সুপার জায়ান্টরা আইপিএল 2024 হোম স্ট্রেচে পৌঁছানো পর্যন্ত ভাল করছিল এবং তাদের শেষ পাঁচ ম্যাচের মধ্যে চারটিতে হেরে যাওয়ার আগে প্লে অফের জন্য প্রতিদ্বন্দ্বিতায় ছিল যা তাদের অগ্রগতি বাধাগ্রস্ত করেছিল।

রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে বিব্রতকর 10 উইকেটের আত্মসমর্পণের পরে এই বিপর্যয়কর রানের মাঝখানে ফ্র্যাঞ্চাইজির মালিক সজীব গোয়েঙ্কা মাঠের ভিতরে জনসাধারণের ক্ষোভ প্রকাশ করেছিলেন।

ক্লুসেনার, গোয়েকনা-রাহুলের ঘটনায় মন্তব্য করতে অস্বীকার করে বলেছেন, কেএল ব্যাটার হিসেবে ভালো করেছে কিন্তু অন্যদের কাছ থেকে যথেষ্ট সমর্থন পায়নি।

"আমি মনে করি সে সম্ভবত তম টুর্নামেন্টে তার পারফরম্যান্স নিয়ে কিছুটা হতাশ। আমার মনে হয় যে বারবার আমরা তার চারপাশে উইকেট হারিয়েছি তাকে পুনর্নির্মাণ করতে হয়েছে। আমরা তাকে তার স্বাভাবিক খেলা খেলতে দেইনি। তাই এটা সহজ। শুধু বসে বসে ভাবুন, 'ওহ, তার ভালো কোনো টুর্নামেন্ট হয়নি' কিন্তু আপনি যদি তার সংখ্যা দেখেন, তাহলে সে আসলেই খারাপ নয়, কারণ তাকে ব্যাটিং করতে হয়েছে ক্রিকেটার এবং গ্রুপের সম্মান পেয়েছি,” শুক্রবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান্সের সাথে তার দলের সংঘর্ষের আগে প্রাক-ম্যাচ সংবাদ সম্মেলনে বলেছিলেন ক্লুসেনার।

সেই ম্যাচটি সম্ভবত আইপিএল 2024-এ LSG-এর প্রচারাভিযান শেষ করবে যদি না কোনও অলৌকিক ঘটনা ঘটে এবং তারা কোনওভাবে প্লে অফে জায়গা করে নেয়।

ক্লুসেনার রাহুলকে তার অধিনায়কত্বের জন্য এবং তিনি যেভাবে মাঝখানের জিনিসগুলি পরিচালনা করেছেন তার জন্য প্রশংসা করেছিলেন।

"তাই তার অধিনায়কত্বের পরিপ্রেক্ষিতে, আমি মনে করি এটি অসামান্য হয়েছে। গ্রুপের মধ্যে তার সম্মান অসামান্য। আমি যেমন বলেছি, আমি মনে করি সে যদি পিছনে ফিরে তাকায়, সে রানের পরিমাণ নিয়ে কিছুটা হতাশ হতে পারে, আমি অনুমান করি যে, তিনি গোল করেছেন।

"কিন্তু আপনি যদি পরিস্থিতির দিকে তাকান, তিনি ব্যাটিং করার সময় তাকে অনেক সময় পুনর্নির্মাণ করতে হয়েছে। তাই, আমার মনে হয়, তার চারপাশের ব্যাটিং গ্রুপ তাকে খুব বেশি সুবিধা দেয়নি," ক্লুসেনার যোগ করেছেন।

এখনও পর্যন্ত 13 ম্যাচে রাহুল 35.7 গড়ে এবং 136.36 স্ট্রাইক রেটে 465 রান করেছেন। তিনি তিনটি অর্ধশতক করেছিলেন এবং সর্বোচ্চ স্কোর করেছিলেন 82।