বেঙ্গালুরু, কর্ণাটকের উপ-মুখ্যমন্ত্রী ডি কে শিবকুমার বৃহস্পতিবার অভিযোগ করেছেন যে আয়কর বিভাগের আধিকারিকরা লোকসভা নির্বাচনের আগে কংগ্রেসকে লক্ষ্য করে অভিযান চালাচ্ছেন এবং সেই সমস্ত নেতাদের হুমকি দিচ্ছেন যারা এই অর্থ তাঁর এবং দলের জন্য দাবি করার জন্য অভিযানের মুখোমুখি হয়েছেন।



রাজ্য কংগ্রেস সভাপতিও দাবি করেছেন যে বিভাগটি "বিজেপি এজেন্টদের" মতো কাজ করছে।



কর্ণাটকের লোকসভা নির্বাচনের আগে বুধবার আইটি স্লেথরা বেঙ্গালুরুর আশেপাশের কিছু জায়গায় একযোগে অভিযান পরিচালনা করেছে, ব্যবসায়ী এবং বিশিষ্ট রাজনৈতিক নেতাদের সহযোগীদের।



"আয়কর বিভাগ শুধুমাত্র কংগ্রেস দলের লোকদের টার্গেট করার জন্য ব্যবহার করা হচ্ছে তারা কারো কাছ থেকে টাকা পায়নি। আয়করের লোকেরা সবাইকে হুমকি দিচ্ছে যে টাকা শিবকুমারের, কংগ্রেসের টাকা," শিবকুমার বলেন।



এখানে সাংবাদিকদের সাথে কথা বলার সময় তিনি বলেছিলেন, "তাদের (আইটি স্লেথ) ঘন্টাখানেক অনুসন্ধান করতে হবে এবং ফিরে যেতে হবে; পরিবর্তে, জনগণকে সারা দিন তাদের সাথে বসতে বাধ্য করা হচ্ছে, তাদের নির্বাচনে জড়িত হতে দিচ্ছে না। আমি আয়কর থেকে এমন রাজনীতি আশা করি না।"

"তাদের যেতে দাও, তল্লাশি কর। ওরা কি বিজেপির কারও কাছে গিয়েছিল? তারা কি জানে না বিজেপি কোথায় টাকা বিতরণ করছে? কোন তালিকা নেই? আপনি (আইটি) লোকেদের নজরদারিতে রেখেছেন, তারা কী করছে? বিজেপির এজেন্টদের মতো আপনি গতকাল তিন বা চার জায়গায় কাজ করছেন বিশেষ করে ব্যাঙ্গালোর গ্রামীণ অংশের কংগ্রেস নেতাদের, "তিনি যোগ করেছেন।



শিবকুমারের ভাই এবং বর্তমান সাংসদ ডি কে সুরেশ বেঙ্গালুরু গ্রামীণ থেকে কংগ্রেস প্রার্থী, যা শুক্রবার ভোটে যায়৷



সূত্রের মতে, বুধবারের তল্লাশিটি কংগ্রেসের পক্ষে প্রচার সমাবেশের আয়োজনকারী একজন বিশিষ্ট নেতার অন্তর্গত স্থানগুলির উপর দৃষ্টি নিবদ্ধ করা হয়েছিল।



তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে "হতাশা" থেকে রাজ্যে ক্ষমতাসীন কংগ্রেসের বিরুদ্ধে সাম্প্রতিক কিছু বিবৃতি দেওয়ার জন্য অভিযুক্ত করেছেন।

"কিন্তু, তারা এখানে (কর্নাটকে) আবারও ব্যর্থ হবে। আমি আগেই বলেছি এখানে ডাবল ডিজিট পাবে না," তিনি বলেন। কর্ণাটকে মোট ২৮টি লোকসভা কেন্দ্র রয়েছে।



তার 'মঙ্গলসূত্র' মন্তব্যের জন্য মোদিকে নিন্দা করে, কেপিসিসি প্রধান তার শাসনের অধীনে সোনার দামের কথিত স্পাইকে হাইলাইট করতে চেয়েছিলেন এবং বলেছিলেন, "(বিষয়টি হল) মহিলারা মঙ্গলসূত্র পরতে অক্ষম (সোনা কিনতে অক্ষম)...মঙ্গলসূত্র নয় কংগ্রেস ছিনিয়ে নিয়েছে।"

কংগ্রেস নেতা স্যাম পিত্রোদার "উত্তরাধিকার কর" মন্তব্যের প্রতিক্রিয়া জানিয়ে, শিবকুমা বলেছিলেন, পার্টিতে এ জাতীয় কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি, এবং এটি দলের অবস্থান নয় এবং "আমরা এটি করতে দেব না।"



"এটা ভারত। ইতিমধ্যেই জয়রাম রমেশ (কংগ্রেসের ইনচার্জ কমিউনিকেশনস) পার্টির তরফে কথা বলেছেন। এমন কোনও ট্যাক্স নেই, দেশে কী আছে, আমাদের ঐতিহ্য ও চর্চা, চলবে... আমাদের যা আছে। আপনার ইশতেহারে বলা হয়েছে, এটুকুই, তা ছাড়া আর কিছুই নয়,” তিনি বলেন, তিনি এই ধরনের মন্তব্য থেকে দলকে দূরে রাখার চেষ্টা করেছিলেন।