তিরুবনন্তপুরম, কেরালার লোকসভা নির্বাচনে মারাত্মক পরাজয়ের মুখোমুখি, সিপিআই(এম) মঙ্গলবার বলেছে যে দল এবং বামফ্রন্ট তাদের পরাজয়ের দিকে পরিচালিত সমস্ত কারণগুলি পরীক্ষা করবে।

এখানে সাংবাদিকদের সাথে কথা বলার সময়, সিপিআই(এম) রাজ্য সম্পাদক এম ভি গোবিন্দন বলেছেন যে যদিও এলডিএফ 2019 সালের এলএস নির্বাচনে একই রকম পরাজয়ের শিকার হয়েছিল, তবে এটি পরে স্থানীয় স্ব-সরকার নির্বাচন এবং বিধানসভা নির্বাচনে জয়ী হয়েছিল।

সাংবাদিকরা যখন দ্বিতীয় পিনারাই বিজয়ন সরকারের বিরুদ্ধে ক্ষমতাবিরোধী তরঙ্গ রাজ্যে বাম প্রার্থীদের ব্যাপক হারের কারণ ছিল কিনা জানতে চাইলে, তিনি প্রশ্নটিকে তুচ্ছ করে বলেন এবং বলেছিলেন যে এটি একা কারণ নয়।

"আমরা প্রার্থীদের নির্বাচন, সরকার-সম্পর্কিত বিষয়গুলি সহ সমস্ত বিষয়গুলি পরীক্ষা করব। যদি কিছু সংশোধন করার থাকে তবে আমরা অবশ্যই তা সংশোধন করব। জনগণই চূড়ান্ত বিচারক," যোগ করেছেন গোবিন্দন।

কংগ্রেস নেতৃত্বাধীন ইউডিএফ মঙ্গলবার কেরালার সংখ্যাগরিষ্ঠ আসনে তাদের নেতৃত্ব বজায় রাখার সময় তার বিবৃতিটি আসে, যার প্রার্থীরা তাদের শক্ত ঘাঁটিতে আরামদায়ক ব্যবধানে এগিয়ে চলেছে CPI(M)-এর নেতৃত্বাধীন LDF থেকে তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে এবং বিজেপি নেতৃত্বাধীন এনডিএ।

কেরালায় বিজেপির জন্য নির্বাচনী খরার অবসান ঘটিয়ে, অভিনেতা-রাজনীতিবিদ সুরেশ গোপী, জাফরান দলের প্রার্থী, কেন্দ্রীয় কেরালা আসনে 75,079 ভোটের আরামদায়ক ব্যবধানে, এলডিএফ এবং ইউডিএফ থেকে তার প্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে।