মুম্বাই, রিয়েলটি ফার্ম অশ্বিন শেঠ গ্রুপ মঙ্গলবার তার ব্যবসা সম্প্রসারণের জন্য প্রায় 5,000 কোটি টাকার বিনিয়োগের ঘোষণা করেছে এবং আগামী 18-24 মাসে 3,000 কোটি টাকা পর্যন্ত বাড়াতে তার প্রথম পাবলিক ইস্যু চালু করার পরিকল্পনা করেছে।

মুম্বাই-ভিত্তিক সংস্থাটি বলেছে যে এটি গত অর্থবছরে প্রায় 1,500 কোটি টাকার বিক্রয় বুকিং অর্জন করেছে, যা 2022-23 আর্থিক বছরের থেকে তিনগুণ বৃদ্ধি পেয়েছে।

"আমরা বর্তমান 2024-25 অর্থবছরে আমাদের বিক্রয় বুকিং দ্বিগুণ করে 3,000 কোটি টাকা করার লক্ষ্য নিয়েছি," কোম্পানির সিএমডি অশ্বিন শেঠ এখানে সাংবাদিকদের বলেছেন।

তিনি বলেছিলেন যে কোম্পানিটি মুম্বাই মেট্রোপলিটন অঞ্চলে (এমএমআর) তার ব্যবসায়িক পোর্টফোলিও প্রসারিত করার পরিকল্পনা করছে এবং বেঙ্গালুরু, দিল্লি-এনসিআরে প্রবেশ করছে।

এটি হায়দ্রাবাদ, চেন্নাই এবং গোয়ায় প্রবেশের জন্যও অনুসন্ধান করছে।

"আমরা আগামী 18-24 মাসের মধ্যে একটি প্রাথমিক পাবলিক অফার (আইপিও) চালু করার পরিকল্পনা করছি," শেঠ বলেন, কোম্পানি পাবলিক ইস্যুর মাধ্যমে 2,000-3,000 কোটি টাকা সংগ্রহ করতে চায়৷

অশ্বিন শেঠ গ্রুপ গুদামজাতকরণের মতো অন্যান্য বিভাগেও প্রবেশ করবে।

"ভারতের রিয়েল এস্টেট বাজার দীর্ঘকাল ধরে অর্থনৈতিক প্রবৃদ্ধির মূল চালিকাশক্তি, দেশের জিডিপিতে উল্লেখযোগ্যভাবে অবদান রাখে৷ যেহেতু মুম্বাই বিলাসবহুল বাজারে নেতৃত্ব দেয় এবং রিয়েল এস্টেট শিল্প ইতিবাচক গতি অনুভব করে, আমরা সিদ্ধান্ত নিয়েছি যে এটি আমাদের জন্য সঠিক সময় ছিল পরবর্তী স্তর," শেঠ বলল।

অশ্বিন শেঠ গ্রুপের চিফ সেলস অ্যান্ড মার্কেটিং অফিসার ভাবিক ভান্ডারি বলেছেন, "আমরা জমি অধিগ্রহণ এবং নির্মাণ খরচ মেটাতে আগামী 3-5 বছরে 4,500-5,000 কোটি টাকা বিনিয়োগ করব।"

তিনি বলেছিলেন যে কোম্পানিটি এমএমআর অঞ্চলে আক্রমনাত্মকভাবে বিস্তৃত হচ্ছে এবং শীঘ্রই কান্দিভালি, বোরিভালি, সেউরি, জুহু, 7 রাস্তা, মেরিন ড্রাইভ, নেপিয়ান সি রোড, গোরেগাঁও, থানে, মুলুন্ড এবং মাজাগাঁওয়ে প্রকল্পগুলি চালু করবে৷

ভান্ডারি বলেন, কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণের জন্য শহর জুড়ে জমি অধিগ্রহণ করছে।

অধিগ্রহণটি জমির মালিকদের সাথে সরাসরি এবং যৌথ উন্নয়ন চুক্তির (জেডিএ) মাধ্যমে হয়।

তিনি বলেন, কোম্পানিটি আবাসিক, বাণিজ্যিক, টাউনশিপ, ভিলা, খুচরা, মিক্স-ব্যবহার, ফার্ম-হাউস, কো-ওয়ার্কিং স্পেস, দ্বিতীয় বাড়ি এবং গুদামজাত জুড়ে তার পণ্য পোর্টফোলিও প্রসারিত করছে।

1986 সালে প্রতিষ্ঠিত অশ্বিন শেঠ গ্রুপ ভারত এবং দুবাইতে 80টিরও বেশি বিলাসবহুল প্রকল্প তৈরি করেছে।

এটি বর্তমানে 6.5 মিলিয়ন বর্গফুট এলাকা উন্নয়ন করছে।