টিস ভ্যালির মেয়র লর্ড বেন হাউচেন বলেছেন, রক্ষণশীলরা "বস্তায় থাকা ইঁদুরের মতো একে অপরের সাথে লড়াই করছে" এবং দলের অসুবিধার জন্য দোষ "শেষ পর্যন্ত ঋষির উপরই বর্তায়।"

লর্ড হাউচেন এক সপ্তাহ আগে রক্ষণশীলদের জন্য স্থানীয় নির্বাচনের ফলাফলের একটি বিরল উজ্জ্বল স্থানে টিস ভ্যালিতে ছিলেন।

তিনি বিবিসি রেডিও টিসকে বলেছেন: "কনজারভেটিভ পার্টির জন্য এই মুহুর্তে জিনিসগুলি খুব ভাল দেখাচ্ছে না। এখনও একটি পথ আছে কিন্তু সেই পথ দিন দিন সংকুচিত হচ্ছে।"

তিনি বলেছিলেন যে লেবারকে সমর্থন করার আকাঙ্ক্ষার পরিবর্তে ভোটারদের মধ্যে রাজনীতির প্রতি সাধারণ অসন্তোষ রয়েছে, তাই রক্ষণশীলদের পক্ষে পরিস্থিতি ঘুরিয়ে দেওয়ার সুযোগ এখনও রয়েছে।

"যদি সরকার আসলে কিছু বাস্তব জিনিস ডেলিভারি করে এবং নিজেদেরকে যোগ্য বলে দেখায়, এবং মানুষ যা চেয়েছিল তা করে, তাহলে সেই সম্মানের কিছুটা ফিরে পাওয়ার জন্য একটি উপায় আছে, কিছুটা আস্থা। জনসাধারণের কাছ থেকে ফিরে আসা এবং প্রতি মিনিটে একটি খুব বড় ব্যবধান কমাতে সাহায্য করার জন্য,” তিনি বলেছিলেন।

কনজারভেটিভরা গত সপ্তাহের প্রতিদ্বন্দ্বিতায় ভোটারদের কাছ থেকে ক্ষতির সম্মুখীন হয়েছে, প্রায় 500 কাউন্সিলের আসন হারিয়েছে, ওয়েস্ট মিডল্যান্ডস মেয়র পদে এবং ব্ল্যাকপুল দক্ষিণ উপ-নির্বাচনে।

সাংসদ নাটালি এলফিকে লেবারে দলত্যাগ করায় সুনাকের দুশ্চিন্তা আরও গভীর হয়।

মিঃ সুনাকের সম্মুখীন হওয়া সমস্যার স্কেল টাইমস পত্রিকার YouGov পোল দ্বারা আন্ডারলাইন করা হয়েছিল যা শ্রমকে 48% এবং টোরিস 18 শতাংশে দেখিয়েছিল - যারা বলেছিল যে তারা পছন্দ প্রকাশ করে ভোট দেবে তাদের মধ্যে রিফর্ম ইউকে থেকে মাত্র পাঁচ পয়েন্ট এগিয়ে .

2022 সালের অক্টোবরে লিজ ট্রাস অফিসে আসার পর থেকে 7 থেকে 8 মে এর মধ্যে 2,072 জন লোকের জরিপটি লেবারকে সবচেয়ে বড় নেতৃত্ব দিয়েছে।

রক্ষণশীলদের সমস্যার জন্য সুনাককে দায়ী করা হচ্ছে কিনা জানতে চাইলে লর্ড হাউচেন বলেন, "অবশেষে এটি সর্বদা নেতার কাঁধের উপর নির্ভর করে, সমস্ত দায়িত্ব আবার শীর্ষে ফিরে যায়, আমার কাজের ক্ষেত্রেও এটি একই। শেষ পর্যন্ত, আপনি একজন এর জন্য একজন দায়ী।"

"কিন্তু অনেক লোক আছে যারা কনজারভেটিভ পার্টির সাথে সমস্যায় জড়িত। এটি মুহূর্তে কিছুটা বিশৃঙ্খলা, তাই না?"

"কনজারভেটিভ পার্টিতে অনেক লোক একে অপরের সাথে লড়াই করছে সেখানে দলত্যাগ চলছে, এবং শেষ পর্যন্ত জনসাধারণ এমন দলকে ভোট দেয় না যারা ঐক্যবদ্ধ নয় এবং একটি ঐক্যফ্রন্ট উপস্থাপন করছে না এবং জনসাধারণের সাথে কথাও বলছে না।"

"যদি তারা জনসাধারণকে বলার পরিবর্তে বস্তায় থাকা ইঁদুরের মতো একে অপরের সাথে লড়াই করে 'এটিই আমরা আপনার জন্য করতে যাচ্ছি', তবে এটি নির্বাচন হবে না।"

"অবশ্যই, এটি শেষ পর্যন্ত ঋষির সাথে জড়িত কিন্তু অনেক লোক আছে যাদেরকে তাদের কাজ একত্র করতে হবে, জগাখিচুড়ি করা বন্ধ করতে হবে এবং কেবল একে অপরের সাথে লড়াই করার পরিবর্তে তারা তাদের কী অফার করতে পারে সে সম্পর্কে পাবলির সাথে কথা বলা শুরু করবে।"




svn