ধর্মশালা/হামিরপুর (হিমাচল প্রদেশ), কাংড়া লোকসভা আসন থেকে বিজেপির প্রার্থী রাজীব ভরদ্বাজ শুক্রবার মনোনয়নপত্র জমা দেওয়ার পরে বলেছেন, "আমি কংগ্রেসের আনন্দ শর্মার বিপরীতে পৃথিবীতে নেমে এসেছি।"

ভরদ্বাজ, প্রাক্তন হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী শান্ত কুমারের ঘনিষ্ঠ আত্মীয়, শর্মা, চারবারের রাজ্যসভার সদস্য এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শর্মার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। শর্মা বৃহস্পতিবার মনোনয়ন জমা দেন।

সাংবাদিকদের সাথে কথা বলার সময়, ভরদ্বাজ, যিনি বিজেপি নেতা এবং প্রাক্তন বিধানসভা স্পিকার বিপন পারমারের সাথে ছিলেন, বলেছিলেন, "আমি পৃথিবীতে নেমে এসেছি, আমি বুথ সভাপতি হিসাবে আমার রাজনৈতিক জীবন শুরু করেছি এবং আনন্দ শর্মার বিপরীতে পদে উন্নীত হয়েছি।"

কংগ্রেসের সতপল রায়জাদাও হামিরপুর থেকে মনোনয়ন জমা দিয়েছেন। তাঁর সঙ্গে ছিলেন মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু, রাজ্য কংগ্রেস প্রধান প্রতিভা সিং এবং প্রাক্তন মন্ত্রী রাম লাল ঠাকুর।

চারবারের সাংসদ ও কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরের বিরুদ্ধে লড়ছেন উনার প্রাক্তন বিধায়ক রায়জাদা।

ইতিমধ্যে, কংগ্রেস বিদ্রোহী এবং এখন বিজেপি প্রার্থী রাজেন্দ্র রানা এবং ক্যাপ্টেন রঞ্জি সিং, যিনি বিজেপি ছেড়ে কংগ্রেসের টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন, তারাও সুজনপুর বিধানসভা উপনির্বাচনের জন্য মনোনয়ন জমা দিয়েছেন।

বাদসার বিধানসভা আসনের আরেক কংগ্রেস বিদ্রোহী ও বিজেপি প্রার্থী ইন্দ্রদত্ত লখনপালও অনুরাগ ঠাকুরের উপস্থিতিতে মনোনয়ন জমা দেন।