নয়াদিল্লি, প্রাইভেট ইক্যুইটি ফার্ম ASK প্রোপার্টি ফান্ড, যেটি 2018 সালে নাইকনাভারে ডেভেলপারদের দ্বারা নির্মিত একটি হাউজিং প্রকল্পে 80 কোটি টাকা বিনিয়োগ করেছিল, এই প্রকল্প থেকে 156 কোটি টাকায় প্রস্থান করেছে, তার বিনিয়োগ প্রায় দ্বিগুণ করেছে৷

সোমবার একটি বিবৃতিতে, কোম্পানিটি বলেছে যে এটি "Avon Vista থেকে R 156 কোটির সফল প্রস্থান করেছে, একটি প্রকল্প Naiknavare Developers দ্বারা তৈরি করা হচ্ছে"।

ASK প্রপার্টি ফান্ড হল ব্ল্যাকস্টোন-সমর্থিত AS অ্যাসেট অ্যান্ড ওয়েলথ ম্যানেজমেন্ট গ্রুপের রিয়েল এস্টেট প্রাইভেট ইকুইটি শাখা।

প্রকল্পটি 613 ইউনিট সমন্বিত পুনের বালেওয়াড়িতে অবস্থিত।

"ASK প্রপার্টি ফান্ড 2018 সালে এই প্রকল্পে 80 কোটি টাকা বিনিয়োগ করেছিল। সাম্প্রতিক প্রস্থানটি 21 শতাংশ এবং বিনিয়োগকৃত মূলধনের 2x গুণের লক্ষ্যমাত্রা IRR (রিটার্নের অভ্যন্তরীণ হার) অর্জন করেছে," বিবৃতিতে বলা হয়েছে।

প্রকল্পের সুস্থ শোষণ এবং সমাপ্তি প্রকল্প থেকে সফলভাবে প্রস্থানের দিকে পরিচালিত করেছে।

"এটি একটি পুনঃপুঁজিকরণের সুযোগ ছিল এবং NBFC সংকটের আগে। B প্রয়োজনীয় এবং নমনীয় কার্যকরী মূলধন প্রদান করে, আমরা প্রকল্পের সমাপ্তি নিশ্চিত করেছি, প্রকল্পের জীবদ্দশায় বিক্রয় দ্বারা সমর্থিত।

ASK প্রপার্টি ফান্ডের ম্যানেজিং ডিরেক্টর এবং চিফ এক্সিকিউটিভ অফিসার অমিত ভগত বলেন, "বিনিয়োগটি মাইলফলকের সাথে যুক্ত বিক্রয় থেকে নিয়মিত নগদ প্রবাহের সাথে স্ব-তরল করছিল।"

ASK অ্যাসেট অ্যান্ড ওয়েলথ ম্যানেজমেন্ট গ্রুপের এমডি এবং সিইও সুনীল রোহোকলে বলেছেন যে পুন প্রাথমিকভাবে একটি শেষ-ব্যবহারকারী বাজার এবং বিনিয়োগের জন্য এটির পছন্দের শহরগুলির মধ্যে একটি৷

ASK Property Fund হল ASK Asset & Wealt Management Group-এর বিকল্প সম্পদ বিনিয়োগ শাখা যা রিয়েল এস্টেট নিবেদিত তহবিল পরিচালনা ও পরামর্শ দেওয়ার জন্য প্রতিষ্ঠিত।

মধ্য-আয়ের একটি সাশ্রয়ী মূল্যের আবাসিক এবং বাণিজ্যিক অংশে স্ব-তরল করার জন্য প্রাইভেট ইকুইটি বিনিয়োগের উপর ফোকাস করা হয়।

ASK প্রপার্টি ফান্ড 2009 সাল থেকে প্রায় 6,100 কোটি টাকা সংগ্রহ করেছে এবং বিনিয়োগকারীদের মধ্যে রয়েছে ফ্যামিলি অফিস, আল্ট্রা হাই নেট ওয়ার্থ ব্যক্তি (UHNI), হাই নেট ওয়ার্ট ব্যক্তি (HNI) এবং প্রতিষ্ঠানগুলি।