"আজ নরেন্দ্র মোদির সাথে কথা বলতে পেরে তার নির্বাচনী বিজয়ের জন্য তাকে অভিনন্দন জানাতে পেরে দারুণ লাগছে। অস্ট্রেলিয়া এবং ভারত ঘনিষ্ঠ বন্ধু, শক্তিশালী কৌশলগত, অর্থনৈতিক এবং সাংস্কৃতিক সম্পর্ক রয়েছে। আমরা 2024 এবং তার পরেও আমাদের অংশীদারিত্ব বাড়ানোর জন্য উন্মুখ, " X-এ পোস্ট করার পরে আলবেনিজ ফোন কল.

ভারতকে ইন্দো-প্যাসিফিক এবং তার বাইরে অস্ট্রেলিয়ার দৃষ্টিভঙ্গির কেন্দ্রস্থলে স্থাপন করে, আলবেনিজ সরকার দুই দেশের মধ্যে বহুমুখী ব্যাপক কৌশলগত অংশীদারিত্বকে আরও গভীর করে চলেছে।

আলবেনিজ বারংবার জোর দিয়েছেন যে অস্ট্রেলিয়ান ব্যবসার জন্য প্রচুর সুবিধা এবং বাস্তব সুযোগ রয়েছে কারণ ভারত আগামী বছরগুলিতে বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতিতে পরিণত হবে।

এই সপ্তাহের শুরুর দিকে, IANS রিপোর্ট করেছে যে অস্ট্রেলিয়ান সরকার জনসাধারণের জমা দেওয়ার আমন্ত্রণ জানিয়েছে কারণ এটি ভারতের সাথে দেশের ঘনিষ্ঠ অর্থনৈতিক ব্যস্ততার জন্য একটি নতুন রোডম্যাপ প্রস্তুত করেছে।

রোডম্যাপটি শুধুমাত্র ভারতের সাথে অস্ট্রেলিয়ার বিদ্যমান অর্থনৈতিক উদ্যোগের স্টক নেবে না, বরং একসাথে আরও কিছু করার উদ্ভাবনী উপায়গুলিও অন্বেষণ করবে।

"ভারতের সাথে অর্থনৈতিকভাবে জড়িত হওয়ার জন্য এর চেয়ে ভাল সময় আর কখনও আসেনি: ইতিমধ্যেই বিশ্বের সবচেয়ে জনবহুল দেশ, ভারতের অর্থনীতি গতিতে বাড়ছে৷ 2023 সালে ভারত আমাদের চতুর্থ বৃহত্তম রপ্তানি বাজার ছিল এবং বিশ্বের তৃতীয় হওয়ার পথে রয়েছে- এই দশকের শেষ নাগাদ সবচেয়ে বড় অর্থনীতি অস্ট্রেলিয়া ভারতের প্রবৃদ্ধির গল্প থেকে উপকৃত হওয়া এবং অবদান রাখার জন্য ভালো অবস্থানে রয়েছে - যদি আমরা আমাদের প্রচেষ্টাকে বুদ্ধিমানের সাথে লক্ষ্য করি," অস্ট্রেলিয়ার বিদেশ বিষয়ক ও বাণিজ্য বিভাগ (DFAT) বলেছে।