জম্মু, একজন পুলিশ কর্মী, হত্যা সহ ফৌজদারি মামলায় জড়িত থাকার অভিযোগে বরখাস্ত করা হয়েছে, জম্মু ও কাশ্মীরের কিশতওয়ার জেলায় তার দায়িত্ব থেকে দীর্ঘক্ষণ অনুপস্থিতির জন্য চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে, কর্মকর্তারা জানিয়েছেন।

কনস্টেবল লাল, যিনি কিশতওয়ার জেলায় 9 নভেম্বর, 2023-এ যোগদান করেছিলেন, দীর্ঘক্ষণ অনুপস্থিতি এবং অপরাধমূলক কার্যকলাপের জন্য ইতিমধ্যেই সাসপেন্ড ছিলেন। তাকে 12 নভেম্বর, 2023 থেকে তিন দিনের ছুটি দেওয়া হয়েছিল, কিন্তু তিনি তার দায়িত্বে ফিরে আসতে ব্যর্থ হন এবং অনুপস্থিত হিসাবে চিহ্নিত হন।

তার অনুপস্থিতিতে, তাকে রাজেশ ডোগরা হত্যার সাথে জড়িত করা হয়েছিল, এই বছরের 4 মার্চ মোহালিতে (পাঞ্জাব) একটি মামলা নথিভুক্ত করা হয়েছিল, এবং পরবর্তীতে 7 মার্চ পাঞ্জাব পুলিশ তাকে গ্রেপ্তার করেছিল এবং পুলিশ নাভাতে নতুন জেলা কারাগারে পাঠানো হয়েছিল। মুখপাত্র ড.

তদন্ত কর্মকর্তাদের সুপারিশের ভিত্তিতে বরখাস্তকৃত কনস্টেবল শাম লালকে চাকরি থেকে অপসারণের নির্দেশ দিয়েছেন সিনিয়র পুলিশ সুপার (এসএসপি) কিশতওয়ার।

"একটি বিভাগীয় তদন্তে কাঠুয়ায় অন্যান্য ফৌজদারি মামলায় তার জড়িত থাকার কথা প্রকাশ করা হয়েছে। তদন্তে অভ্যাসগত অনুপস্থিতি এবং অপরাধমূলক আচরণের কারণে তাকে বরখাস্ত করার সুপারিশ করা হয়েছে," তিনি বলেছিলেন।

কাঠুয়া এবং কিশতওয়ার জেলা পুলিশ কর্তৃক নিযুক্ত তদন্ত কর্মকর্তাদের সুপারিশ অনুসারে, কনস্টেবল, অনুপস্থিতির অভ্যাস এবং অপরাধমূলক মানসিকতার অধিকারী, তাকে চাকরি থেকে বরখাস্ত করা হবে।

"পরবর্তীতে, এসএসপি কিশতওয়ার, যথাযথ পদ্ধতিগত আনুষ্ঠানিকতা অনুসরণ করার পরে, তাকে চাকরি থেকে বরখাস্ত করেছেন," মুখপাত্র বলেছেন।

এসএসপি কিশতওয়ার আরও সমস্ত পুলিশ কর্মীদের দেশবিরোধী কার্যকলাপ, মাদক পাচার বা অন্যান্য গুরুতর অপরাধের সাথে জড়িত থাকার জন্য কঠোর শাস্তিমূলক পদক্ষেপের বিষয়ে সতর্ক করেছিলেন, আচরণ এবং শৃঙ্খলার সর্বোচ্চ মান বজায় রাখার প্রতিশ্রুতির উপর জোর দিয়েছিলেন।