সামন্ত বলেছেন যে কমিটিকে তাদের রিপোর্ট জমা দেওয়ার জন্য এক মাস সময় দেওয়া হবে যার পরে কেন্দ্রীয় সরকারের কাছে একটি প্রস্তাব পাঠানো হবে।

তিনি বিজেপি বিধায়ক মনীশ চৌধুরী এবং অন্যদের দ্বারা চালিত একটি কলিং মনোযোগ প্রস্তাবের আলোচনার জবাব দিচ্ছিলেন।

সামন্ত বলেছিলেন যে কেন্দ্রীয় সরকারের পাবলিক প্লেস (অননুমোদিত দখলদারদের উচ্ছেদ) আইন, 1971-এর ধারা 4-এর অধীনে, যদি কোনও ব্যক্তি সরকারী সম্পত্তির অননুমোদিত দখলে থাকে, তাহলে সংশ্লিষ্ট সমস্ত ব্যক্তিকে কারণ দর্শানোর নোটিশ জারি করার বিধান রয়েছে কেন তাদের উচিত? উচ্ছেদ করা হবে না।

রেলওয়ে প্রশাসন এই আইনের বিধান অনুসারে বোরিভালি পূর্ব এবং দহিসার পশ্চিমের মধ্যে রেলওয়ে সাইটে দখলকৃত বস্তিবাসীদের নোটিশ জারি করেছে।

সামন্ত বলেছেন যে মুম্বাই আরবান ট্রান্সপোর্ট প্রকল্পের দ্বারা ক্ষতিগ্রস্ত বস্তিবাসীদের মুম্বাই মেট্রোপলিটন অঞ্চল উন্নয়ন কর্তৃপক্ষের মাধ্যমে MUTP নীতির অধীনে পুনর্বাসন করা হচ্ছে।

দহিসার (W) রেলপথ বরাবর রেললাইনের মধ্যে বস্তিবাসীদের পুনর্বাসনের বিষয়টি কৌশলগত এবং বস্তি পুনর্বাসন বিভাগ দ্বারা কেন্দ্রীয় সরকারের জমিতে (রেলওয়ে) বস্তি পুনর্বাসন প্রকল্প বাস্তবায়নের জন্য কেন্দ্রীয় সরকারের অনাপত্তি শংসাপত্রের প্রয়োজন হয়। .

"কেন্দ্র ও রাজ্য সরকারের সাথে সমন্বয় করে রেলপথের পাশে বস্তি পুনর্বাসনের বিষয়ে একটি কৌশলগত সিদ্ধান্ত নিতে সরকার ইতিবাচক," তিনি বলেছিলেন।