তিরুপতি (অন্ধ্রপ্রদেশ) [ভারত], লোকসভা নির্বাচনের সপ্তম এবং চূড়ান্ত পর্বের ভোটের মধ্যে, তিরুপতি জেলা প্রশাসন কর্তৃপক্ষ ঘোষণা করেছে যে 4 জুন নির্ধারিত পদ্মাবতী মহিলা বিশ্ববিদ্যালয়ে (তিরুপতি মহিলা বিশ্ববিদ্যালয়) ভোট গণনার জন্য প্রস্তুতি সম্পন্ন হয়েছে। .

শনিবার এখানে জেলা কালেক্টরেটে আয়োজিত এক সংবাদ সম্মেলনের সময় জেলা কালেক্টর প্রবীণ কুমার, এসপি হর্ষবর্ধন রাজুর সাথে গণনা পদ্ধতি এবং ব্যবস্থাগুলি বিস্তারিত জানিয়েছেন।

প্রবীণ কুমার সাংবাদিক সম্মেলনে জানান যে তিরুপতি জেলার সাতটি আসনের জন্য 16টি গণনা হল মনোনীত করা হয়েছে। "গণনা হলের ভিতরে কোনও ইলেকট্রনিক ডিভাইসের অনুমতি নেই," কুমার বলেছিলেন।

উল্লেখযোগ্য সংখ্যক পোস্টাল ব্যালট ভোটের কারণে তিরুপতি এবং চন্দ্রগিরিতে একটি উত্সর্গীকৃত এলাকা বরাদ্দ করা হয়েছে।

প্রবীণ কুমার প্রায় 2,500 কর্মী জড়িত শক্তিশালী নিরাপত্তা ব্যবস্থা মোতায়েনের কথাও উল্লেখ করেছেন। তিনি বলেন, "যে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে।"

এদিকে, লোকসভা নির্বাচনের জন্য সপ্তম এবং চূড়ান্ত পর্বের ভোট হচ্ছে 1 জুন সাতটি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল চণ্ডীগড় জুড়ে।

সাতটি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল চণ্ডীগড় জুড়ে বিস্তৃত 57টি সংসদীয় আসনে শনিবার সকাল 7টায় শেষ ধাপের ভোটগ্রহণ শুরু হয়েছে।

ভারতের নির্বাচন কমিশনের মতে, প্রায় 5.24 কোটি পুরুষ, 4.82 কোটি মহিলা এবং 3,574 তৃতীয় লিঙ্গ নির্বাচক সহ 10.06 কোটি ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে আশা করা হচ্ছে।

ভোটগ্রহণ শেষ হওয়ার পর, এক্সিট পোলের ফলাফল বিভিন্ন টিভি চ্যানেলে প্রচারিত হবে।

১৯ এপ্রিল সকাল ৭টা থেকে ১ জুন সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ভোটগ্রহণ শেষ না হওয়া পর্যন্ত এক্সিট পোলের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। বৃহস্পতিবার লোকসভা নির্বাচনের চূড়ান্ত পর্বের হাই-ভোল্টেজ প্রচার শেষ হয়েছে।

লোকসভা নির্বাচনের আগের ছয় ধাপের ভোটগ্রহণ 19 এপ্রিল, 26 এপ্রিল, 7 মে, 13 মে, 20 মে এবং 25 মে অনুষ্ঠিত হয়েছিল৷ অন্ধ্র প্রদেশ, সিকিম এবং অরুণাচল প্রদেশেও বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে৷