"আরএসএফ (র‌্যাপিড সাপোর্ট ফোর্স) এলাকায় প্রবেশ করার সাথে সাথে, আবু হুজর শহরের পূর্বে, আল-দিবাইবা এবং লুনি গ্রামের মধ্যে একটি নৌকাডুবির দুর্ঘটনায় অন্তত 25 জন নাগরিক, যাদের বেশিরভাগই মহিলা এবং শিশু, মারা গেছে," প্রতিরোধ কমিটিগুলি। বৃহস্পতিবার সিন্নারে এক বিবৃতিতে ড.

নিহতদের মধ্যে আল-দিবাইবা গ্রামের পুরো পরিবার অন্তর্ভুক্ত রয়েছে, বিবৃতি উদ্ধৃত করে সিনহুয়া বার্তা সংস্থা জানিয়েছে, সিনহুয়া বার্তা সংস্থা জানিয়েছে।

জাতিসংঘের মানবিক বিষয়ক সমন্বয়ের কার্যালয় (ওসিএইচএ) অনুসারে, জুন মাসে সুদানী সশস্ত্র বাহিনী (এসএএফ) এবং আধা-সামরিক বাহিনী আরএসএফ-এর মধ্যে সংঘর্ষের প্রসারিত হওয়ার পর থেকে সিন্নার রাজ্যের রাজধানী শহর সিঙ্গা থেকে 55,400 জনেরও বেশি মানুষ পালিয়ে গেছে।

2023 সালের এপ্রিলের মাঝামাঝি সময়ে শুরু হওয়া সুদানের সংঘাতে কমপক্ষে 16,650 জন নিহত হয়েছে, ওসিএইচএ জুনের একটি প্রতিবেদনে জানিয়েছে।

জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার 25 জুন প্রকাশিত পরিসংখ্যান অনুসারে, সংঘাতের প্রাদুর্ভাবের পর থেকে 7.7 মিলিয়নেরও বেশি মানুষ সুদানের অভ্যন্তরীণভাবে বাস্তুচ্যুত হয়েছে, এবং প্রায় 2.2 মিলিয়ন অন্যান্য সীমান্ত অতিক্রম করে প্রতিবেশী দেশগুলিতে চলে গেছে।