2016 সালের জুনিয়র বিশ্বকাপে ভারতের হয়ে খেলার পথে তিনি ভালই ছিলেন যা বর্তমান ভারতীয় অধিনায়ক হরমনপ্রীত সিং এবং পারদীয় ফরোয়ার্ড মনদীপ সিং, গুরজন্ত সিং, মিডফিল্ডার নীলকান্ত শর্মা, সুমিত সহ তার অনেক সহকর্মীর কেরিয়ারকে প্রভাবিত করেছিল।

কিন্তু একটি ব্যর্থ ডোপ পরীক্ষা - নিম্ন পিঠে ব্যথার জন্য তার নিজ শহরে একজন চিকিত্সক দ্বারা পরিচালিত একটি ইনজেকশনের ফলাফল - তার উদীয়মান কর্মজীবনের দুটি মূল্যবান বছর ঘটিয়েছে। যদিও তার সহকর্মীরা পরবর্তীকালে সিনিয়র ইন্ডিয়া দলের হয়ে খেলতে গিয়েছিল, তাকে দুই বছরের নিষেধাজ্ঞা সহ্য করতে হয়েছিল - হকিতে ভবিষ্যত অন্ধকার দেখায়।

2024-এর দিকে দ্রুত এগিয়ে যাওয়ার জন্য, তিনি অলিম্পিক গেমসে তার প্রথম উপস্থিতির পথে চলেছেন - একটি অনুসন্ধান যা তিনি তার অবিচল থাকার সহজাত গুণকে কৃতিত্ব দেন। "এটি সহজ ছিল না। অনেক অনিশ্চয়তা সহ এটি আমার সবচেয়ে অন্ধকার পর্যায়গুলির মধ্যে একটি ছিল। খেলোয়াড়রা সাধারণত এই ধরনের ধাক্কা থেকে উঠে আসে না। দুই বছর ধরে ম্যাচের বাইরে বসে থাকা খেলাধুলায় একটি বড় ব্যবধান," স্মরণ করে জার্মনপ্রীত, যিনি এখন আয়কর কর্মকর্তা।

"কিন্তু আমি অবিচল ছিলাম এবং আমি জানতাম যে আমাকে বাউন্স করতে হবে। আমি মনে করি না যে আমি একটি শক্তিশালী ঘরোয়া কাঠামো ছাড়া এটি করতে পারতাম যেখানে আমি নির্বাচকদের দেখাতে পারতাম যে আমার মধ্যে এখনও এটি রয়েছে। 2018 সালে, হকি ইন্ডিয়ার পরে সিনিয়র মেন ন্যাশনাল চ্যাম্পিয়নশিপ, হকি ইন্ডিয়া আমাকে আমার ক্যারিয়ার পুনর্গঠনের সুযোগ দিয়েছে।

"আমি সিনিয়র পুরুষদের জাতীয় প্রোগ্রামের জন্য নির্বাচিত হয়েছিলাম যেখানে আমাকে আমার সমবয়সীদের সাথে দেখা করার এবং আমার সিনিয়র ভারতে আত্মপ্রকাশ করার সুযোগ দেওয়া হয়েছিল। তারা আমার মধ্যে সেই সম্ভাবনা দেখেছিল এবং আমি ভারতের হয়ে খেলার স্বপ্ন ছেড়ে দেইনি। অলিম্পিক গেমসে,” জারমানপ্রীত প্রকাশ করেছে।

এখন সুইজারল্যান্ডে যেখানে দল একটি মানসিক কন্ডিশনিং ক্যাম্পের মধ্য দিয়ে যাচ্ছে, জারমানপ্রীত উত্তেজিত এবং মর্যাদাপূর্ণ চতুর্বার্ষিক ইভেন্টে তার প্রথম আউটিংয়ের অভিজ্ঞতা নিতে আগ্রহী।

"এই দলের সাথে এখন পর্যন্ত যাত্রাটি অবিশ্বাস্য ছিল। আমরা একটি শক্তিশালী ইউনিট হিসাবে উচ্চ এবং নীচু অতিক্রম করেছি। এখন, আমরা আমাদের লক্ষ্যে মনোনিবেশ করছি এবং আমরা আমাদের প্রস্তুতির শেষ ব্লকে রয়েছি। আমি অত্যন্ত উত্তেজিত এবং আগ্রহী। প্যারিস অলিম্পিকে আমাদের প্রচারাভিযান শুরু করার জন্য," তিনি উপসংহারে বলেছিলেন।