কিশতওয়ার (জম্মু ও কাশ্মীর) [ভারত], জম্মু ও কাশ্মীরের কিশতওয়ার জেলায় একটি হত্যা মামলা সহ একাধিক অপরাধমূলক মামলায় জড়িত থাকার অভিযোগে একজন পুলিশ কনস্টেবলকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে, পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, রিপোর্ট অনুসারে, শাম লাল নামে একজন কনস্টেবল 9 নভেম্বর, 2023-এ জেলা কিশতওয়ারে যোগদান করেছিলেন, যখন তিনি তার দীর্ঘস্থায়ী অনুপস্থিতি এবং ফৌজদারি মামলায় জড়িত থাকার কারণে সাসপেন্ড ছিলেন।

একটি বিবৃতিতে, পুলিশ বলেছে, "তার অনুপস্থিতিতে, উল্লিখিত কনস্টেবলকে রাজেশ ডোগরা ওরফে মোহন তিরের একটি হত্যা মামলায় জড়িত পাওয়া গেছে, যা 4 মার্চ পাঞ্জাবের মোহালির পুলিশ স্টেশন ফেজ-২-এ নথিভুক্ত করা হয়েছিল৷ তাকে গ্রেপ্তার করা হয়েছিল৷ পাঞ্জাব পুলিশ 7 মার্চ এবং পাঞ্জাবের নতুন জেলা জেল নাভাতে বন্দি করে।"

অভিযুক্তদের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু করা হয়েছে যে কনস্টেবল ফৌজদারি মামলায় জড়িত রয়েছে, তারা বলেছে।

"জেলা পুলিশ কাঠুয়া এবং কিশতওয়ার দ্বারা নিযুক্ত তদন্ত কর্মকর্তাদের সুপারিশ অনুসারে, উল্লিখিত কনস্টেবল অনুপস্থিত থাকার অভ্যাসকারী এবং একটি অপরাধমূলক মানসিকতা থাকলে তাকে পরিষেবা থেকে বরখাস্ত করা যেতে পারে," এটি যোগ করেছে।

তার বরখাস্তের পরে, এসএসপি কিশতওয়ার সমস্ত পুলিশ কর্মীদের সতর্ক করে দিয়েছিলেন যে কেউ যদি দেশবিরোধী কার্যকলাপ, মাদক পাচার বা কোনও জঘন্য অপরাধের সাথে জড়িত থাকে তবে কঠোর শাস্তিমূলক ব্যবস্থার মুখোমুখি হবে।