চেন্নাই, সিনিয়র এআইএডিএমকে নেতা ডি জয়কুমার শনিবার বিজেপি তামিল নাডের সভাপতি কে আন্নামালাইকে তার "জয়ললিতা একজন উচ্চতর হিন্দুত্ববাদী নেতা মন্তব্য করার জন্য নিন্দা করেছেন এবং বলেছেন যে প্রয়াত পার্টি সুপ্রিমো 'আম্মা' সমস্ত ধর্মের লোকদের নেতা ছিলেন।

জয়ললিতার আস্থাভাজন, ভি কে শশিকলা বলেছেন, আন্নামালাইয়ের মন্তব্য হাই 'অজ্ঞতা' এবং প্রাক্তন মুখ্যমন্ত্রীর 'ত্রুটিপূর্ণ বোঝাপড়া' দেখিয়েছে।

জয়কুমার, পূর্ববর্তী AIADMK শাসনামলে একজন প্রাক্তন মন্ত্রী, বলেছেন জয়ললিতা সকল ধর্মের লোকদের সমানভাবে বিবেচনা করতেন এবং তিনি সকল ধর্মের মানুষের নেতা ছিলেন।

এআইএডিএমকে নেতা আন্নামালাইয়ের নিন্দা করেছেন, অভিযোগ করেছেন যে বিজেপি নেতা রাজনৈতিক লাভের দিকে নজর দিয়ে মন্তব্য করেছেন এবং তামিলনাড়ুতে নিজের জন্য একটি পরিচয় তৈরি করেছেন এবং আম্মার সাথে একটি হিন্দুত্ব ট্যাগ যুক্ত করেছেন এবং এটি তার প্রতি অসম্মান আনার জন্য একটি অপ্রীতিকর কাজ।

1992 সালে যখন বাবরি মসজিদ ধ্বংস করা হয়, জয়ললিতা, মুখ্যমন্ত্রী হিসাবে শান্তি নিশ্চিত করেছিলেন এবং সংখ্যালঘুদের কল্যাণের জন্য বেশ কয়েকটি প্রকল্প বাস্তবায়ন করেছিলেন যেমন রমজানের উপবাসের মাসে মসজিদে বিনামূল্যে ভাত এবং খ্রিস্টানদের তাদের যেতে সহায়তা করার জন্য আর্থিক সহায়তা। জেরুজালেমে তীর্থযাত্রায় জয়কুমার এক বিবৃতিতে বলেছেন।

"তিনি সকল ধর্মের লোকদের ধর্মীয় বিশ্বাসকে সম্মান করার জন্য এবং তাদের সকলকে রক্ষা করার ক্ষেত্রে কোন আপস না করার ব্যাপারে দৃঢ় ছিলেন।" আম্মার উত্তরাধিকার বা সকল ধর্মের লোকেদের অতুলনীয় নেতা হওয়া তামিলনাড়ুর ইতিহাসের অংশ হয়ে থাকবে, জয়কুমার যোগ করেছেন।

শশিকলা বলেছিলেন যে জয়ললিতা জাত এবং ধর্মের বাধা অতিক্রম করেছিলেন এবং তিনি ছিলেন একজন মহান নেতা যাকে সমাজের সকল স্তরের দ্বারা সম্মান করা হয়েছিল। তিনি ছিলেন একমাত্র নেত্রী যাকে সমস্ত মানুষ তাদের নিজের বলে মনে করত, তা হিন্দু মুসলমান বা খ্রিস্টানই হোক এবং এই ধরনের লম্বা নেতাকে একটি নির্দিষ্ট সংকীর্ণ ট্যাগের আওতায় আনা যায় না, তিনি 'এক্স'-এর একটি পোস্টে বলেছিলেন।

23 মে, একটি সাক্ষাত্কারে, আন্নামালাই বলেছিলেন, "...জয়ললিতাজ বেঁচে থাকা পর্যন্ত, তিনি 2014-এর আগে তামিলনাড়ুতে যে কোনও ব্যক্তির চেয়ে অনেক উচ্চতর হিন্দুত্ববাদী নেতা ছিলেন, যখন আপনার কাছে বিজেপির মতো একটি দল ছিল এবং জয়ললিতা একজন হিন্দু ভোটারের স্বাভাবিক পছন্দের নেতা হবেন জয়ললিতা, যিনি তার হিন্দ পরিচয় প্রকাশ্যে প্রদর্শন করেছিলেন।"

এআইএডিএম সুপ্রিমো এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার মৃত্যুতে তামিলনাড়ুর রাজনীতিতে শূন্যতা পূরণ করছে বিজেপি, আন্নামালাই বলেছিলেন।