি বা অন্য কোনও ব্যক্তির সাথে অনুপযুক্ত শারীরিক যোগাযোগের সাথে সম্পর্কিত। আন্তর্জাতিক ম্যাচ চলাকালীন একজন দর্শক সহ"।

মাঠের আম্পায়ার আহসান রাজা এবং স্যাম নোগাজস্কি, তৃতীয় আম্পায়ার জয়রামন মদনগোপাল এবং চতুর্থ আম্পায়ার কুমার ধর্মসেনা এই অভিযোগ তুলেছিলেন।

তানজিম অপরাধ স্বীকার করেছে এবং ম্যাচ রেফারিদের এমিরেটস আইসিসি এলিট প্যানেলের রিচি রিচার্ডসনের প্রস্তাবিত অনুমোদন গ্রহণ করেছে এবং আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন নেই।

নেপালের বিপক্ষে বাংলাদেশের জয়ের ফলে সুপার এইট পর্বে তাদের অগ্রগতি নিশ্চিত হয়েছে, বৃহস্পতিবার অ্যান্টিগায় অস্ট্রেলিয়ার বিপক্ষে তাদের পরবর্তী ম্যাচ।