নয়ডা, কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আঠাওয়ালে মঙ্গলবার বলেছেন স্ব-শৈলীর গডম্যান সুরজপাল ওরফে ভোলে বাবার উচিত হাতরাস পদদলিতদের পরিবারকে আর্থিক সাহায্য করা।

কেন্দ্রীয় সামাজিক ন্যায়বিচার ও ক্ষমতায়ন প্রতিমন্ত্রী আরও বলেছেন যে প্রতিটি নির্যাতিত পরিবার থেকে একজনকে উত্তরপ্রদেশ সরকার চাকরি দেওয়া উচিত।

৩ জুলাই হাথ্রাসে প্রচারক ভোলে বাবার সৎসঙ্গে পদদলিত হয়ে মোট ১২১ জন, যাদের বেশিরভাগই মহিলা, মারা গিয়েছিলেন এবং ৩১ জন আহত হয়েছেন। উত্তরপ্রদেশ সরকার মৃতদের আত্মীয়দের জন্য ২ লাখ রুপি আর্থিক সহায়তা ঘোষণা করেছে। আহতদের জন্য 50,000।

হাতরাস পরিদর্শন করার পর 'এক্স'-এ একটি পোস্টে, আথাওয়ালে মৃতদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন এবং বলেছেন যে তিনি আহতদের সাথে দেখা করেছেন এবং তাদের স্বাস্থ্যের খোঁজখবর নিয়েছেন।

"আজ, নভিপুর, হাতরাসে একটি বৈঠকের সময়, আমি নিহতদের পরিবারের সদস্যদের সাথে দেখা করেছি, শ্রদ্ধা নিবেদন করেছি এবং তাদের সম্ভাব্য সব ধরনের সাহায্যের আশ্বাসও দিয়েছি। আরপিআই দাবি করেছে যে নিহতের পরিবারের একজনকে সরকারি চাকরি দেওয়া উচিত," রিপাবলিকান পার্টি ভারতের (আঠাওয়ালে) প্রেসিডেন্ট এক্স-এ ড.

"হাথ্রাস দুর্ঘটনায় নিহতদের পরিবারকে সংগঠক বাবার আর্থিক সাহায্য করা উচিত। আমরা রাজ্য সরকারের কাছে দাবি করছি যে এটি হাথ্রাস ঘটনার 121 জনের ক্ষতিগ্রস্থদের প্রতিটি পরিবার থেকে একজনকে সরকারি চাকরি দেয়," আথাওয়ালে বলেছিলেন। .

এই মামলায় এখন পর্যন্ত অনুষ্ঠানের মূল আয়োজক ও তহবিল সংগ্রহকারী দেবপ্রকাশ মধুকরসহ নয়জনকে গ্রেপ্তার করা হয়েছে।