FIH হকি প্রো লিগের 2023/24 মৌসুমের শুরুতে, ইভেন্টে একটি নতুন প্রণোদনা যোগ করা হয়েছিল, শিরোপা বিজয়ীরা আসন্ন FIH হকি বিশ্বকাপ 2026-এ সরাসরি যোগ্যতা অর্জন করে।

নিয়ম অনুসারে, বেলজিয়াম বা নেদারল্যান্ডস পুরুষ বা মহিলা শিরোপা জিতলে, তাদের পিছনে সর্বোচ্চ অবস্থানে থাকা দল সরাসরি প্রবেশ পাবে। অস্ট্রেলিয়া, বর্তমানে 34 পয়েন্ট নিয়ে পুরুষদের টেবিলে প্রথম স্থানে রয়েছে, ইতিমধ্যে তাদের 16 ম্যাচ শেষ করেছে। ব্রিটেনের পয়েন্ট কমে যাওয়ায়, তারা এখন সর্বোচ্চ 31 পয়েন্ট অর্জন করতে পারে, তাদের খেতাব বিরোধ থেকে দূরে রেখে।

যদিও নেদারল্যান্ডস, বর্তমানে তাদের মৌসুমে 4টি খেলায় যেতে 26 পয়েন্টে, শিরোপার সন্ধানে রয়েছে, অস্ট্রেলিয়া এখন শিরোপা বিজয়ী বা নেদারল্যান্ডের পিছনে দ্বিতীয় স্থানে থাকা নিশ্চিত, উভয় দৃষ্টান্তই তাদের একটি স্থান নিশ্চিত করে FIH হকি পুরুষদের বিশ্বকাপ 2026।

মহিলাদের FIH হকি প্রো লিগ 2023/24 মৌসুমে, ডাচ মহিলা দল গত সন্ধ্যায় জার্মানির বিরুদ্ধে জয়ের মাধ্যমে শিরোপা নিশ্চিত করেছে। আর্জেন্টিনা বর্তমানে 34 পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে, কিন্তু জার্মানি, 28 পয়েন্ট নিয়ে, আগামী দিনে সেই মোটকে ছাড়িয়ে যেতে পারে, এই মৌসুমে 3টি খেলা বাকি আছে, আসন্ন FIH হকি মহিলা বিশ্বকাপ 2026-এর জন্য যোগ্যতার লড়াই এখনও বাকি রয়েছে। খোলা