লখনউ, সমাজবাদী পার্টি (এসপি) প্রধান অখিলেশ যাদব রবিবার তম সংবিধানকে "জীবনদাতা" হিসাবে অভিহিত করেছেন এবং বলেছেন যতক্ষণ সংবিধান সুরক্ষিত থাকবে, "আমাদের সম্মান, আত্মসম্মান এবং অধিকার সুরক্ষিত থাকবে।"

X-এ হিন্দিতে একটি পোস্টে যাদব বলেছেন, "আমাদের সরাসরি আবেদনের পরে বহুজন সমাজের লোকেরা যেভাবে আমাদের সমর্থন করতে ক্রমাগত এগিয়ে আসছে তা সংবিধান রক্ষায় বিজেপির বিরুদ্ধে আমাদের লড়াইকে শক্তি দিয়েছে।"

"লোকেরা রাজ্য জুড়ে সমাজবাদী পার্টির কর্মীদের এবং আমাদের 'বাবাসাহেব বাহনী'র সাথে যোগাযোগ করছে এবং তাদের সমর্থন বাড়িয়েছে," তিনি বলেছিলেন।

বাবাসাহেব বাহনী হল দলিত আইকন বি আম্বেদকরের নামানুসারে একটি এসপি-অনুষঙ্গী সংগঠন।

যাদব তার পোস্টে যোগ করেছেন, "বহুজন সমাজের লোকেরা আমাদের সাথে যোগ দেওয়ার সাথে সাথে, সামাজিক ন্যায়বিচারের জন্য আমাদের সংগ্রামে একটি নতুন উদ্যম এসেছে। মনে হচ্ছে আমাদের শক্তি বহুগুণ বেড়েছে। আমরা আবার পুনরাবৃত্তি করছি যে সংবিধান হল জীবনদাতা (' সম্বিধান হি সঞ্জীবনী হ্যায়) যতদিন সংবিধান সুরক্ষিত থাকবে ততদিন আমাদের সম্মান, আত্মসম্মান ও অধিকার সুরক্ষিত থাকবে।"

তিনি জনগণকে তাদের নিজস্ব কল্যাণের জন্য "একত্রিত হয়ে ভোট দেওয়ার প্রতিশ্রুতি" দেওয়ার জন্য এবং SP, কংগ্রেস এবং ভারত ব্লকের অন্তর্ভুক্ত অন্যান্য দলের প্রার্থীদের বিজয় নিশ্চিত করার আহ্বান জানান।

শুধুমাত্র পিডিএ (পিচডে, দলিত, আপলাসংখ্যাক) এর ঐক্য দেশের জন্য একটি সোনালী ভবিষ্যত তৈরি করবে, যাদব বলেছিলেন।

উত্তরপ্রদেশে লোকসভা নির্বাচনের চতুর্থ দফার ভোটগ্রহণ 13 মে (সোমবার) হবে।