আবেদনটি 5 মে অনুষ্ঠিত NEET পরীক্ষায় "অপরাধ এবং জালিয়াতি জড়িত" তদন্ত করার জন্য একটি বিশেষ তদন্ত দল (SIT) গঠনের নির্দেশনা চায় এবং কাগজ ফাঁসের তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কাউন্সেলিংয়ে স্থগিতাদেশ চায়।

শিক্ষার্থীদের সহায়তা এবং সুবিধার জন্য কাজ করা একটি সংস্থার দুই সদস্যের দ্বারা দায়ের করা পিআইএলে বলা হয়েছে যে NEET পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের খবরটি মূলে কেঁপে উঠেছে কারণ অনেক মেধাবী শিক্ষার্থী ভবিষ্যতের মেডিকেল প্র্যাকটিশনার হওয়ার সুযোগ হারিয়েছে।

“আবেদনকারীরা বর্তমান পিটিশনটি দাখিল করছেন সংক্ষুব্ধ ছাত্রদের ন্যায়বিচার প্রদানের একমাত্র উদ্দেশ্য নিয়ে যারা তাদের নিজ নিজ পরিবারের সদস্যদের সমর্থনে তাদের সম্পূর্ণ সময়, কঠোর পরিশ্রম এবং উত্সর্গের সাথে সাথে কঠোর পরিশ্রম এবং নিষ্ঠার সাথে অর্জিত অর্থ এবং শক্তি ব্যয় করেছিলেন। NEET পরীক্ষা 2024-এর জন্য এবং লেভেল প্লেয়িং ফিল্ড থেকে বঞ্চিত হয়েছে,” এটা বলেছে।

আবেদনে যোগ করা হয়েছে যে কিছু শিক্ষার্থী 718 এবং 719 নম্বর অর্জন করেছে যা স্থিতিশীলভাবে সম্ভব নয় এবং পরীক্ষার পুরো অনুশীলন পরিচালনাটি কোনও যুক্তি ছাড়াই এবং এটি স্বেচ্ছাচারী এবং ব্যাকডোর দিয়ে শিক্ষার্থীদের প্রবেশ মঞ্জুর করার জন্য খারাপ উদ্দেশ্য নিয়ে করা হয়েছে।

আরও, এটি বলে যে 67 জন শিক্ষার্থী 720 নম্বরের মধ্যে 720 নম্বর পেয়েছে যার মধ্যে আটজন শিক্ষার্থী একই পরীক্ষা কেন্দ্রের ছিল, যা NTA দ্বারা পরিচালিত পরীক্ষা সম্পর্কে গুরুতর সন্দেহ উত্থাপন করেছে।

সম্প্রতি, শীর্ষ আদালত NEET-UG পরীক্ষার ফলাফল ঘোষণার উপর স্থগিতাদেশ অস্বীকার করেছে কিন্তু একই বিষয়ে NTA এবং অন্যান্যদের নোটিশ জারি করেছে।