মেলবোর্ন, ভারত থেকে 22 বছর বয়সী এমটেক ছাত্রকে হত্যার সাথে জড়িত দুই ভারতীয় বংশোদ্ভূত ভাইকে অস্ট্রেলিয়ার পুলিশ মিডিয়া রিপোর্টে গ্রেপ্তার করেছে।

অভিজিৎ অভিজিৎ, ২৬, এবং রবিন গার্টান, ২৭, মঙ্গলবার নে সাউথ ওয়েলসের কান্ট্রি টাউন গলবার্ন থেকে গ্রেপ্তার করা হয়েছে, পুলিশ তাদের ভিক্টোরিয়ায় হস্তান্তর করার প্রস্তুতি নিচ্ছে, গলবার্ন পোস্ট জানিয়েছে।

নোবেল পার্কের নভজি সান্ধু নিহত হওয়ার পরে এবং মেলবোর্নের দক্ষিণ-পূর্বে একটি অরমন্ড বাড়িতে নোবেল পার্কের একজন 30 বছর বয়সী লোক আহত হওয়ার পরে রবিবার ভোর থেকে ভাইরা পলাতক ছিল।

পুলিশ বৃহস্পতিবার গার্টানের বিরুদ্ধে হত্যা ও হত্যার চেষ্টার অভিযোগ এনেছে যেখানে অভিজিতের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ আনা হয়েছে, প্রতিবেদনে যোগ করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে তারা গলবার্ন স্থানীয় আদালতের মুখোমুখি হয় যেখানে তাদের প্রত্যর্পণ ভিক্টোরিয়া মঞ্জুর করা হয়।

শুক্রবার ভাইদের মেলবোর্ন ম্যাজিস্ট্রেট আদালতের সামনে রাখা হয়েছে।

বিরোধের খবর পেয়ে প্রায় 1 টায় নর্থ রোডের বাড়িতে জরুরি পরিষেবাগুলিকে ডাকা হয়েছিল৷

হরিয়ানার কর্নালে নিহতের চাচা যশবীরের মতে ভাড়া সংক্রান্ত কিছু বিষয় নিয়ে কয়েকজন ভারতীয় ছাত্রের মধ্যে বিবাদে হস্তক্ষেপ করার চেষ্টা করার সময় নভজিতকে অন্য একজন ছাত্র ছুরি দিয়ে মারাত্মকভাবে আক্রমণ করেছিল।

"নভজিতের বন্ধু (আরেক ভারতীয় ছাত্র) তাকে তার সাথে গাড়ি নিয়ে তার জিনিসপত্র নিতে হাই হাউসে যেতে বলেছিল। তার বন্ধু যখন ভিতরে গেল তখন নভজিত কিছু চিৎকার শুনতে পেল এবং দেখল সেখানে হাতাহাতি হচ্ছে। নভজিত যখন হস্তক্ষেপ করার চেষ্টা করেছিল তখন জিজ্ঞাসা করেছিল তাদের লড়াই না করার জন্য, তাকে ছুরি দিয়ে বুকে ছুরিকাঘাত করা হয়েছিল,” যশবীর বলেছিলেন।

তিনি যোগ করেছেন যে নভজিতের মতো অভিযুক্ত অভিযুক্তও কর্নালের বাসিন্দা।

নভজিতের বন্ধু, যার সাথে তিনি ছিলেন, তিনিও এই ঘটনায় আহত হয়েছেন, নিহতের চাচা জানিয়েছেন।

আহত ব্যক্তিটি মহিলার সাথে বিবাহিত, যখন মারা যাওয়া লোকটি তার বন্ধু ছিল বাড়িতে একটি অস্ত্র পাওয়া গেছে এবং ফরেনসিকভাবে পরীক্ষা করা হবে।

সোমবার, গোয়েন্দা ইন্সপেক্টর ডিন থমাস মিডিয়াকে বলেছেন যে পুলিশ বিশ্বাস করে যে ভাইরা অরমন্ডের বাড়িতে থাকতেন, যেখানে রবিবার একটি পার্টি অনুষ্ঠিত হয়েছিল, News.com.a রিপোর্ট করেছে।