ব্যাঙ্গালোর, কর্ণাটক, ভারত - বিজনেস ওয়্যার ইন্ডিয়া

IBSFINtech, ভারতের নেতৃস্থানীয় এন্টারপ্রাইজ TreasuryTech সমাধান প্রদানকারী, দেশের ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগের (SMEs) জন্য তাদের বিশেষায়িত SaaS TMS সলিউশন, InnoTreasury™ চালু করার সাথে SME বিভাগে তার প্রবেশের ঘোষণা দিতে পেরে রোমাঞ্চিত৷ দেশের প্রধান ব্যাঙ্কগুলির মধ্যে একটি আইবিএসএফআইএনটেকের সাথে তাদের এসএমইগুলির বিশাল নেটওয়ার্কে এই সমাধানটি প্রচার করতে হাত মিলিয়েছে।

প্রায় 75 মিলিয়ন নিবন্ধিত SME এর সাথে, ভারত বিশ্বের SME বাজারে নেতৃত্ব দেয়। দেশের অর্থনীতিতে এসএমই এক ট্রিলিয়ন ডলারেরও বেশি অবদান রাখে, তবুও এই অংশটি ডিজিটালাইজেশন থেকে সবচেয়ে বঞ্চিত যা এই ব্যবসার মাত্র 30% এর জন্য দায়ী। এসএমই সেগমেন্ট শুধুমাত্র ভারতে নয়, বিশ্বব্যাপীও একটি বিশাল অব্যবহৃত সুযোগের প্রতিনিধিত্ব করে।IBSFINtech কর্পোরেট ট্রেজারি ম্যানেজমেন্ট সলিউশনের স্থানের পথপ্রদর্শক এবং দেশের খুব বড় এবং বৃহৎ বহুজাতিক কর্পোরেশনগুলির দ্বারা বিশ্বস্ত। ভারতের অর্থনৈতিক ল্যান্ডস্কেপে এসএমই একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, সম্পূর্ণরূপে ডিজিটালাইজড আর্থিক সমাধানের প্রয়োজনীয়তা আগের চেয়ে আরও বেশি চাপের। এই সুযোগকে স্বীকৃতি দিয়ে, IBSFINtech দেশের মার্কি কর্পোরেশনগুলির বিশ্বস্ত সমাধানগুলি থেকে উত্তরাধিকার বহন করে একটি বিশেষ সমাধান তৈরি করেছে।

ভারতে, এসএমইগুলি মোট রপ্তানির প্রায় 45.56% অবদান রাখে এবং এর ফলে আর্থিক স্থিতিশীলতা এবং প্রতিযোগিতামূলক সুবিধা বজায় রাখার জন্য এসএমইগুলির জন্য দক্ষতার সাথে তাদের বৈদেশিক মুদ্রার এক্সপোজার পরিচালনা করা গুরুত্বপূর্ণ হয়ে ওঠে।

SaaS TMS InnoTreasuryTM বিশেষ করে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগের জন্য ডিজাইন করা হয়েছে, তাদের বৈদেশিক মুদ্রার ক্রিয়াকলাপ আরও দক্ষতার সাথে পরিচালনা করার ক্ষমতা দেয়। InnoTreasury™ কর্পোরেটদের তাদের বৈদেশিক মুদ্রার এক্সপোজার কল্পনা করতে এবং তাদের হেজগুলি কার্যকরভাবে পরিচালনা করতে সক্ষম করে।কোম্পানির বৃদ্ধির যাত্রা এবং এসএমই বিভাগে প্রবেশের এই মাইলফলক সম্পর্কে বলতে গিয়ে, আইবিএসএফআইএনটেকের প্রমোটার, এমডি এবং সিইও জনাব সি এম গ্রোভার তার চিন্তাভাবনা ব্যক্ত করেন, বলেন, "উন্নত ডিজিটালের মাধ্যমে এসএমইকে ক্ষমতায়নের জন্য একটি সমাধান এগিয়ে নিয়ে আসতে পেরে আমরা আনন্দিত। ট্রেজারি ম্যানেজমেন্ট প্ল্যাটফর্মগুলি প্রগতিশীল এবং তাদের ডিজিটাইজেশনের প্রয়োজনীয়তাগুলিকে সমর্থন করার জন্য এবং তাদের সূচকীয় বৃদ্ধির আকাঙ্খাগুলিকে ত্বরান্বিত করার জন্য সক্রিয়ভাবে গ্রহণ করছে, এটি আমাদের উপযোগী পোর্টফোলিওগুলির সাথে ট্রেজারি ম্যানেজমেন্টের স্থান অর্জন করেছে। এসএমইগুলির জন্য একটি সহজ সমাধান এবং তাদের বৃদ্ধিতে সহায়তা করার কৌশলগত পছন্দ ভারতের বৃদ্ধির গল্প এবং গ্রাহককেন্দ্রিকতার সাথে নতুন যুগের সমাধান নিয়ে আসার প্রতি আমাদের প্রতিশ্রুতিকে প্রতিফলিত করে৷

InnoTreasury™-এর মাধ্যমে, কোম্পানিটি সেক্টর এবং ভৌগোলিক অঞ্চল জুড়ে সমস্ত আকারের এন্টারপ্রাইজে এন্ড-টু-এন্ড পরিষেবা অফারগুলির নাগাল প্রসারিত করে৷

মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডিজিটাল ইন্ডিয়া প্রোগ্রাম ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগের (এসএমই) জন্য অনেক সুবিধা প্রদান করে এবং এসএমই ডিজিটাইজেশন ল্যান্ডস্কেপ সত্যিই দেশে রূপান্তরিত হচ্ছে। অধিকন্তু, ফিনটেক এবং ব্যাঙ্কগুলির মধ্যে কৌশলগত সহযোগিতা একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। IBSFINtech-এর এই সম্প্রসারণ হল কোম্পানির একটি কৌশলগত পদক্ষেপ, এবং তাদের MD মিঃ গ্রোভারের উদ্ধৃতি হিসাবে, তিনি এটিকে দেশের বৃদ্ধির যাত্রায় কোম্পানির অংশগ্রহণ হিসাবে বিবেচনা করেন, যা Viksit Bharat-এর জন্য ভারত সরকারের দৃষ্টিভঙ্গিতে অবদান রাখে।তিনি যোগ করেছেন, “এসএমই বিভাগে ডিজিটালাইজেশনের বিশাল সম্ভাবনা রয়েছে এবং এসএমই কেবল ভারতেই নয়। এই পণ্য অফার দিয়ে, আমরা বিশ্বব্যাপী এসএমইগুলির জন্য ট্রেজারি ডিজিটাইজেশন ম্যান্ডেট সহজতর করব।"

এসএমই হল ভারতীয় অর্থনীতির মেরুদণ্ড, জিডিপি, কর্মসংস্থান, আঞ্চলিক উন্নয়ন, উদ্ভাবন এবং রপ্তানিতে অবদান রাখে। অর্থনৈতিক প্রবৃদ্ধি বৃদ্ধিতে, বৈষম্য কমাতে এবং টেকসই উন্নয়নে তাদের ভূমিকাকে উড়িয়ে দেওয়া যায় না। সরকারের সমর্থন এবং অনুকূল নীতিগুলি এই গুরুত্বপূর্ণ খাতের প্রবৃদ্ধি ও স্থিতিশীলতাকে আরও বাড়িয়ে তোলে।

IBSFINtech ইতিমধ্যেই এই উদ্ভাবনী সমাধানে শিল্প জুড়ে এবং দেশের বিভিন্ন প্রান্ত থেকে একাধিক SME গ্রাহকদের অনবোর্ড করেছে।আলবার্ট চাকো, কপিয়া মাইনিং-এর এমডি, টুল শেয়ারের সুবিধা গ্রহণকারী একজন গ্রাহক, "কপিয়া মাইনিং তার ট্রেজারি ট্রান্সফর্মেশন এবং ডিজিটাল যাত্রায় উল্লেখযোগ্য অগ্রগতি ঘোষণা করতে পেরে উচ্ছ্বসিত, যা আমাদের বিশ্বব্যাপী বৃদ্ধির আকাঙ্খাকে ত্বরান্বিত করছে৷ এই রূপান্তরটি, আমাদের বিশ্বস্ত ব্যাঙ্কিং অংশীদার এবং IBSFINtech দ্বারা সহায়তা করেছে৷ , আমাদের ট্রেজারি ব্যবস্থাপনার ক্ষমতায় বৈপ্লবিক পরিবর্তন এনেছে এটি আমাদের ব্যবসাগুলিকে বিশ্বব্যাপী বাজারের জটিলতাগুলিকে নির্ভুলতা এবং তত্পরতার সাথে নেভিগেট করার ক্ষমতা দিয়েছে, যা বৈদেশিক মুদ্রার ঝুঁকি কমানোর জন্য উন্নত ক্ষমতার দিকে পরিচালিত করে৷"

সমাধানটি সর্বশেষ প্রযুক্তির স্ট্যাকের উপর চলে এবং বিশ্বের শীর্ষস্থানীয় ক্লাউড পরিষেবা প্রদানকারীর সাহায্য করে, অত্যন্ত নিরাপদ, নমনীয় এবং মাপযোগ্য পরিবেশ প্রদান করে যার ফলে শেষ গ্রাহকের জন্য সর্বাধিক সুবিধা নিশ্চিত করা হয়।

InnoTreasury™ এর সাথে, কোম্পানি একটি সরলীকৃত সমাধান তৈরি করেছে যা SME-এর জন্য ট্রেজারি ব্যবস্থাপনার প্রয়োজনীয়তা পূরণ করে। InnoTreasury™ সম্পূর্ণ বা আংশিক রোলওভার উভয় প্রকার নিষ্পত্তি, বাতিলকরণের বিধান সহ, মুদ্রা ফরোয়ার্ড চুক্তির শেষ-টু-এন্ড ব্যবস্থাপনা সক্ষম করে। সমাধানটি প্রতিদিনের প্রতিবেদন এবং পর্যবেক্ষণের জন্য বিশদ বিশ্লেষণ এবং ড্যাশবোর্ড সরবরাহ করে। ব্যবহারকারীর অ্যাক্সেস কন্ট্রোল, অডিট ট্রেল, সতর্কতা এবং বিজ্ঞপ্তিগুলির মতো মূল্য-সংযোজিত বৈশিষ্ট্যগুলির সাথে একত্রিত, সমাধানটি সত্যই এসএমই প্রবর্তকদের জীবনকে সহজ করে তোলে যারা সম্ভবত তাদের মুদ্রার ঝুঁকির এক্সপোজারগুলি নিজেরাই পরিচালনা করে।মুরালিরাও এ, সিডভিন কোর-টেক (ইন্ডিয়া) প্রাইভেট লিমিটেডের সিনিয়র ম্যানেজার অ্যাকাউন্টস অ্যান্ড ফিনান্স, তার অভিজ্ঞতা শেয়ার করেছেন, “সিডভিন কোর-টেক (ইন্ডিয়া) প্রাইভেট লিমিটেডের ট্রেজারি ট্রান্সফরমেশন যাত্রা অবিশ্বাস্য। আমাদের বিশ্বস্ত ব্যাঙ্কিং অংশীদার IBSFINtech - The TreasuryTech কোম্পানির সাথে আমাদের পরিচয় করিয়ে দেওয়ার ক্ষেত্রে একটি মুখ্য ভূমিকা পালন করেছে। পুরো অনবোর্ডিং প্রক্রিয়াটি অত্যন্ত দক্ষ এবং ঝামেলামুক্ত ছিল। আমরা আমাদের ফরেক্স ম্যানেজমেন্ট ক্রিয়াকলাপগুলিকে উন্নত এবং প্রবাহিত করার জন্য ট্রেজারি প্ল্যাটফর্মের সম্পূর্ণরূপে লাভের প্রত্যাশা করছি।"

সিএম গ্রোভার হাজার হাজার এসএমই-এর কাছে এই সমাধানের নাগাল প্রসারিত করতে এবং দেশের সব প্রান্তে সুবিধাগুলি পৌঁছে দেওয়ার জন্য উন্মুখ। তদুপরি, কোম্পানিটি কর্পোরেট ফিনান্স কার্যক্রমের পুরো ধারাকে কভার করার জন্য পণ্যগুলিকেও প্রসারিত করছে, যা তাদের জন্য সহজ কারণ কোম্পানির ইতিমধ্যেই একটি শক্তিশালী ব্যাপক প্রযুক্তি প্ল্যাটফর্ম রয়েছে, যার মধ্যে রয়েছে নগদ প্রবাহ এবং তারল্য, ট্রেড ফাইন্যান্স, সাপ্লাই চেইন ফাইন্যান্স, বিনিয়োগ এবং ঋণ ব্যবস্থাপনা ফাংশন।

"আমাদের সমাধানের "ইনো" পরিসরের সাথে, আমরা নতুন যুগের উদ্ভাবনী ট্রেজারি সমাধানের মাধ্যমে এসএমই গ্রাহকদের ক্ষমতায়নের দিকে মনোনিবেশ করছি যা তাদের হাতে প্রযুক্তির শক্তি রাখে এবং বিশ্বব্যাপী তাদের ব্যবসার বৃদ্ধিকে সহজতর করে। আমরা ইনোট্রেজারি চালু করে ফরেক্স রিস্ক ম্যানেজমেন্ট সলিউশনের সাথে এই যাত্রা শুরু করেছি এবং এই 'ইনো' রেঞ্জে ট্রেড এবং ক্যাশ ম্যানেজমেন্টের ক্ষেত্রে প্রযুক্তি সলিউশন সম্প্রসারিত করছি।" সিএম গ্রোভার যোগ করেছেন।IBSFINtech হল একটি মেড-ইন-ইন্ডিয়া ট্রেজারিটেক সলিউশন প্রদানকারী, যেখানে দেশের মার্কি কর্পোরেশনগুলির নগদ প্রবাহ এবং তারল্য, কোষাগার, ঝুঁকি, ট্রেড ফিনান্স এবং সাপ্লাই চেইন ফাইন্যান্স ফাংশনের জন্য ব্যাপক সমাধান প্রদানের জন্য শিল্পে বিশ্বাসযোগ্যতা রয়েছে।

স্বাচ্ছন্দ্যে উপলব্ধ এই ধরনের উদ্ভাবনী এবং স্বজ্ঞাত সমাধানগুলির সাথে, এখন সময় এসেছে যে এসএমইগুলিকে ডিজিটাল যুগে ক্রিয়াকলাপগুলিকে স্ট্রিমলাইন করতে, দক্ষতা উন্নত করতে এবং প্রতিযোগিতামূলকতা বাড়াতে এই উদ্যোগগুলিকে কাজে লাগাতে হবে।

IBSFINtech সম্পর্কেIBSFINtech হল একটি ISO/IEC 27001: 2013 সার্টিফাইড এন্টারপ্রাইজ TreasuryTech কোম্পানি যা নগদ ও তারল্য, বিনিয়োগ, কোষাগার, ঝুঁকি, ট্রেড ফিনান্স, সারা বিশ্বের কর্পোরেশনগুলির সাপ্লাই চেইন ফাইন্যান্স ম্যানেজমেন্টের এন্ড-টু-এন্ড ডিজিটাইজেশনের সুবিধা দেয়।

বিশ্বব্যাপী SaaS এবং ক্লাউড-সক্ষম এন্টারপ্রাইজ ট্রেজারি এবং রিস্ক ম্যানেজমেন্ট অ্যাপ্লিকেশন 2023 ভেন্ডর অ্যাসেসমেন্টে IDC MarketScape দ্বারা বিশ্বব্যাপী "মেজর প্লেয়ার" হিসাবে স্বীকৃত, IBSFINtech হল একটি পুরষ্কার-বিজয়ী ব্যাপক, সমন্বিত এবং উদ্ভাবনী প্ল্যাটফর্ম যা বোর্ড এবং CxOs কে ক্ষমতায়ন করে। দৃশ্যমানতা, নিয়ন্ত্রণের উন্নতি, অপারেশনাল ঝুঁকি প্রশমিত করা, ড্রাইভ অটোমেশন এবং ব্যবসায়িক দক্ষতা অপ্টিমাইজ করা।

IBSFINtech-এর সদর দপ্তর বেঙ্গালুরুতে, একটি বিস্তৃত গ্রাহক বেস ভারত জুড়ে বিস্তৃত এবং মার্কিন যুক্তরাষ্ট্র, সিঙ্গাপুর, মধ্যপ্রাচ্যের মতো আন্তর্জাতিক বাজারে উপস্থিতি রয়েছে। এর কিছু মার্কি ক্লায়েন্ট হল বেদান্ত গ্রুপ, পতঞ্জলি গ্রুপ, উইপ্রো এন্টারপ্রাইজ, মারুতি সুজুকি, জেএসডব্লিউ স্টিল এমফাসিস ইত্যাদি। গ্লোবাল ক্লায়েন্টের মধ্যে রয়েছে আইএমআর মেটালার্জিক্যাল রিসোর্স, জেএসডব্লিউ ইন্টারন্যাশনাল এবং আরও অনেক কিছু।আরও তথ্যের জন্য, অনুগ্রহ করে ওয়েবসাইট দেখুন: www.ibsfintech.com

.