ইসলামাবাদ, ডঃ হেলেন মেরি রবার্টস, পাকিস্তান আর্মি মেডিকেল কোরে দায়িত্ব পালন করে, দেশের ইতিহাসে খ্রিস্টান ও সংখ্যালঘু সম্প্রদায়ের প্রথম মহিলা হিসেবে ব্রিগেডিয়ার পদে পদে পদে অধিষ্ঠিত হয়ে ইতিহাস তৈরি করেছেন।

ব্রিগেডিয়ার হেলেন পাকিস্তান সেনাবাহিনীর অফিসারদের মধ্যে ছিলেন যাদের সিলেকশন বোর্ড ব্রিগেডিয়ার এবং পূর্ণ কর্নেল হিসেবে পদোন্নতি দিয়েছে, দ্য নিউজ রবিবার জানিয়েছে।

প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ হেলেনকে ব্রিগেডিয়ার হিসেবে পদোন্নতির জন্য অভিনন্দন জানিয়ে বলেছেন, সমগ্র জাতি তাকে নিয়ে গর্বিত এবং সংখ্যালঘু সম্প্রদায়ের তার মতো হাজার হাজার পরিশ্রমী নারী যারা স্বতন্ত্রতার সাথে দেশের সেবা করছে।

"আমি নিজে এবং জাতি ব্রিগেডিয়ার হেলেন মেরি রবার্টসকে পাকিস্তান সেনাবাহিনীতে ব্রিগেডিয়ার হিসাবে উন্নীত হওয়া সংখ্যালঘু থেকে প্রথম মহিলার সম্মান পাওয়ার জন্য অভিনন্দন জানাই," তিনি বলেছিলেন।

গত বছর রাওয়ালপিন্ডির ক্রাইস্ট চার্চে ক্রিসমাস উদযাপনের সময়, পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল আসিম মুনির দেশের উন্নয়নে সংখ্যালঘু সম্প্রদায়ের ভূমিকার প্রশংসা করেছিলেন।

ব্রিগেডিয়ার ডঃ হেলেন একজন সিনিয়র প্যাথলজিস্ট এবং গত ২৬ বছর ধরে পাকিস্তান সেনাবাহিনীতে কর্মরত।

2021 সালে পাকিস্তান পরিসংখ্যান ব্যুরোর প্রকাশিত তথ্য অনুসারে, দেশে 96.47 শতাংশ মুসলমান রয়েছে, তারপরে 2.14 শতাংশ হিন্দু, 1.27 শতাংশ খ্রিস্টান, 0.09 শতাংশ আহমদী মুসলিম এবং 0.02 শতাংশ অন্যান্য।