সিমলা, হিমাচল প্রদেশের কিছু অংশে বৃষ্টির কারণে সোমবার ভূমিধসের ঘটনা ঘটেছে, কর্তৃপক্ষকে 32টি রাস্তা বন্ধ করতে প্ররোচিত করেছে।

রাজ্যের ইমার্জেন্সি অপারেশন সেন্টারের মতে, 32টি রাস্তা -- মান্ডিতে 19টি, সিমলায় সাতটি, কুল্লু ও হামিরপুরে দুটি করে এবং কাংড়া ও কিন্নর জেলায় একটি করে -- যান চলাচলের জন্য বন্ধ রয়েছে।

এটি যোগ করেছে যে 39টি ট্রান্সফরমার এবং 46টি জল প্রকল্পও ক্ষতিগ্রস্ত হয়েছে।

কিন্নর জেলার নাথপা স্লাইডিং পয়েন্টের কাছে অবরুদ্ধ সিমলা-কিন্নর রোড (জাতীয় হাইওয়ে 5), যান চলাচলের জন্য আবার খুলে দেওয়া হয়েছে, কর্মকর্তারা জানিয়েছেন।

রবিবার সন্ধ্যা থেকে রাজ্যের কিছু অংশে মাঝারি বৃষ্টিপাত হয়েছে, মালরোনে সর্বোচ্চ 70 মিমি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে, তারপরে সিমলা (45 মিমি), কাসাউলি (38.2 মিমি), কুফরি (25 মিমি), নাহান (23.1 মিমি), সারাহান (23.1 মিমি)। 21 মিমি), মাশোবরা (17.5 মিমি), পালামপুর (15 মিমি), বিলাসপুর (12 মিমি) এবং জুব্বারহাট্টি (11 মিমি)।

শিমলার আঞ্চলিক আবহাওয়া অফিস 11-12 জুলাই বিচ্ছিন্ন জায়গায় ভারী বৃষ্টি, বজ্রপাত এবং বজ্রপাতের জন্য একটি 'হলুদ' সতর্কতা জারি করেছে।

এতে বৃক্ষরোপণ, উদ্যানপালন এবং স্থায়ী ফসলের ক্ষতি, ঝুঁকিপূর্ণ কাঠামোর আংশিক ক্ষতি, প্রবল বাতাস ও বৃষ্টির কারণে কাঁচা ঘর ও ঝুপড়ির সামান্য ক্ষতি, যানবাহন চলাচলে ব্যাঘাত এবং নিচু এলাকায় জলাবদ্ধতার বিষয়ে সতর্ক করা হয়েছে।