নয়াদিল্লি, পশু স্বাস্থ্যসেবা সমাধান প্রদানকারী অজুনি বায়োটেক 2025-26 অর্থবছরের মধ্যে Moring-এর বাণিজ্যিক উৎপাদন থেকে অতিরিক্ত 200 কোটি রুপি বার্ষিক রাজস্ব আয় করছে৷

নেতৃস্থানীয় পশু খাদ্য প্রস্তুতকারক সোমবার 2025-26 অর্থবছরের মধ্যে মরিঙ্গার বাণিজ্যিক উৎপাদনের পরিকল্পনা উন্মোচন করেছে।

"আমরা আমাদের মোরিঙ্গা অপারেশনগুলি থেকে 15 কোটি থেকে 200 কোটি টাকার একটি উল্লেখযোগ্য অতিরিক্ত বার্ষিক রাজস্ব তৈরি করার প্রত্যাশা করছি, FY2026 এর পর থেকে 40-50 শতাংশের প্রত্যাশিত মুনাফা মার্জিন সহ," তিনি বলেছিলেন৷

মরিঙ্গা প্রাণীদের সুস্থতার জন্য উল্লেখযোগ্য সুবিধা প্রদান করে এবং বীজ থেকে প্রাপ্ত মরিঙ্গা তেল, বিমানের জৈব জ্বালানীতে ব্যবহারের জন্য প্রতিশ্রুতিশীল বৈশিষ্ট্য প্রদর্শন করে।

এই সম্ভাবনাকে স্বীকৃতি দিয়ে, আজোনি বায়োটেক সক্রিয়ভাবে মোরিঙ্গাকে তার পণ্য উন্নয়ন কৌশলের সাথে একীভূত করছে, বিবৃতিতে বলা হয়েছে।

"মরিঙ্গা বিপ্লব আমাদের উপর রয়েছে, এবং অজুনি বায়োটেক অগ্রভাগে রয়েছে মোরিঙ্গা, প্রায়শই 'অলৌকিক গাছ' হিসাবে উল্লেখ করা হয়, পশু স্বাস্থ্য এবং টেকসই অনুশীলনের ভবিষ্যতের জন্য অপার সম্ভাবনা রয়েছে," বলেছেন অজুনি বায়োটেকের ম্যানেজিন ডিরেক্টর জসজোত সিং৷

এদিকে, অজুনি বায়োটেকের লক্ষ্য 43.81 কোটি রুপি সংগ্রহ করা চলমান অধিকার-ইস্যু থেকে, যা 21 মে শুরু হয়েছিল এবং 31 মে বন্ধ হবে।

শেয়ারহোল্ডারদের কাছে শেয়ার প্রতি 5 টাকা ডিসকাউন্ট মূল্যে অতিরিক্ত শেয়ার অর্জন করার সুযোগ রয়েছে – 18 মা, 2024 তারিখে সমাপনী শেয়ারের মূল্যে 20 শতাংশের বেশি ছাড়।

রাইট ইস্যুর মাধ্যমে উত্থাপিত তহবিলগুলি FY26 এর মধ্যে মরিঙ্গার বাণিজ্যিক উত্পাদন শুরু করার লক্ষ্যে আপনাকে চালিত করতে সহায়ক হবে, সিং যোগ করেছে।

সিং বলেন, "এই ফোকাসটি অজুনি বায়োটেককে প্রাকৃতিক এবং টেকসই পশু স্বাস্থ্যসেবা সমাধানের জন্য বাজারের একটি উল্লেখযোগ্য অংশ দখল করার জন্য অবস্থান করে। আমরা একটি মোরিং নার্সারি এবং বৃক্ষরোপণের জন্য পাঞ্জাবের ডেরাবাসিতে একটি 64,000 বর্গ গজ জমি লিজ নিয়েছি।"

অজুনি বায়োটেকের রাইটস ইস্যু পশু স্বাস্থ্যসেবা বাজারে মরিঙ্গার অপার সম্ভাবনাকে উন্মোচন করার দিকে একটি কৌশলগত পদক্ষেপের ইঙ্গিত দেয়, অজুনি এবং এর স্টেকহোল্ডারদের জন্য টেকসই এবং লাভজনক ভবিষ্যত তৈরি করে, কোম্পানি বলেছে।

সামনের দিকে তাকিয়ে, অজুনি বায়োটেক বিশুদ্ধ-ভেজ গবাদি পশুর খাদ্য এবং মোরিঙ্গা উৎপাদনে বিপ্লব আনতে বায়োটেকনোলজি বিভাগ (ভারত সরকার) এবং পাঞ্জাব স্টেট কাউন্সিল ফর সায়েন্স টেকনোলজি দ্বারা সমর্থিত উন্নয়ন কৃষি-অ্যালাইড অ্যান্ড মার্কেটিন মাল্টি স্টেট কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড (ইউএএমএমসিএল) এর সাথে অংশীদারিত্ব করেছে। .

সংস্থাটি অ্যাভন অ্যানিমেল হেলথ, বাংলাদেশ থেকে পশু স্বাস্থ্য পণ্য সরবরাহ এবং কৃষকদের তাদের কার্যকারিতা সম্পর্কে শিক্ষিত করার জন্য একটি রপ্তানি আদেশ পেয়েছে।

অধিকন্তু, কোম্পানিটি ভারত জুড়ে 100 টিরও বেশি ডিলার নিয়োগ করে ব্যবসা-থেকে-ভোগ (B2C) বাজারে প্রসারিত করার জন্য কাজ করছে।

এটি 300টি ডিস্ট্রিবিউশন টাচ পয়েন্ট অতিক্রম করার পরিকল্পনা করেছে এবং এর লক্ষ্য বাজারে উপস্থিতি শক্তিশালী করা এবং গ্রাহকদের সরাসরি উদ্ভাবনী পণ্য সরবরাহ করা।

FY24-এ, Ajooni Biotech 93.75 শতাংশ বেড়ে 2.1 কোটি টাকায় নেট লাভ করেছে৷