আলবেনিজ শুক্রবার বলেছেন যে তিনি এবং তার পরিবারকে একটি চরমপন্থী ইশতেহারে হুমকি দেওয়াদের মধ্যে একজন ছিলেন যেখানে 19 বছর বয়সী জর্ডান প্যাটেন শাসক লেবার পার্টির সংসদ সদস্যদের হত্যা করার তার অভিপ্রায়ের রূপরেখা তুলে ধরেছিলেন, সিনহুয়া বার্তা সংস্থা জানিয়েছে।

ক্যানবেরায় সাংবাদিকদের তিনি বলেন, "অস্ট্রেলিয়ায় চরমপন্থার কোনো স্থান নেই। যে ডকুমেন্টেশনটি তৈরি করা হয়েছে তা খুবই উদ্বেগজনক, যার মধ্যে শুধু লেবার এমপিদের জন্য নয়, আমার পরিবারের জন্য হুমকি রয়েছে।"

প্যাটেন বুধবার সিডনি থেকে 100 কিলোমিটার উত্তরে নিউক্যাসল শহরে জয়েন্ট কাউন্টার টেরোরিজম টিম (জেসিটিটি) দ্বারা গ্রেপ্তার হয়েছিল, নিউ সাউথ ওয়েলস রাজ্যের সংসদের একজন লেবার এমপি, ছুরি এবং কৌশলগত সরঞ্জামে সজ্জিত।

তার বিরুদ্ধে একটি সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রস্তুতি বা পরিকল্পনা করার অভিযোগ আনা হয়েছে।

কর্তৃপক্ষ বলেছে যে প্যাটেনের গ্রেপ্তারের পর, তারা ইমিগ্রেশন বিরোধী, ইহুদি-বিরোধী এবং ইসলামোফোবিক দৃষ্টিভঙ্গি এবং লেবার পার্টি এবং আলবেনিজদের বিরুদ্ধে অভিযোগের একটি তালিকা প্রকাশ করে এমন ইশতেহার সম্পর্কে সচেতন হয়ে ওঠে।

"এটি আরেকটি কারণ কেন পরিবারগুলিকে মিডিয়া থেকে সীমাবদ্ধ করা উচিত নয়। এটি উদ্বেগের বিষয়। তারা যে দ্রুত পদক্ষেপ নিয়েছে তার জন্য আমি নিরাপত্তা সংস্থা এবং পুলিশকে সাধুবাদ জানাই," আলবেনিজ বলেন।

অস্ট্রেলিয়ার আইন অনুযায়ী যে কেউ সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য প্রস্তুতি বা পরিকল্পনা করার জন্য দোষী সাব্যস্ত হলে যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে।