নয়াদিল্লি, রিয়েলটি ফার্ম সিগনেচার গ্লোবাল রবিবার তার আবাসন প্রকল্পগুলির উচ্চ চাহিদার জন্য এপ্রিল-জুন ত্রৈমাসিকের জন্য বিক্রয় বুকিং 3.5 গুণ বেড়েছে 3,120 কোটি রুপি।

কোম্পানির বিক্রয় বুকিং এক বছর আগের সময়ের মধ্যে দাঁড়িয়েছে 820 কোটি টাকা।

একটি নিয়ন্ত্রক ফাইলিং অনুসারে, সিগনেচার গ্লোবাল এই অর্থবছরের প্রথম প্রান্তিকে 968 ইউনিট বিক্রি করেছে যা আগের বছরের একই সময়ের মধ্যে 894 ইউনিট ছিল।

আয়তনের দিক থেকে, এর বিক্রয় বুকিং এক বছর আগের ০.৯১ মিলিয়ন বর্গফুট থেকে দ্বিগুণ বেড়ে 2.03 মিলিয়ন বর্গফুটে হয়েছে।

সিগনেচার গ্লোবাল চেয়ারম্যান প্রদীপ কুমার আগরওয়াল বলেছেন যে কোম্পানিটি একটি উচ্চ প্রবৃদ্ধির পথ ধরে চলেছে, টানা তৃতীয় প্রান্তিকে শক্তিশালী প্রাক-বিক্রয় এবং সংগ্রহের পরিসংখ্যান অর্জন করেছে।

"আমরা গত অর্থবছরটি একটি ব্যতিক্রমী নোটে শেষ করেছি, প্রাক-বিক্রয় এবং সংগ্রহ উভয় ক্ষেত্রেই আমাদের নির্দেশিকাকে যথেষ্ট ব্যবধানে ছাড়িয়েছি। এই অর্থবছরে, আমরা প্রাক-বিক্রয় হিসাবে 10,000 কোটি টাকা অর্জনের একটি উচ্চাভিলাষী লক্ষ্য নির্ধারণ করেছি। উল্লেখযোগ্যভাবে, শুধুমাত্র প্রথম ত্রৈমাসিকে, আমরা ইতিমধ্যে এই লক্ষ্যমাত্রার 30 শতাংশ অতিক্রম করেছি," তিনি বলেছিলেন।

আগরওয়াল বলেছেন যে কোম্পানিটি তার প্রিমিয়াম আবাসিক প্রকল্পগুলির জন্য গ্রাহকদের কাছ থেকে একটি শক্তিশালী প্রতিক্রিয়া পেয়েছে, যা গত কয়েক প্রান্তিকে চালু করা হয়েছিল।

সিগনেচার গ্লোবাল 2023-24 সালে 7,270 কোটি টাকার সম্পত্তি বিক্রি করেছে এবং চলতি অর্থবছরের জন্য 10,000 কোটি টাকার বিক্রয় বুকিং লক্ষ্য নির্ধারণ করেছে।

প্রায় সমস্ত তালিকাভুক্ত রিয়েলটি সংস্থাগুলি গত দুই বছরে খুব ভাল পারফরম্যান্স করছে, আবাসনের চাহিদা বৃদ্ধির কারণে।

কোভিড-পরবর্তী মহামারী, শেষ-ব্যবহারকারী এবং বিনিয়োগকারীরা আবাসিক সম্পত্তি কেনার ব্যাপারে উচ্চ আগ্রহ দেখিয়েছেন।

গত দুই বছরে দামের তীব্র বৃদ্ধি সত্ত্বেও বিক্রি বেড়েছে।

গুরুগ্রাম-ভিত্তিক সংস্থা, যা স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হয়েছে, এখনও পর্যন্ত 10.4 মিলিয়ন বর্গফুট আবাসন এলাকা সরবরাহ করেছে।

এটির আসন্ন প্রকল্পগুলিতে বিক্রয়যোগ্য এলাকার প্রায় 32.2 মিলিয়ন বর্গফুট এবং চলমান প্রকল্পগুলিতে 16.4 মিলিয়ন বর্গফুটের একটি শক্তিশালী পাইপলাইন রয়েছে।

2014 সালে প্রতিষ্ঠিত, সিগনেচার গ্লোবাল, ভারতের অন্যতম প্রধান রিয়েল এস্টেট ডেভেলপার, প্রতিষ্ঠার প্রাথমিক বছরগুলিতে শুধুমাত্র সাশ্রয়ী মূল্যের আবাসন প্রকল্পগুলিতে মনোনিবেশ করেছিল।

কোম্পানি মধ্য-আয়, প্রিমিয়াম এবং বিলাসবহুল হাউজিং বিভাগে তার উপস্থিতি প্রসারিত করেছে।