দুবাই [ইউএই], বেসরকারী খাত "পরিবর্তন এবং টেকসই উন্নয়নের একটি ইঞ্জিন" এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে জাতীয় কমিটির সাধারণ সচিবালয় আয়োজিত একটি কর্মশালায় বক্তৃতা ব্যবসায়ী নেতাদের মতে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা এবং সংযুক্ত আরব আমিরাতের ইউএন গ্লোবাল কমপ্যাক্টের উপর।

কর্মশালাটি সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে, জাতিসংঘের উচ্চ-স্তরের রাজনৈতিক ফোরাম অন টেকসই উন্নয়নের আগে, যা 8-17 জুলাই নিউইয়র্কে অনুষ্ঠিত হয় "2030 এজেন্ডাকে শক্তিশালী করা এবং একাধিক সংকটের সময়ে দারিদ্র্য নির্মূল: কার্যকর টেকসই, স্থিতিস্থাপক এবং উদ্ভাবনী সমাধান প্রদান।"

সেখানে, ব্যবসায়ী নেতারা দুবাই ওয়ার্কশপের সময় আলোচিত ধারণাগুলি উপস্থাপন করবেন, যার লক্ষ্য SDGs 1 (নো দারিদ্র্য), 2 (শূন্য ক্ষুধা), 13 (জলবায়ু কর্ম), 16 (শান্তি, ন্যায়বিচার) অর্জনে বেসরকারি খাতের ভূমিকা তুলে ধরা। , এবং শক্তিশালী প্রতিষ্ঠান) এবং 17 (লক্ষ্যের জন্য অংশীদারিত্ব)। 80 টিরও বেশি কোম্পানির নির্বাহীরা সর্বোত্তম অনুশীলন, জ্ঞান বিনিময়, এবং SDG সমর্থন করার জন্য সমাধান ও সুপারিশ প্রদানের জন্য কর্মশালায় অংশগ্রহণ করেছিলেন।

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার জাতীয় কমিটির চেয়ারম্যান আবদুল্লাহ নাসের লুটাহ বলেছেন, "2024 অন্তর্ভুক্ত করার জন্য টেকসই বছর বাড়ানোর জন্য সংযুক্ত আরব আমিরাতের সিদ্ধান্ত সমাজের মধ্যে টেকসই অনুশীলনের প্রচারে নেতৃত্বের প্রতিশ্রুতি প্রতিফলিত করে, যা SDG অর্জনে জাতীয় প্রচেষ্টাকে সরাসরি সমর্থন করে৷ SDGs শুধুমাত্র সম্মিলিত প্রচেষ্টা থেকে আসতে পারে, তাই সরকারি ও বেসরকারি খাতের মধ্যে অংশীদারিত্ব জোরদার করা আরও টেকসই ও সমৃদ্ধ ভবিষ্যতের জন্য অত্যাবশ্যক।"

ইঞ্জি. সংযুক্ত আরব আমিরাতের ইউএন গ্লোবাল কমপ্যাক্ট নেটওয়ার্কের বোর্ডের চেয়ারম্যান ওয়ালিদ সালমান মন্তব্য করেছেন: "এসডিজিতে আমাদের ভাগ করা প্রতিশ্রুতি স্পষ্ট করে যে বেসরকারি খাতকে জড়িত করা এবং পরামর্শ করা কতটা গুরুত্বপূর্ণ, বিশেষ করে উদ্ভাবনের মাধ্যমে রূপান্তরকারী পরিবর্তনের মূল চালক। এই অর্থে, সংযুক্ত আরব আমিরাতের সংস্থাগুলি পথের নেতৃত্ব দেওয়ার জন্য অনন্যভাবে অবস্থান করছে, এটি প্রদর্শন করে যে কীভাবে টেকসই ব্যবসায়িক অনুশীলনগুলি বিশ্বব্যাপী অগ্রগতি চালাতে পারে এবং সবার জন্য একটি উজ্জ্বল ভবিষ্যতের জন্য অবদান রাখতে পারে।"

কর্মশালায় অন্যান্য অংশগ্রহণকারীদের মধ্যে ছিলেন জাতিসংঘের গ্লোবাল কমপ্যাক্টের মধ্যপ্রাচ্য, পূর্ব ইউরোপ এবং মধ্য এশিয়ার প্রধান অনিতা লেবিয়ার। বেরেঞ্জের বোয়েল, সংযুক্ত আরব আমিরাতে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী, ওমর খান, দুবাই চেম্বার অফ কমার্সের বিজনেস স্টাডিজ এবং গবেষণা কেন্দ্রের প্রধান এবং মোহাম্মদ বিন রশিদ স্কুল অফ গভর্নমেন্ট এবং ফ্যাকাল্টির পাবলিক পলিসির অধ্যাপক মার্ক এসপোসিটো হার্ভার্ড কেনেডি স্কুলে হার্ভার্ড সেন্টার ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্টের অধিভুক্ত।

অংশগ্রহণকারীরা একটি সমীক্ষার ফলাফল নিয়ে আলোচনা করে একটি গোলটেবিল বৈঠকে অংশ নিয়েছিল যেখানে স্থানীয় ব্যবসায়িকদেরকে তাদের চ্যালেঞ্জ, সফল উদ্যোগ এবং সর্বোত্তম অনুশীলন সহ SDG গ্রহণে তাদের অভিজ্ঞতা সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল।