ভিএমপিএল

নয়াদিল্লি [ভারত], 3 জুলাই: বিড়লা ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট টেকনোলজি (বিআইএমটেক), ভারতের একটি শীর্ষস্থানীয় বি-স্কুল, নতুন একাডেমিক সেশন (2024-26) শুরু হওয়ার ঘোষণা দিতে পেরে গর্বিত, 480 টিরও বেশি তরুণের জন্য তার দরজা খুলেছে প্রতিভাবান মন। শিক্ষার্থীরা BIMTECH-এর চারটি দুই বছরের পূর্ণ-সময়ের প্রোগ্রাম, PGDM, PGDM (আন্তর্জাতিক ব্যবসা), PGDM (বীমা ব্যবসা ব্যবস্থাপনা), এবং PGDM (রিটেল ম্যানেজমেন্ট) নথিভুক্ত হয়।

37 তম "দীক্ষারম্ভ" অনুষ্ঠানে প্রধান অতিথি ড. অভিষেক তিওয়ারি, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং গ্লোবাল হেড - এইচআর (বিপিএস), টেক মাহিন্দ্রা লিমিটেড এবং গ্লোবাল এইচআর হেড (মনোনীত) কেপিএমজি ডেলিভারি নেটওয়ার্ক (কেডিএন), গেস্ট অফ অনার দ্বারা অনুপ্রাণিত ছিলেন, মেজর জেনারেল রাজেশ কুমার ঝা, এভিএসএম (অব.), ডিরেক্টর (পার্সোনেল), NEEPCO লিমিটেড, ড. প্রবিনা রাজীব, ডিরেক্টর, বিমটেক, এবং ড. পঙ্কজ প্রিয়া, ডিআই. পরিচালক এবং ডিন-একাডেমিক্স, BIMTECH।

ডাঃ প্রবিনা রাজীব, ডিরেক্টর, BIMTECH, ইনস্টিটিউটের সমৃদ্ধ ইতিহাসের সাথে PGDMs-এর নতুন ব্যাচের পরিচয় করিয়ে দেওয়ার সময় বলেন, "আজ আমাদের জন্য একটি গর্বের মুহূর্ত যে এই উচ্চাভিলাষী ছাত্রদের বৈচিত্র্যময় গোষ্ঠীটি আমাদের সাথে একটি পরিবর্তনমূলক যাত্রা শুরু করছে। সামনের দিকে তাকিয়ে আছি। , ভবিষ্যত চাকরি/পজিশনের জন্য এমন ব্যবসায়িক নেতাদের প্রয়োজন হবে যারা প্রযুক্তির সাথে মানানসই এবং সৃজনশীলতা প্রদর্শন করে, তাই আমরা আমাদের ছাত্রদের প্রতিটি সুযোগ প্রদান করার চেষ্টা করছি এর স্বপ্ন দেখতে পারেন, আমরা আমাদের পাঠ্যক্রম একটি বড় উপাদানের সাথে পরিমার্জন করেছি, আমরা সিঙ্গাপুর ইউনিভার্সিটির সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছি। ব্লক চেইন, এবং আমরা একটি ফাইন্যান্স ল্যাব স্থাপনের জন্য ব্লুমবার্গের সাথেও আলোচনা করছি।"

2024-2026-এর আসন্ন ব্যাচকে প্রজ্ঞা প্রদান করে, ডঃ অভিষেক তিওয়ারি শিক্ষার্থীদের উপদেশ দিয়েছিলেন, "আগামী রাস্তাটি আনন্দদায়ক এবং দাবিদার। মূল দক্ষতার উপর ফোকাস করুন, ডেটা এবং প্রযুক্তির সাথে বন্ধুত্ব করুন এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে মানসম্পন্ন প্রশ্ন জিজ্ঞাসা করুন। আপনার কমফোর্ট জোন এবং নেটওয়ার্ক তৈরি করুন শুধুমাত্র প্রক্রিয়াটি উপভোগ করুন এবং আপনি বিশ্বের সমস্যাগুলি সমাধান করার আগে, সাহসী হন, কৌতূহলী হন এবং বিশ্বের প্রয়োজনীয় পরিবর্তনকারী হন।"

তার সূচনা বক্তৃতার সময় নবাগতদের উদ্দেশে মেজর জেনারেল রাজেশ কুমার ঝা বলেন, "ভবিষ্যত নেতাদের মধ্যে থাকতে পেরে আমি বিনীত। সবকিছুই একটি কর্মক্ষেত্র এবং আপনারা প্রত্যেকেই একজন নেতা। চাপের মধ্যে কাজ করতে শিখুন এবং মানিয়ে নিতে শিখুন। আমি বিশ্বাস করি যে নেতাদের প্রামাণিক এবং শক্তিশালী চরিত্রের অধিকারী হওয়া উচিত, কারণ সফলতা আপনার দোরগোড়ায় আসবে না এবং নম্রতাকে ভুলে যাবেন না এবং আপনার পিতামাতার অবদান।"

তালিকাভুক্তির সংখ্যায় এই বছরের বৃদ্ধি, তুলনামূলকভাবে ভারসাম্যপূর্ণ লিঙ্গ বন্টন যা একটি অন্তর্ভুক্তিমূলক এবং বৈচিত্র্যময় একাডেমিক পরিবেশ গড়ে তোলার জন্য অটুট প্রতিশ্রুতি প্রদর্শন করে। নতুন ব্যাচে আবাসিক অঞ্চলের শিক্ষার্থীরা অন্তর্ভুক্ত, যা BIMTECH-এর জাতীয় আবেদনকে হাইলাইট করে। প্রতিষ্ঠানটি উত্তরপ্রদেশ, দিল্লি এনসিআর, মধ্যপ্রদেশ, পশ্চিমবঙ্গ, বিহার এবং পাঞ্জাব থেকে ছাত্রদের যোগদানের পাশাপাশি অন্ধ্রপ্রদেশ, মহারাষ্ট্র, ওড়িশা, তামিলনাড়ু, কেরালা, কর্ণাটক, গুজরাট এবং আসামের উল্লেখযোগ্য প্রতিনিধিত্ব প্রত্যক্ষ করেছে।

নতুন ছাত্র সংগঠনটি বিভিন্ন গ্রাজুয়েশন স্ট্রীম থেকে শক্তিশালী প্রতিনিধিত্ব সহ একাডেমিক পটভূমির সমৃদ্ধ বৈচিত্র্যকে প্রতিফলিত করে। ইনস্টিটিউটের প্রদত্ত প্রোগ্রামগুলি বাণিজ্য, প্রকৌশল, বিজ্ঞান, মানবিক, ব্যবস্থাপনা এবং অন্যান্য ক্ষেত্রের উচ্চাকাঙ্ক্ষী প্রার্থীদের আকর্ষণ করে যা ইনস্টিটিউটের অফারগুলির আন্তঃবিভাগীয় প্রকৃতির উপর আলোকপাত করে।

এর প্রতিষ্ঠাতা প্রয়াত বসন্ত কুমার বিড়লার দ্বারা অনুপ্রাণিত হয়ে, BIMTECH PGDM, PGDM-ইন্টারন্যাশনাল বিজনেস (IB), PGDM-রিটেল ম্যানেজমেন্ট (RM), এবং PGDM-বীমা বিজনেস ম্যানেজমেন্ট (IBM) এর মতো উদ্ভাবনী প্রোগ্রামের পথপ্রদর্শক, যা ব্যক্তিদের বিশ্ব নেতাদের মধ্যে লালনপালন করে। বিজনেস টুডে-এমডিআরএ বেস্ট বি-স্কুলস র‍্যাঙ্কিং 2023 অনুযায়ী, BIMTECH গর্বিতভাবে NIRF-ন্যাশনাল ইনস্টিটিউশনাল র‌্যাঙ্কিং ফ্রেমওয়ার্ক 2023-এ ম্যানেজমেন্ট ক্যাটাগরিতে 48 তম স্থান অধিকার করে এবং ভারতের শীর্ষ বেসরকারি বি-স্কুলগুলির মধ্যে 17 তম স্থান অর্জন করে। এছাড়াও, BIMTECH হল এখন AACSB স্বীকৃত, বিশ্বব্যাপী স্বীকৃত বি-স্কুলের শীর্ষ আইভি লীগে যোগদান করছে। একটি সিম্বিওটিক সম্পর্ক গড়ে তোলার জন্য, ইনস্টিটিউটটি ব্যবস্থাপনা শিক্ষায় উৎকর্ষ সাধন করে, যা 7000 জনেরও বেশি ব্যক্তির বিশ্বব্যাপী প্রতিষ্ঠিত শক্তিশালী প্রাক্তন ছাত্রদের নেটওয়ার্ক দ্বারা সমর্থিত।

আরও তথ্যের জন্য: https://www.bimtech.ac.in/