নয়াদিল্লি [ভারত], সুপ্রিম কোর্ট 200 কোটি টাকার চাঁদাবাজির মামলায় তার জামিনের আবেদন স্থগিত করে দিল্লি হাইকোর্টের আদেশকে চ্যালেঞ্জ করে কথিত অপরাধী সুকেশ চন্দ্রশেখরের স্ত্রী লীনা পালোসের দায়ের করা একটি আবেদন খারিজ করেছে৷

বিচারপতি পিভি সঞ্জয় কুমার এবং অগাস্টিন জর্জ মাসিহের একটি অবকাশকালীন বেঞ্চ স্পষ্ট করে বলেছে যে এই মামলায় দ্রুত বিচার চাওয়া যাবে না।

"বিশেষ ছুটির আবেদন খারিজ করা হয়েছে৷ মুলতুবি আবেদনগুলিও খারিজ হয়ে যাবে," বেঞ্চ 14 ​​জুন গৃহীত তার আদেশে বলেছে৷

পাওলোস দিল্লি হাইকোর্টের 20 মে আদেশের বিরুদ্ধে একটি SLP দায়ের করেছিলেন, যা জুলাইয়ের জন্য তার জামিনের আবেদন স্থগিত করেছিল।

বেঞ্চ উল্লেখ করেছে যে 14 মে হাইকোর্টে আবেদনটি দায়ের করা হয়েছিল এবং তারপর 20 মে নোটিশ জারি করা হয়েছিল।

"আপনি দুই বছর আট মাস ধরে কারাগারে আছেন, আপনি আদালতে আসার সাথে সাথে আপনার আদেশের প্রয়োজন হয়," শীর্ষ আদালত পর্যবেক্ষণ করেছে।

পাওলোসের প্রতিনিধিত্বকারী কৌঁসুলি দ্রুত বিচারের জন্য শীর্ষ আদালতকে অনুরোধ করেছিলেন, বেঞ্চ বলেছিল, "হাইকোর্টের বোর্ডের ব্যবস্থা করার জন্য আমাদের পক্ষে নয়।"

প্রসিকিউশন অনুসারে চন্দ্রশেখর এবং তার স্ত্রী, লীনা পাওলোস, 2013 সাল থেকে প্রতারণা এবং চাঁদাবাজির মাধ্যমে আর্থিক লাভের উদ্দেশ্যে তাদের সহযোগীদের সাথে একটি সংগঠিত অপরাধ সিন্ডিকেট পরিচালনায় জড়িত ছিল বলে অভিযোগ রয়েছে।

চন্দ্রশেখর এবং তার স্ত্রী উভয়কেই প্রতারণার মামলায় অভিযুক্ত ভূমিকার জন্য 2021 সালের সেপ্টেম্বরে দিল্লি পুলিশ গ্রেপ্তার করেছিল। তারা বর্তমানে বিচার বিভাগীয় হেফাজতে রয়েছে।