ক্যালিফোর্নিয়া [মার্কিন], সোমবার (স্থানীয় সময়) ওপেনএআই-এর সাথে আইফোন নির্মাতা তার অংশীদারিত্ব ঘোষণা করার কয়েক ঘন্টা পরে, টেসলা এবং স্পেসএক্স-এর সিইও, ইলন মাস্ক, অ্যাপলকে কটাক্ষ করেন, এটিকে "অগ্রহণযোগ্য নিরাপত্তা লঙ্ঘন" বলে অভিহিত করেন, যা তিনি বলেছিলেন। তাকে তার কোম্পানির সমস্ত অ্যাপল ডিভাইস নিষিদ্ধ করতে বাধ্য করুন।

মাস্ক, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ একাধিক পোস্টে ব্যবহারকারীর তথ্য সুরক্ষা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

দুই কোম্পানির মধ্যে একীকরণকে "অগ্রহণযোগ্য নিরাপত্তা লঙ্ঘন" বলে অভিহিত করে মাস্ক বলেন, "এটা চাই না।"

"হয় এই ভয়ঙ্কর স্পাইওয়্যার বন্ধ করুন বা আমার কোম্পানির প্রাঙ্গনে সমস্ত অ্যাপল ডিভাইস নিষিদ্ধ করা হবে," অ্যাপলের সিইও টিম কুকের এক্স-এ একটি পোস্টের প্রতিক্রিয়া জানাতে মাস্ক বলেছিলেন।

https://x.com/elonmusk/status/1800266437677768765

আইফোন, আইপ্যাড এবং ম্যাকের জন্য অ্যাপল ইন্টেলিজেন্স প্রবর্তন করে, এক্স-এ একটি পোস্টে কুক লিখেছেন, "এটি ব্যক্তিগত, শক্তিশালী এবং ব্যক্তিগত--এবং আপনি প্রতিদিন যে অ্যাপগুলির উপর নির্ভর করেন তার সাথে এটি একীভূত।"

"অ্যাপল ইন্টেলিজেন্সের সাথে পরিচয় করিয়ে দেওয়া হচ্ছে - AI-তে আমাদের পরবর্তী অধ্যায়," তিনি লিখেছেন।

টেসলার সিইও আরও বলেন, "যদি অ্যাপল ওএস লেভেলে ওপেনএআইকে সংহত করে, তাহলে আমার কোম্পানিগুলিতে অ্যাপল ডিভাইস নিষিদ্ধ করা হবে। এটি একটি অগ্রহণযোগ্য নিরাপত্তা লঙ্ঘন," তিনি যোগ করেছেন।

টেক জায়ান্ট অ্যাপল সোমবার (স্থানীয় সময়) 'অ্যাপল ইন্টেলিজেন্স' চালু করেছে, যা আইফোন, আইপ্যাড এবং ম্যাকের জন্য একটি ব্যক্তিগত বুদ্ধিমত্তা ব্যবস্থা।

Apple Intelligence গভীরভাবে iOS 18, iPadOS 18, এবং macOS Sequoia-এ একত্রিত।

এটি অ্যাপল সিলিকনের শক্তিকে ব্যবহার করে ভাষা এবং ছবিগুলি বুঝতে এবং তৈরি করতে, অ্যাপ জুড়ে পদক্ষেপ নিতে এবং দৈনন্দিন কাজগুলিকে সহজ এবং ত্বরান্বিত করতে ব্যক্তিগত প্রসঙ্গ থেকে আঁকা।

AI এর একীকরণের মাধ্যমে নিরাপত্তা এবং গোপনীয়তার বিষয়ে প্রশ্ন উত্থাপন করে, Musk আরও বলেন, "এটি স্পষ্টতই অযৌক্তিক যে অ্যাপল তাদের নিজস্ব AI তৈরি করার জন্য যথেষ্ট স্মার্ট নয়, তবুও এটি নিশ্চিত করতে সক্ষম যে OpenAI আপনার নিরাপত্তা এবং গোপনীয়তা রক্ষা করবে!"

টেসলার সিইও X-তে লিখেছেন, "অ্যাপল আপনার ডেটা ওপেনএআই-এর কাছে হস্তান্তর করার পরে আসলে কী ঘটছে তার কোনও ধারণা নেই। তারা আপনাকে নদীর তলদেশে বিক্রি করছে।"