আবুধাবি [UAE], শেখ আবদুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ান, সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রী, ফয়সাল মেকদাদ, পররাষ্ট্র বিষয়ক মন্ত্রী এবং সিরিয়ার প্রবাসী, গতকাল আবুধাবিতে স্বাগত জানিয়েছেন।

একটি কাজের নৈশভোজে, শেখ আবদুল্লাহ মেকদাদের সফরকে স্বাগত জানান এবং উভয় দেশের পারস্পরিক স্বার্থের জন্য উন্নয়ন সহ বিভিন্ন ক্ষেত্রে সংযুক্ত আরব আমিরাত ও সিরিয়ার মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করার বিষয়ে আলোচনা করেন।

শেখ আবদুল্লাহ সংযুক্ত আরব আমিরাত-সিরিয়া দীর্ঘস্থায়ী ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্কের উপর জোর দিয়েছিলেন, তাদের জনগণের স্বার্থে সহযোগিতা বৃদ্ধিতে তাদের পারস্পরিক প্রতিশ্রুতির উপর জোর দেন। তিনি সিরিয়ার নিরাপত্তা, স্থিতিশীলতা এবং আরও উন্নতি ও সমৃদ্ধি কামনা করেন।

মন্ত্রীরা আঞ্চলিক ও আন্তর্জাতিক উন্নয়নের বিষয়েও মতবিনিময় করেছেন, বিশেষ করে মধ্যপ্রাচ্যে, টেকসই স্থিতিশীলতার প্রচারে এবং এই অঞ্চলের জনসংখ্যার উন্নয়নমূলক আকাঙ্ক্ষা পূরণে সম্মিলিত আরব প্রচেষ্টার গুরুত্বের ওপর জোর দিয়েছেন।

বৈঠকে খলিফা শাহীন আল মারার, প্রতিমন্ত্রী এবং সিরিয়ায় সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত হাসান আহমেদ আল শেহি উপস্থিত ছিলেন।