মুম্বাই, মুম্বাই সিভিক বডি বুধবার শহর-ভিত্তিক একটি বারে কথিত অননুমোদিত নির্মাণ এবং পরিবর্তনগুলি ভেঙে ফেলে যা BMW হিট-অ্যান্ড-রান মামলার প্রধান অভিযুক্ত তার গাড়িটিকে একটি দ্বি-চাকার গাড়িতে ধাক্কা দেওয়ার কয়েক ঘন্টা আগে পরিদর্শন করেছিল। একজন মহিলা নিহত হয়েছেন, কর্মকর্তারা জানিয়েছেন।

বৃহন্মুম্বাই মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন (বিএমসি) শহরের জুহু শহরতলিতে অবস্থিত ভাইস-গ্লোবাল তাপস বারের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে, এই সময়ে এটি 3,500 বর্গফুট অবৈধ নির্মাণকে সরিয়ে দিয়েছে, তারা বলেছে।

রবিবার সকালে দক্ষিণ-মধ্য মুম্বাইয়ের ওয়ারলি এলাকায় প্রধান অভিযুক্ত মিহির শাহ দ্বারা চালিত বিএমডব্লিউ গাড়িটি পিছন থেকে টু-হুইলারে ধাক্কা দেয়, যার ফলে পিলিয়নে চড়ে থাকা কাবেরী নাখওয়া (45) মারা যায়, এবং তার স্বামী প্রদীপ পুলিশ বলেছে, আঘাতের সাথে বেঁচে গেছে।

তাদের মতে, কাবেরী নাখওয়াকে দ্রুতগামী গাড়িটি প্রায় 1.5 কিমি টেনে নিয়ে যাওয়ার আগে মিহির এটিকে টেনে নিয়ে যায়, তার ড্রাইভারের সাথে আসন বদল করে অন্য গাড়িতে করে পালিয়ে যায়।

দুর্ঘটনার পর থেকে পলাতক মিহির শাহকে মঙ্গলবার গ্রেফতার করা হয়েছে। বুধবার আদালত তাকে ১৬ জুলাই পর্যন্ত পুলিশি হেফাজতে পাঠিয়েছে।

বারের বিরুদ্ধে গৃহীত ব্যবস্থা সম্পর্কে কথা বলতে গিয়ে, একজন নাগরিক আধিকারিক বলেছেন যে BMC-এর কে-ওয়েস্ট ওয়ার্ড অফিসের দল আজ সকালে ভাইস-গ্লোবাল তাপস বারে পৌঁছেছে এবং স্থাপনার ভিতরে করা অননুমোদিত নির্মাণ এবং পরিবর্তনগুলি ভেঙে দিয়েছে।

মঙ্গলবার, নাগরিক সংস্থাটি সুবিধাটিতে কোনও অননুমোদিত সংযোজন এবং পরিবর্তন করা হয়েছে কিনা তা পরীক্ষা করার জন্য বারটির একটি পরিদর্শন করেছে, কর্মকর্তা বলেছেন।

ভাঙার আগে বার ম্যানেজমেন্টকে নোটিশ দেওয়া হয়েছিল বলে জানান তিনি।

বিএমসি জানিয়েছে যে বার প্রাঙ্গনে প্রায় 3,500 বর্গফুট অবৈধ নির্মাণ ভেঙে ফেলা হয়েছে। পুলিশ কর্মী এবং রাজ্য আবগারি দফতরের আধিকারিকদের উপস্থিতিতে এই পদক্ষেপ করা হয়েছিল।

অভিযানের সময়, জুহু চার্চের কাছে অবস্থিত বারটির রান্নাঘরের এলাকায়, নিচতলায় এবং বারটির প্রথম তলায় অননুমোদিত নির্মাণগুলি সরিয়ে ফেলা হয়েছিল, কর্মকর্তারা জানিয়েছেন।

নিচতলায় প্রায় 1,500 বর্গফুট অতিরিক্ত জায়গা লোহার শেড স্থাপনের অনুমতি ছাড়াই তৈরি করা হয়েছিল, এবং প্রথম তলায় কিছু জায়গা অবৈধভাবে ঘেরা ছিল, তারা বলেছিল।

তাদের মতে, একটি জেসিবি মেশিন, কিছু গ্যাস কাটার এবং বৈদ্যুতিক ব্রেকার মেশিন সহ মোট 20 জন শ্রমিক, পাঁচ প্রকৌশলী এবং দুইজন কর্মকর্তা এই অভিযানে অংশ নেন।

রাজ্য আবগারি দফতর আগেই বারটি সিল করে দিয়েছিল।

দুর্ঘটনার কয়েক ঘণ্টা আগে শনিবার রাতে মিহির শাহ ও তার বন্ধুরা বারটিতে গিয়েছিলেন।

বার ম্যানেজার মিহিরকে কঠিন মদ পরিবেশন করেছিলেন, যিনি এখনও 24 বছর বয়স পূর্ণ করেননি, মহারাষ্ট্রের 25 বছরের আইনী মদ্যপানের বয়স লঙ্ঘন করে, আবগারি বিভাগের একজন কর্মকর্তা আগে বলেছিলেন।

নিয়ম লঙ্ঘনের জন্য জেলা কালেক্টরের নির্দেশে বারটি সিলগালা করার ব্যবস্থা নেওয়া হয়েছে, তিনি যোগ করেন।