তার ফটো-শেয়ারিং প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামে নিয়ে, 'কালা পাথর' অভিনেতা 11 মিনিটের ব্যবধানে দুটি ভিডিও রিল ভাগ করেছেন।

প্রথম ভিডিওটির ক্যাপশন দেওয়া হয়েছিল মারাঠি ভাষায়, "মি কাচরা কর্নার নাহি (আমি ময়লা ফেলব না)।"

প্রথম ভিডিওটি শুরু হয়েছিল এইভাবে, "নমস্কার মে হুঁ অমিতাভ বচ্চন, আমি কাছরা কারনার নাহি, মেন কাচরা না করুঙ্গা ধান্যবাদ (হ্যালো আমি অমিতাভ বচ্চন, আমি ময়লা ফেলব না। ধন্যবাদ)।"

'আকস' অভিনেতার দ্বারা ভাগ করা পরবর্তী ভিডিওটি ভারতীয় সমাজের অন্যতম গুরুত্বপূর্ণ সামাজিক বার্তার উপর ভিত্তি করে তৈরি করা হয়েছিল যা 'বেটি বাঁচাও' প্রচারণার সাথে সম্পর্কিত।

বিগ বি ক্যাপশন দিয়েছেন, "বেটি বন কে আনা (কন্যা হয়ে এসো)।"

ভিডিওটি শুরু হয় একজন মহিলার বেবি শাওয়ার দিয়ে যেখানে একজন মহিলা ঢুকে বলছেন, "লাল্লা আনা ওয়ালা হ্যায়, লাল্লা।"

ভিডিওটি পরে মেয়ের জন্মের বিষয়ে তার সাথে একজন মহিলার কথোপকথনের বর্ণনায় স্থানান্তরিত হয়।

এটি শুরু হয় এভাবে, "কোয়ি মুজসে বাত করতা হ্যায় তো পেট মে ছুপকে তো নাহি সুনতি হো। কোই মুজসে কেহতা হ্যায় বেটা হোগা তো দিল পার তো না লেতি হো (কেউ যদি আমার সাথে কথা বলে, পেটে লুকিয়ে শুনবেন না) কেউ আমাকে বলে যে আমার যদি একটি ছেলে থাকে তবে তা মনে করবেন না)।

তিনি চালিয়ে যান, "দেখো ইন সুনি সুনাইই বাতোঁ পর মাত জানা, তুমে মা নে মাঙ্গা হ্যায় ইয়ে মাত ভুল জানা, তুম আনা তো বেটি বাঁকে আনা (দেখুন, এইসব কথায় যাবেন না, ভুলে যাবেন না যে আপনার মা আপনাকে জিজ্ঞাসা করেছেন) কন্যা হিসাবে আসা)।

একটি ব্যাকগ্রাউন্ড মিউজিকের বর্ণনার সাথে এভাবে চলতে থাকে, "তুমহে পান কে লিয়ে কিতনি মান্নাতে মাঙ্গি হ্যায়, মন্দির কি সিধিয়াঁ চাদতি হুঁ, ভগবান কো বেটা সুন্নে কি আদত হ্যায় ইসলিয়া বার-বার কেহতি হুঁ তুমহে কোই না চাহতা আব ইয়ে বানামা তুমানা, বেটি বাঁকে আনা এবং মায়ের সুন্দর হাসি দিয়ে শেষ হয় (তোমাকে পেতে কত পূজা করেছি, মন্দিরের সিঁড়িতে গিয়েছি, ভগবানের ছেলের কথা শোনার অভ্যাস আছে, তাই তোকে বারবার বলছি, তুমি আর এই অজুহাত দিও না, মেয়ে হয়ে এসো)।

অপরিবর্তিতদের জন্য, অমিতাভ বচ্চন পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং কন্যাদের জন্ম ও শিক্ষার সাথে সম্পর্কিত বেশ কয়েকটি উদ্যোগের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়েছেন।

'সূর্যবংশম' অভিনেতাকে 2016 সালে স্বচ্ছ ভারত মিশনের অধীনে 'সিটি কম্পোস্ট' অভিযানের মুখ হিসাবে ঘোষণা করা হয়েছিল।

বিগ বি সরকারের 'বেটি বাঁচাও বেটি পড়াও' উদ্যোগের ব্র্যান্ড অ্যাম্বাসেডরও।

কাজের ফ্রন্টে, 'সত্তে পে সাত্তা' অভিনেতাকে শেষ দেখা গিয়েছিল নাগ অশ্বিন পরিচালিত 'কালকি 2898 এডি'-তে দীপিকা পাড়ুকোন এবং প্রভাসের বিপরীতে। সাই-ফাই থ্রিলারটিতে কমল হাসান, দিশা পাটানি, শোভনা এবং শাশ্বতা চ্যাটার্জিও গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন।