আবুধাবি [UAE], শারজাহ প্রাইভেট এডুকেশন অথরিটি (SPEA) চলতি শিক্ষাবর্ষের (2023-2024) জন্য "ইতকান" প্রোগ্রামের দ্বিতীয় সংস্করণের ফলাফল ঘোষণা করেছে।

প্রোগ্রামটির লক্ষ্য হল আমিরাতে প্রাইভেট স্কুলে শিক্ষার মান উন্নয়ন এবং উন্নত করা এবং কর্তৃপক্ষের দৃষ্টিভঙ্গি অর্জন করা, যেখানে আমিরাতের 129টি বেসরকারি স্কুলের মধ্যে 9টি ভিন্ন পাঠ্যক্রমের প্রতিনিধিত্বকারী 63টি বেসরকারি স্কুলের কর্মক্ষমতা, যার মধ্যে 78,638 জন পুরুষ ও মহিলা শিক্ষার্থী রয়েছে, মূল্যায়ন করা হয়েছিল।

2022-2023 এবং 2023-2024 শিক্ষাবর্ষের জন্য এর প্রথম এবং দ্বিতীয় সংস্করণে, প্রোগ্রামের ফলাফলগুলি গত বছরগুলিতে পরিচালিত পূর্ববর্তী মূল্যায়নের ফলাফলের তুলনায় 80 শতাংশ পর্যন্ত বিদ্যালয়গুলির কর্মক্ষমতায় একটি গুণগত এবং লক্ষণীয় উন্নতি দেখায়। 2018 এবং 2019।ফলাফল প্রমাণ করেছে যে আমিরাতের 100 শতাংশ বেসরকারী স্কুল "গ্রহণযোগ্য" বা ভাল শিক্ষা প্রদান করে এবং 68 শতাংশ স্কুল "ভাল" বা ভাল শিক্ষা প্রদান করে, যার মানে হল যে আমিরাতের 117টি স্কুল "গ্রহণযোগ্য" বা উন্নত শিক্ষা প্রদান করে। , যার মধ্যে 79টি স্কুল "ভাল" বা উন্নত শিক্ষা প্রদান করে।

চূড়ান্ত ফলাফলের মধ্যে একটি স্কুল "অসামান্য" রেটিং পেয়েছে, 9টি স্কুল "খুব ভাল" রেটিং পেয়েছে, 69টি স্কুল "ভাল" রেটিং পেয়েছে, এবং 38টি স্কুল "গ্রহণযোগ্য" রেটিং পেয়েছে, যখন আমিরাতের কোনো স্কুল একটি রেটিং পায়নি "দুর্বল" বা "খুব দুর্বল" রেটিং, যা আমিরাতের বেশিরভাগ বেসরকারি স্কুলে উচ্চ স্তরের শিক্ষা পরিষেবা প্রতিফলিত করে।

2018 এবং 2019 সালের মূল্যায়নের ফলাফলের সাথে বর্তমান ফলাফলের তুলনা করলে আমিরাতে শিক্ষার স্তরে উল্লেখযোগ্য উন্নতি দেখায়, কারণ সমস্ত প্রাইভেট স্কুল এখন "গ্রহণযোগ্য" বা উন্নত শিক্ষা প্রদান করে এবং "ভাল" বা ভাল শিক্ষা প্রদান করে এমন বিদ্যালয়ের সংখ্যা শিক্ষা শুধুমাত্র 8টি বিদ্যালয় থেকে 79টি বিদ্যালয়ে উন্নীত হয়েছে, যার ফলশ্রুতিতে "ভাল" বা উন্নত শিক্ষা গ্রহণকারী শিক্ষার্থীর সংখ্যা 25,351 থেকে বেড়ে 145,042 হয়েছে, যেখানে "গ্রহণযোগ্য" বা কম শিক্ষা গ্রহণকারী শিক্ষার্থীর সংখ্যা 146,539 থেকে হ্রাস পেয়েছে। 44,550, শিক্ষাক্ষেত্রে সমস্ত পক্ষের প্রচেষ্টা এবং SPEA, এবং শারজাহ শিক্ষা একাডেমীর দলগুলিকে প্রদর্শন করে৷প্রোগ্রামের ফলাফলগুলি দেখায় যে 189,592 জনের মধ্যে প্রায় 145,042 জন পুরুষ ও মহিলা ছাত্র, যা আমিরাতের 76% প্রাইভেট স্কুল ছাত্রদের সমতুল্য, একটি "ভাল" বা আরও ভাল শিক্ষা পায়, যখন লক্ষ্য করা স্কুলের সমস্ত ছাত্র, সংখ্যা প্রায় 189,592 পুরুষ এবং মহিলা শিক্ষার্থীরা একটি "গ্রহণযোগ্য" বা উন্নত শিক্ষা গ্রহণ করে।

আমিরাতের 129টি প্রাইভেট স্কুলের মধ্যে 63টি প্রাইভেট স্কুলের পারফরম্যান্সের মানের একটি বিস্তৃত পর্যালোচনা করার পর এই ঘোষণা আসে, যার মধ্যে 78,638 জন পুরুষ ও মহিলা শিক্ষার্থী রয়েছে।

এই সংস্করণটি এমন স্কুলগুলির উপর দৃষ্টি নিবদ্ধ করে যেগুলি পূর্বে পর্যালোচনা করা হয়নি এবং যে সমস্ত বিদ্যালয়গুলি 2023 সালের "ইতকান" প্রোগ্রামের প্রথম সংস্করণে "গ্রহণযোগ্য" স্তর বা তার নীচে প্রাপ্ত হয়েছে, যাতে স্কুলের মান উন্নত করা যায় এবং শিক্ষাগত চর্চার মধ্যে স্বাতন্ত্র্যপূর্ণ 2025 সালের মধ্যে "বিশিষ্ট শিক্ষা" অর্জনের জন্য কর্তৃপক্ষের দৃষ্টিভঙ্গির প্রেক্ষাপট, এবং এটি চলতি শিক্ষাবর্ষ জুড়ে বাস্তবায়িত হয়েছিল - জানুয়ারি থেকে গত মার্চ পর্যন্ত।শারজাহ প্রাইভেট এডুকেশন অথরিটি (এসপিইএ) এর চেয়ারপারসন মুহাদ্দিথা আল হাশিমি, সমর্থন ও অনুসরণের আলোকে "ইতকান" প্রোগ্রামের ফলাফল এবং শারজাহ বেসরকারী বিদ্যালয়ে শিক্ষা প্রক্রিয়ার দ্বারা প্রত্যক্ষ করা ধারাবাহিক উন্নয়নে তাদের গর্ব প্রকাশ করেছেন। শেখ সুলতান বিন মুহাম্মাদ আল কাসিমি, সুপ্রিম কাউন্সিলের সদস্য এবং শারজার শাসক, এবং তার অন্তর্দৃষ্টিপূর্ণ দৃষ্টিভঙ্গি এবং জ্ঞানী এবং অবিচ্ছিন্ন নির্দেশাবলী, যা অর্জিত সাফল্যের পিছনে মূল ইঞ্জিন।

তিনি বলেন যে যা অর্জন করা হয়েছে তা কর্তৃপক্ষের কৌশলগত দৃষ্টিভঙ্গি এবং শারজাহ বেসরকারি বিদ্যালয়ে শিক্ষার মান উন্নয়ন এবং এর সরঞ্জামগুলি বিকাশের লক্ষ্যে প্রতিফলিত করে, উল্লেখ করে যে শ্রেষ্ঠত্বের পথের জন্য কর্তৃপক্ষের কাজ সহ সমস্ত সংশ্লিষ্ট পক্ষের যৌথ প্রচেষ্টা প্রয়োজন। দল, স্কুল প্রশাসন এবং অভিভাবকগণ, যারা এই সাফল্যে অবদান রেখেছেন এবং শিক্ষার মানের লক্ষণীয় উন্নতি করেছেন তাদের প্রত্যেককে গভীর ধন্যবাদ জানাচ্ছে, যা আগের দুটি সংস্করণের তুলনায় চলতি বছরের মূল্যায়ন ফলাফলে প্রতিফলিত হয়েছে।

তিনি যোগ করেছেন যে SPEA এর ধারাবাহিকতা উন্নয়ন প্রচেষ্টা জোরদার করা এবং শিক্ষাক্ষেত্রে সহায়তার সমস্ত দিক প্রদান করা, স্কুলগুলির ফলপ্রসূ প্রচেষ্টার প্রশংসা করে এবং বিভিন্ন মূল্যায়নের মানগুলিতে পারফরম্যান্স উন্নত করার জন্য মূল্যায়ন দলগুলির সাথে সহযোগিতার প্রশংসা করে, দেওয়ার প্রক্রিয়া চালিয়ে যাওয়ার আকাঙ্ক্ষার উপর জোর দেয়, আরো কৃতিত্ব অর্জন করতে।