আবুধাবি [ইউএই], সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রী শেখ আবদুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ান, মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র সচিব এন্টনি ব্লিঙ্কেনের সাথে একটি ফোন কলের সময়, মধ্যপ্রাচ্য অঞ্চলের সাম্প্রতিক ঘটনাবলী এবং একটি ব্যাপকভাবে পৌঁছানোর প্রচেষ্টা নিয়ে আলোচনা করেছেন। এবং টেকসই যুদ্ধবিরতি এবং গাজা উপত্যকায় বেসামরিক নাগরিকদের জরুরী প্রয়োজনে মানবিক প্রতিক্রিয়া উন্নত করা।

শেখ আবদুল্লাহ বিন জায়েদ একটি টেকসই যুদ্ধবিরতি অর্জনের জন্য, যা সকল বেসামরিক নাগরিকদের সুরক্ষা নিশ্চিত করে, মূল আন্তর্জাতিক অংশীদারদের সাথে সহযোগিতায় মার্কিন যুক্তরাষ্ট্রের প্রচেষ্টার জন্য সংযুক্ত আরব আমিরাতের সমর্থন পুনর্ব্যক্ত করেছেন।

তিনি জোর দিয়েছিলেন যে গাজা উপত্যকায় ক্রমবর্ধমান মানবিক সংকটের জন্য বেসামরিক নাগরিকদের তাত্ক্ষণিক প্রয়োজনগুলি মোকাবেলা করতে এবং প্রয়োজনীয় মানবিক সহায়তা প্রদানের জন্য জরুরি, সমন্বিত এবং টেকসই প্রচেষ্টার প্রয়োজন।

শেখ আবদুল্লাহ উত্তেজনা হ্রাস, চরমপন্থা মোকাবেলা এবং এই অঞ্চলে ক্রমবর্ধমান সহিংসতা বন্ধ করার গুরুত্বের উপর জোর দিয়েছেন, দ্বি-রাষ্ট্র সমাধানের ভিত্তিতে ব্যাপক শান্তি অর্জনের লক্ষ্যে আলোচনা পুনরায় শুরু করার জন্য একটি গুরুতর রাজনৈতিক পথের প্রয়োজনীয়তা তুলে ধরেন।

তিনি সুদানের পরিস্থিতির উন্নয়ন এবং তাদের মানবিক প্রতিক্রিয়ার উপরও স্পর্শ করেছিলেন।