ছত্রপতি সম্ভাজিনগর, ভারতের কমিউনিস্ট পার্টি (সিপিআই) এবং স্থানীয় বাসিন্দারা শুক্রবার মহারাষ্ট্রের ছত্রপতি সম্ভাজিনগর শহরে একটি নাগরিক স্কুল পুনরায় চালু করার দাবিতে একটি আন্দোলন করেছে, যা ছাদ ধসের ঘটনার পর গত তিন বছর থেকে বন্ধ ছিল।

বেশ কয়েকটি স্থানীয় শিশুর অভিভাবকরা বলেছেন যে মুখ্যমন্ত্রী মাঝি লাডকি বাহন যোজনার অধীনে মহিলাদের আর্থিক সহায়তা দেওয়ার পরিবর্তে, রাজ্য সরকারের উচিত এই স্কুলটি আবার চালু করা নিশ্চিত করা।

সিপিআই-এর সদস্যরা এবং স্থানীয় বাসিন্দারা স্কুলের বাইরে বিক্ষোভ করেন।

বিক্ষোভকারীদের মধ্যে একজন অভয় টাকসাল বলেন, "শহরের খোকদপুরা এলাকায় অবস্থিত একটি পৌর স্কুল ছাদ ধসে পড়ার পর গত তিন বছর থেকে বন্ধ রয়েছে। এই স্কুলটি পুনর্নির্মাণ করা উচিত এবং এখানে একটি CBSE পরিচালিত স্কুল চালু করা উচিত।" "

"মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে রাজ্যের মহিলাদেরকে তাঁর 'লাডকি বহিন' (প্রিয় বোন) বলে ডাকেন। তাঁর বোনেরা তাদের সন্তানদের জন্য একটি স্কুল দাবি করছেন। আমরা যা দাবি করি তা আমরা পাই না, অথচ সরকার আমাদের যা দেয় না তা দেয়। প্রয়োজন," তিনি বলেন।

মানুষ লাডকি বাহিন প্রকল্পের 1,500 টাকা চায় না। আপনার বোনদের টাকা বাঁচান, যারা প্রাইভেট স্কুলে লাখ লাখ টাকা দিচ্ছে, তিনি যোগ করেন।

আরেকজন প্রতিবাদী যোগিতা পারকার বলেন, "লাডকি বাহিন প্রকল্প সফলভাবে বাস্তবায়িত হবে কিনা সন্দেহ। এর পরিবর্তে, সরকারকে আমাদের এলাকায় স্কুলটি পুনর্নির্মাণ করা উচিত কারণ বেসরকারি স্কুলের ফি পরিশোধ করা সত্যিই কঠিন।"

একজন নাজনীন বলেন, স্কুলের কার্যক্রম বন্ধ হওয়ার পর থেকে স্কুল চত্বর মাতালদের পছন্দের জায়গা হয়ে উঠেছে।