থানে, নভি মুম্বাই পুলিশ মহারাষ্ট্রের প্রাক্তন ATS প্রধান হেমন্ত কারকারে একটি ভিডিওর মাধ্যমে বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতা প্রচারের অভিযোগে তিনজনের বিরুদ্ধে একটি এফআইআর নথিভুক্ত করেছে, বৃহস্পতিবার একজন কর্মকর্তা বলেছেন।

অভিযোগকারী, নাভি মুম্বাইয়ের তুর্ভে থেকে সুরেশ রামা গায়কওয়াড় (49), পুলিশকে জানিয়েছেন যে অভিযুক্ত ব্যক্তি 'হেমন্ত কারকারেকে স্যালুট (ট্রু ইভেন্টের উপর ভিত্তি করে)' ভিডিওটি তৈরি করেছে এবং এটি ইউটিউবে পোস্ট করেছে যা তিনি 22 এপ্রিল দেখেছিলেন।

অভিযুক্তরা ভিডিওটিকে এমনভাবে উপস্থাপন করেছে যেন এটি একটি সত্য ঘটনা ছিল যদিও এটি ভুল তথ্যের উপর ভিত্তি করে অভিযোগ করা হয়েছিল এবং দেখিয়েছিল যে ব্রাহ্মণরা সন্ত্রাসী হামলার আশ্রয় নেয় এবং মুসলমানদের মিথ্যা মামলায় জড়িত করে, বুধবার দায়ের করা অভিযোগের উদ্ধৃতি দিয়ে তুর্ভে থানার আধিকারিক সাই।

অভিযোগের ভিত্তিতে, বুধবার এফআইআর নথিভুক্ত করা হয়েছে তিন ব্যক্তি এবং তাদের অজ্ঞাত দলের সদস্যদের বিরুদ্ধে।



মামলাটি ভারতীয় দণ্ডবিধির ধারা 153-A (বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতা প্রচার করা), 295-A (ইচ্ছাকৃত এবং বিদ্বেষপূর্ণ কাজ, ধর্ম বা ধর্মীয় বিশ্বাসের অবমাননা করে কোনও শ্রেণীর ধর্মীয় অনুভূতিকে ক্ষুব্ধ করার উদ্দেশ্যে), 298 (উচ্চারণ, কোন ব্যক্তির ধর্মীয় অনুভূতিতে আঘাত করার ইচ্ছাকৃত অভিপ্রায়ে শব্দ, ইত্যাদি) এবং 34 (অনেক ব্যক্তি দ্বারা কাজ করা এবং সাধারণ অভিপ্রায়কে এগিয়ে নিয়ে যাওয়া), পুলিশ বলেছে।

কারকারে 2008 মুম্বাই সন্ত্রাসী হামলার সময় নিহত হন।