তারুবা (ত্রিনিদাদ), আফগানিস্তান এখানে একটি অনভিজ্ঞ পাপুয়া নিউ গিনিকে চূর্ণ করে T20 বিশ্বকাপের সুপার এইটে প্রবেশের জন্য আরেকটি সর্বাত্মক প্রচেষ্টার দিকে নজর রাখবে, এবং ফলাফলটি আরেকটি অন্তর্নিহিত প্রভাব ফেলবে -- নিউজিল্যান্ডকে ছিটকে দেবে।

এই জয় রশিদ খানের দলকে গ্রুপ 'সি' থেকে সুপার এইটে নিয়ে যাবে ওয়েস্ট ইন্ডিজের পাশাপাশি, যারা বৃহস্পতিবার নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের সাথে যোগ্যতা অর্জন করেছে।

এটি 2021 সালের ফাইনালিস্ট নিউজিল্যান্ডের জন্য পর্দারও অর্থ হবে যারা দুটির মধ্যে দুটি হেরেছে।

রহমানউল্লাহ গুরবাজ (১৫৬ রান) এবং ফজলহক ফারুকী (৯ উইকেট) বর্তমানে যথাক্রমে যথাক্রমে রান-মেকার এবং উইকেট-গ্রহণকারীদের তালিকায় শীর্ষে আছেন, যা এই আইসিসি শোপিসে তাদের দুর্দান্ত রানের প্রতিফলন।

গুরবাজ ছাড়াও, অভিজ্ঞ ইব্রাহিম জাদরানও আফগানিস্তানের টোটালে ভাল অবদান রেখেছেন, সর্বোচ্চ 70 রান করে 114 রান করেছেন।

বোলিংয়ে, পেসার ফারুকী রশিদের সাথে দুর্দান্ত সমন্বয় করেছেন, যিনি এখন পর্যন্ত দুটি ম্যাচে ছয় উইকেট নিয়েছেন।

এটা নিশ্চিত করেছে যে আফগানিস্তানের প্রতিপক্ষের সামনে বা মাঝামাঝি কোনোভাবেই লেট-আপ নেই।

পিএনজি একটি উত্সাহী দিক হতে পারে, তবে এটি একটি শক্তিশালী আফগানিস্তানকে পরাস্ত করা তাদের ক্ষমতার বাইরে বলে মনে হচ্ছে।

দল (থেকে)

আফগানিস্তান: রশিদ খান (অধিনায়ক), রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, আজমাতুল্লাহ ওমরজাই, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ ইসহাক, মোহাম্মদ নবী, গুলবাদিন নায়েব, করিম জানাত, নাঙ্গিয়াল খারোতি, মুজিব উর রহমান, নূর আহমদ, নবীন-উল হক, ফজল হক ফারুকী। , ফরিদ আহমদ মালিক।

পাপুয়া নিউ গিনি: আসাদুল্লাহ ভালা (সি), আলেই নাও, চাদ সোপার, সিজে আমিনি, হিলা ভারে, হিরি হিরি, জ্যাক গার্ডনার, জন কারিকো, কাবুয়া ভাগি মোরিয়া, কিপলিং ডোরিগা, লেগা সিয়াকা, নরম্যান ভানুয়া, সেমা কামেয়া, সেসে বাউ, টনি উরা।

ম্যাচটি শুরু হবে ভারতীয় সময় সকাল ৬টায় (শুক্রবার)।

যুক্তরাষ্ট্র-আয়ারল্যান্ড সংঘর্ষে উদ্বিগ্ন পাকিস্তান

==========================

একটি অদ্ভুত পরিস্থিতিতে, শুক্রবার ফ্লোরিডার লডারহিলে মার্কিন যুক্তরাষ্ট্র এবং আয়ারল্যান্ড গ্রুপ এ ম্যাচের ফলাফলের জন্য অ-খেলোয়াড় পাকিস্তান আরও আগ্রহী হবে।

মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য একটি জয়, বর্তমানে এই গ্রুপে চার পয়েন্ট নিয়ে দ্বিতীয়, পাকিস্তানের বিশ্বকাপ অভিযান শেষ করে দেবে, যাদের তিনটি ম্যাচে দুই পয়েন্ট রয়েছে।

অবশ্যই, এটি ভারতের সাথে এই গ্রুপ থেকে সহ-স্বাগতিকদেরও সুপার এইটে নিয়ে যাবে।

আয়ারল্যান্ড তাদের র‍্যাঙ্কে অভিজ্ঞ খেলোয়াড়দের সাথে একটি প্রতিযোগীতামূলক দল, কিন্তু তারা এখানে সীমাবদ্ধতার বাইরে দেখায় এবং কাজটি মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ভারী হতে পারে, যারা এই মুহূর্তে কিছু খুব ভাল টি-টোয়েন্টি ক্রিকেট খেলছে।

বাঁ-কাঁধের চোট নিয়ে বুধবার ভারতের বিপক্ষে ম্যাচ মিস করা অধিনায়ক মনঙ্ক প্যাটেলের ফিটনেসের দিকে নজর রাখবে তারা।

নিউইয়র্কে রোহিত শর্মার বিরুদ্ধে অধিনায়কের দায়িত্ব পালন করেন অ্যারন জোনস।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী ম্যাচের জন্য একটি শক্তিশালী বৃষ্টির হুমকিও রয়েছে এবং এমনকি একটি ওয়াশআউটও পাকিস্তানের প্রচারণাকে শেষ করে দিতে পারে।

এটি মার্কিন যুক্তরাষ্ট্রকে পাঁচ পয়েন্টে নিয়ে যাবে এবং পাকিস্তানের নাগালের বাইরে, যারা এখন সর্বোচ্চ চার পয়েন্ট লগ করতে পারে।

দল (থেকে)

আয়ারল্যান্ড: পল স্টার্লিং (সি), মার্ক অ্যাডায়ার, রস অ্যাডায়ার, অ্যান্ড্রু বালবির্নি, কার্টিস ক্যাম্পার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, গ্রাহাম হিউম, জোশ লিটল, ব্যারি ম্যাকার্থি, নিল রক, হ্যারি টেক্টর, লরকান টাকার, বেন হোয়াইট, ক্রেগ ইয়ং।

ইউএসএ: মোনাঙ্ক প্যাটেল (সি), অ্যারন জোন্স, অ্যান্ড্রিস গাউস, কোরি অ্যান্ডারসন, আলি খান, হারমিত সিং, জেসি সিং, মিলিন্দ কুমার, নিসর্গ প্যাটেল, নীতীশ কুমার, নশতুশ কেনজিগে, সৌরভ নেথ্রালভাকার, শ্যাডলি ভ্যান শালকউইক, স্টিভেন টেলর, শায়ান জাহাঙ্গীর . রিজার্ভ খেলোয়াড়: গজানন্দ সিং, জুয়ানয় ড্রিসডেল, ইয়াসির মোহাম্মদ।

ম্যাচটি শুরু হবে ভারতীয় সময় রাত ৮টায় (শুক্রবার)।

ওমানের মুখোমুখি ইংল্যান্ড

===============

ইংল্যান্ড তাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ বি ম্যাচে অনভিজ্ঞ কিন্তু সক্ষম ওমানের বিপক্ষে জয়ের মাধ্যমে তাদের দ্রুত ডুবে যাওয়া শিরোপা রক্ষণকে পুনরুজ্জীবিত করতে চাইবে।

পরিস্থিতি এতটাই ভয়াবহ যে ইংল্যান্ডকে তাদের বাকি দুটি ম্যাচই ভালো ব্যবধানে জিততে হবে পাঁচ পয়েন্টে স্কটল্যান্ডের সমান করতে, এবং আশা করি শেষেরটি অ্যান্টিপোডিয়ানদের বিপক্ষে খারাপভাবে হেরে যাবে।

দল (থেকে)

ইংল্যান্ড: জস বাটলার (সি), মঈন আলী, জোফরা আর্চার, জোনাথন বেয়ারস্টো, হ্যারি ব্রুক, স্যাম কুরান, বেন ডাকেট, টম হার্টলি, উইল জ্যাকস, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলি, মার্ক উড।

ওমান: আকিব ইলিয়াস (সি), জিশান মাকসুদ, কাশ্যপ প্রজাপতি, প্রতীক আথাভালে, আয়ান খান, শোয়েব খান, মোহাম্মদ নাদিম, নাসিম খুশি, মেহরান খান, বিলাল খান, রফিউল্লাহ, কলিমুল্লাহ, ফাইয়াজ বাট, শাকিল আহমেদ, খালিদ কাইল। রিজার্ভ: যতিন্দর সিং, সময় শ্রীবাস্তব, সুফিয়ান মেহমুদ, জে ওদেদরা।

ম্যাচ শুরু: 12.30 AM IST (শুক্রবার)। ইউএনজি ট্যাপ